PM Modi Inaugurates Deoghar Airport : ‘বহুদিনের স্বপ্নপূরণ’, দেওঘরে বিমানবন্দর উদ্বোধন করলেন নমো

PM Modi : মঙ্গলবার ঝাড়খণ্ডের দ্বিতীয় বিমানবন্দর দেওঘরের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর পাশাপাশি তিনি ১৬,৮০০ কোটি টাকার উন্নয়নমূলক প্রকল্পের ভিত্তিপ্রস্থর স্থাপন করলেন তিনি।

PM Modi Inaugurates Deoghar Airport : 'বহুদিনের স্বপ্নপূরণ', দেওঘরে বিমানবন্দর উদ্বোধন করলেন নমো
ছবি সৌজন্যে : টুইটার
TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Jul 12, 2022 | 3:53 PM

রাঁচি : মঙ্গলবার দেওঘর বিমান বন্দরের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ঝাড়খণ্ডে দ্বিতীয় বিমানবন্দর হল এই দেওঘর। বহু প্রতীক্ষিত এই বিমান বন্দরের উদ্বোধনী অনুষ্ঠানে মোদীর পাশাপাশি উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য় সিন্ধিয়া। অনুষ্ঠানে ছিলেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনও। তিনি উদ্বোধনের পর বলেছেন, ‘২০১০ সালে এই বিমান বন্দর নির্মাণের স্বপ্ন দেখা হয়েছিল। আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরে তা পূর্ণতা পেল। আমাদের কাছে এটি গর্বের বিষয়।’

মোদীর হাত ধরে ঝাড়খণ্ডে দ্বিতীয় বিমানবন্দর দেওঘরের সূচনা হল এদিন। মোদী জানিয়েছেন, এই রাজ্যে আরও দুটি বিমান বন্দর নির্মাণ করা হবে। এবং তার কাজ ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। একটি বোকারে ও অন্যটি দুমকাতে হবে। এদিন পূর্ব ভারতের এই রাজ্যে ১৬,৮০০ কোটি টাকার উন্নয়নমূলক প্রকল্পেরও সূচনা করেন মোদী। ১৩ টি মহাসড়ক প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। তিনি বলেন, ‘এই প্রকল্পগুলি ঝাড়খণ্ডে হয়ে থাকতে পারে। কিন্তু বিহার ও পশ্চিমবঙ্গেরও এর সুবিধা হবে। গত আট বছরে আমরা এই রাজ্যের উন্নয়নের জন্য কাজ করে এসেছি। আজ ১৩ টি মহাসড়ক প্রকল্পের উদ্বোধন করা হয়েছে।’ এদিকে দেওঘর বিমানবন্দরের উদ্বোধন ও মোদীর রাজ্যে পদার্পণ ঘিরে সাজো সাজো রব দেখা যায় রাজ্য জুড়ে। মখ্যমন্ত্রী হেমন্ত সোরেন মোদীকে উষ্ণ অভিনন্দন জানিয়ে রাজ্যে স্বাগত জানান। মোদীর সফর ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থাও নিশ্চিত করা হয়েছে।

এদিন রাজ্যে দ্বিতীয় বিমানবন্দর প্রসঙ্গে মোদী বলেছেন, ‘আমরা সবসময় চেয়েছি যে যাঁরা হাওয়াই চটি পরেন তাঁরাও যাতে উড়োজাহাজে উড়তে পারেন। আমরা বহুদিন ধরে এই বিমানবন্দরের স্বপ্ন দেখেছি। এখন তা পূরণ হয়েছে। এই বিমানবন্দর হওয়ার ফলে মানুষের জীবনযাত্রা আরও সহজ হয়ে যাবে। ১৬,৮০০ কোটি টাকার উন্নয়নমূলক প্রকল্পের ফলে রাজ্যে যোগাযোগ ব্যবস্থা, ট্য়ুরিজম ও বিভিন্ন পণ্য বিক্রির মান বাড়বে।’ এদিকে আজই মোদীর বিহারে যাওয়ার কথা। আজ তিনি সেখানে বিহার বিধানসভার শতবর্ষ পালনের সমাপ্তি অনুষ্ঠানে উপস্থিত থাকবেন এবং শতাব্দী স্মৃতি স্তম্ভের উদ্বোধন করবেন। এছাড়াও একগুচ্ছ কর্মসূচি রয়েছে তাঁর সেখানে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla