Narendra Modi: হেলিকপ্টার থেকে নেমে সবার আগে এই মহিলার সঙ্গে দেখা করলেন মোদী, কেন জানেন

Narendra Modi: কর্নাটকে লোকসভা ভোটের প্রচারে গিয়ে এবার এমনই এক মহিলার সঙ্গে দেখা করলেন প্রধানমন্ত্রী। উত্তর কন্নড় জেলার সিরসিতে এক নির্বাচনী প্রচারসভায় যাচ্ছিলেন মোদী। সেই সময় হেলিপ্যাডে প্রধানমন্ত্রীর কপ্টার অবতরণ করতেই মোদী দেখা করলেন মোহিনী গৌড়ার সঙ্গে।

Narendra Modi: হেলিকপ্টার থেকে নেমে সবার আগে এই মহিলার সঙ্গে দেখা করলেন মোদী, কেন জানেন
মোহিনী গৌড়ার সঙ্গে দেখা করলেন মোদীImage Credit source: Twitter
Follow Us:
| Updated on: Apr 29, 2024 | 3:26 PM

কর্নাটক: দেশকে স্বচ্ছতার পথে নিয়ে যেতে এক নয়া দিশা দেখিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর মস্তিষ্কপ্রসূত ‘স্বচ্ছ ভারত মিশন’ দেশকে স্বচ্ছতা এক নয়া শিখরে নিয়ে গিয়েছে। প্রধানমন্ত্রীর এই স্বচ্ছতার ভাবনা ছাপ ফেলেছে দেশের প্রতিটি কোণায়। আর এই স্বচ্ছতার পথে প্রতিটি দেশবাসীর ভূমিকার কথা অতীতে বার বার উল্লেখ করেছেন মোদী। কর্নাটকে লোকসভা ভোটের প্রচারে গিয়ে এবার এমনই এক মহিলার সঙ্গে দেখা করলেন প্রধানমন্ত্রী। উত্তর কন্নড় জেলার সিরসিতে এক নির্বাচনী প্রচারসভায় যাচ্ছিলেন মোদী। সেই সময় হেলিপ্যাডে প্রধানমন্ত্রীর কপ্টার অবতরণ করতেই মোদী দেখা করলেন মোহিনী গৌড়ার সঙ্গে।

মোহিনী গৌড়া একজন ফল বিক্রেতা। বাড়ি কর্নাটকের আঙ্কোলায়। সেখানে আঙ্কোলা বাসস্ট্যান্ডে গাছের পাতায় মুড়ে ফল বিক্রি করেন মোহিনী দেবী। এই করেই তাঁর সংসার চলে। তবে তাঁর আরও একটু গুণ রয়েছে। যখনই তিনি দেখেন, ফল খাওয়ার পর পাতাগুলি কেউ রাস্তায় ফেলে দিচ্ছে… সঙ্গে সঙ্গে মোহিনী দেবী নিজে এগিয়ে গিয়ে সেই পাতাগুলি তুলে ডাস্টবিনে ফেলে দেন। তাঁর এই গুণের জন্য এলাকায় বেশ চর্চাও হয় মোহিনী গৌড়াকে নিয়ে। এবার ভোটের প্রচারে গিয়ে সেই মোহিনী দেবীর সঙ্গে দেখা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর এই মহৎ উদ্যোগের জন্য মোহিনী দেবীকে সাধুবাদ জানান মোদী।

হেলিকপ্টার থেকে নেমেই জনসভার আগে তিনি কথা বলেন কর্নাটকের এই ফল বিক্রেতার সঙ্গে। তাঁর সঙ্গে বেশ কিছুক্ষণ কথা বলেন মোদী। উল্লেখ্য, ২০১৪ সালে কেন্দ্রে বিজেপি ক্ষমতায় আসার পরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী চালু করেছিলেন ‘স্বচ্ছ ভারত অভিযান’। গোটা দেশব্যাপী ব্যাপক সারা ফেলে দিয়েছিল এই স্বচ্ছতার মিশন। প্রধানমন্ত্রীর সেই স্বচ্ছতার ডাক যে গোটা দেশে কোটি কোটি আমজনতার মনের ভিতরে প্রভাব ফেলেছে, মোহিনী গৌড়া তারই এক প্রকৃষ্ট উদাহরণ।