স্থিতিশীল রয়েছেন রাষ্ট্রপতি, স্থানান্তরিত করা হচ্ছে এইমস-এ

আজ সেনা হাসপাতালের তরফে বিবৃতি প্রকাশ করে বলা হয়, "গতকাল বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন রাষ্ট্রপতি। বর্তমানে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। পরবর্তী চিকিৎসার জন্য তাঁকে দিল্লির এইমস হাসপাতালে স্থানান্তরিত করা হচ্ছে।"

স্থিতিশীল রয়েছেন রাষ্ট্রপতি, স্থানান্তরিত করা হচ্ছে এইমস-এ
সুস্থ রয়েছেন রাষ্ট্রপতি।
Follow Us:
| Updated on: Mar 27, 2021 | 2:24 PM

নয়া দিল্লি: শুক্রবার আচমকাই বুকে ব্যথা শুরু হওয়ায় দিল্লির সেনা হাসপাতালে (Army Hospital) ভর্তি করা হয়েছিল রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ(Ramnath Kovind)-কে। শনিবার তাঁকে দিল্লির এইমস হাসপাতালে(AIIMS Hospital)  স্থানান্তরিত করার পরামর্শ দেন চিকিৎসকরা। তবে রাষ্ট্রপতি আপাতত স্থিতিশীল রয়েছেন বলেই জানানো হয়েছে।

শুক্রবার সকালে আচমকাই বুকে ব্যথা ও অস্বস্তি অনুভব করেন রাষ্ট্রপতি। বিপদের আশঙ্কায় দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বিকেলে সেনা হাসপাতালের তরফে বুলেটিন প্রকাশ করে জানানো হয়, সকালে বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। তাঁর রুটিন চেক-আপ করা হয়েছে। আপাতত চিকিৎসকদের নজরদারিতে রয়েছেন। শারীরিক অবস্থা স্থিতিশীলই রয়েছে।

রাতেই তাঁকে হাসপাতালে দেখতে যান কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ড. হর্ষ বর্ধন। পরে তিনি টুইট করে জানান, মেডিক্যাল টিমের তরফে জানানো হয়েছে যে রাষ্ট্রপতি সুস্থই রয়েছেন।

আরও পড়ুন: Assam Election 2021 phase 1 voting Live: অসমেও শুরু প্রথম দফার নির্বাচন, ৩৭ শতাংশ ভোট পড়ল দুপুর ১টা অবধি

আজ সেনা হাসপাতালের তরফে বিবৃতি প্রকাশ করে বলা হয়, “গতকাল বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন রাষ্ট্রপতি। বর্তমানে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। পরবর্তী চিকিৎসার জন্য তাঁকে দিল্লির এইমস হাসপাতালে স্থানান্তরিত করা হচ্ছে।”

উল্লেখ্য, দ্বিতীয় দফার করোনা টিকাকরণ শুরু হওয়ার পরই টিকা নিয়েছিলেন রাষ্ট্রমন্ত্রী রামনাথ কোবিন্দ। যদিও এরপর কোনও পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায়নি তাঁর। চলতি মাসের শেষভাগে বা আগামী মাসের শুরুতেই করোনা টিকার দ্বিতীয় ডোজ় নেওয়ার কথা রাষ্ট্রপতির।

গতকাল রাষ্ট্রপতির অসুস্থতার খবর পেয়ে বাংলাদেশ থেকেই খোঁজ নিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইট করে জানান, রাষ্ট্রপতি-পুত্রের সঙ্গে তাঁর কথা হয়েছে। কোবিন্দের সুস্থতা কামনা করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, দেবেন্দ্র ফড়নবিশ, নবীন পট্টনায়ক ও হেমন্ত সোরেন।

আরও পড়ুন: পাঁচ মাসে সর্বোচ্চ সংক্রমণ, একদিনেই করোনার কোপে ৬২ হাজার