Man Falls Off Roof While Hoisting Flag : ৭৫ তম স্বাধীনতা দিবসের ভোর দেখা হল না, পতাকা উত্তোলন করতে গিয়ে ছাদ থেকে পড়ে মৃত বৃদ্ধ

Man Falls Off Roof While Hoisting Flag : শনিবার সকালে বাড়ির ছাদে পতাকা উত্তোলন করতে গিয়েছিলেন মহারাষ্ট্রের এক বৃদ্ধ। তারপর ছাদ থেকে পড়ে গিয়ে মৃত্য়ু হয় তাঁর।

Man Falls Off Roof While Hoisting Flag : ৭৫ তম স্বাধীনতা দিবসের ভোর দেখা হল না, পতাকা উত্তোলন করতে গিয়ে ছাদ থেকে পড়ে মৃত বৃদ্ধ
ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 14, 2022 | 3:32 PM

মুম্বই : আগামিকাল ভারতের স্বাধীনতার ৭৫ তম বর্ষপূর্তি। ৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষে এক বছর ধরে ‘আজ়াদি কা অমৃত মহোৎসব’ পালনের ঘোষণা করা হয়েছিল কেন্দ্রীয় সরকারের তরফে। স্বাধীনতা দিবস উদযাপনকে ঘিরে দেশ জুড়ে সাজো সাজো রব। প্রধানমন্ত্রীর ডাকে বেশ দেশেরে নাগরিকদের বাড়িতে পতাকা উত্তোলন হচ্ছে। তবে পতাকা উত্তোলন করতে গিয়েই স্বাধীনতা দিবসের প্রাক্কালে প্রাণ হারালেন এক প্রৌঢ়। ছাদে পতাকা উত্তোলন করতে গিয়ে সেখান থেকে পড়ে যান তিনি। হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তাঁর।

মহারাষ্ট্রের পালঘর জেলার জাওহারের রাজেওয়ারির বাসিন্দা লক্ষ্মণ শিন্ডে। বয়স হয়েছিল ৬৫ বছর। শনিবার সকালে নিজের বাড়ির ছাদে তেরঙ্গা পতাকা উত্তোলন করার চেষ্টা করছিলেন তিনি। পুলিশ সূত্রে জানা গিয়েছে, তিন দিনের বিশেষ অভিযান পালনের উদ্দেশেই তিনি নিজের বাড়ির ছাদেই পতাকা উত্তোলন করছিলেন। কিন্তু সেইসময় বেকায়দায় নিজের বাড়ির ছাদ থেকে পড়ে যান সেই বৃদ্ধ। গতকাল সকাল ৮ টা নাগাদ এই ঘটনা ঘটে। বৃদ্ধ মাটিতে পড়ে যাওয়ার পরই তাঁকে আহত অবস্থায় নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তাঁকে নাসিকে একটি হাসপাতালে ভর্তি করা হয়। নাসিকের হাসপাতালেই তাঁর মৃত্যু হয়। এই ঘটনায় দুর্ঘটনাজনিত মৃত্যুর মামলা দায়ের হয়েছে।

প্রসঙ্গত, জুলাই মাসের শেষ রবিবার মন কি বাতে এ এসে দেশের ৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষে বক্তৃতা রেখেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি ২ রা অগস্ট থেকে স্বাধীনতা দিবস পর্যন্ত সোশ্যাল মিডিয়ায় সকলে দেশবাসীর প্রোফাইল ছবিতে জাতীয় পতাকার ছবি রাখার জন্য আবেদন জানিয়েছিলেন। পাশাপাশি দেশ জুড়ে ‘হর ঘর তেরঙ্গা’ অভিযানের ডাক দিয়েছেন মোদী। দেশের বিভিন্ন প্রান্তে বাড়ি, অফিস, ক্লাবে এখন থেকেই জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে। এবার জাতীয় পতাকা উত্তোলন করতে গিয়ে প্রাণ হারালেন এক বৃদ্ধ।