অনিশ্চিত আগামী বিধানসভা নির্বাচনে জয়, দলীয় কোন্দল মেটাতে দলনেত্রীর মুখোমুখি হবেন অমরিন্দর

সাড়ে চার বছরেও নির্বাচনী প্রতিশ্রুতি পূরণ না হওয়া, রাজ্য সরকারে দলিতদের সঠিকভাবে প্রদর্শন করা এবং প্রয়োজনেও মুখ্যমন্ত্রীর সঙ্গে যোগাযোগ করতে না পারা নিয়ে দলীয় কর্মী থেকে শুরু করে রাজ্যবাসীর মনে ক্ষোভ জমেছে। অধিকাংশ বিধায়কের মনেই ভয় ঢুকে গিয়েছে যে বিগত সাড়ে চার বছরে সঠিকভাবে প্রতিশ্রুতি পালন না করতে পারার মূল্য চোকাতে হবে আগামী বছর।

অনিশ্চিত আগামী বিধানসভা নির্বাচনে জয়, দলীয় কোন্দল মেটাতে দলনেত্রীর মুখোমুখি হবেন অমরিন্দর
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jun 03, 2021 | 9:21 AM

চণ্ডীগঢ়: প্রতিশ্রুতি পালন করেননি মুখ্যমন্ত্রী, তাই রাজ্যবাসীর মনে জমেছে ক্ষোভ। আগামী বছরে বিধানসভা নির্বাচনের আগেই ড্যামেজ কন্ট্রোল করতে কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধী(Sonia Gandhi)-র সঙ্গে দেখা করবেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং (Amarinder Singh)। বৃহস্পতিবারই বৈঠকের জন্য তিনি দিল্লি পৌঁছবেন বলে জানা গিয়েছে।

দলীয় সূত্রে জানা গিয়েছে, সাড়ে চার বছরেও নির্বাচনী প্রতিশ্রুতি পূরণ না হওয়া, রাজ্য সরকারে দলিতদের সঠিকভাবে প্রদর্শন করা এবং প্রয়োজনেও মুখ্যমন্ত্রীর সঙ্গে যোগাযোগ করতে না পারা নিয়ে দলীয় কর্মী থেকে শুরু করে রাজ্যবাসীর মনে ক্ষোভ জমেছে। বিবাদ এতটাই চরমে পৌঁছেছে যে কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধী তিন সদস্যের একটি কমিটিও গঠন করতে বাধ্য হন। বৃহস্পতিবার বিকেলে বা শুক্রবার সকালেই ওই কমিটির উপস্থিতিতেই দলনেত্রীর সঙ্গে বৈঠকে বসবেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী।

সূত্র অনুযায়ী, দলের অধিকাংশ বিধায়কের মনেই ভয় ঢুকে গিয়েছে যে বিগত সাড়ে চার বছরে সঠিকভাবে প্রতিশ্রুতি পালন না করতে পারার মূল্য চোকাতে হবে আগামী বছর। এদিকে, বিধায়কদের ভয় থেকেই দলে ভাঙনের আশঙ্কাও করছেন শীর্ষ নেতৃত্বরা। সেই কারণেই গত সপ্তাহের শেষভাগে প্রবীণ নেতা মল্লিকার্জুন খাড়গের নেতৃত্বে একটি দল রাজ্যের নেতাদের সঙ্গে বৈঠক শুরু করে। দলের প্রত্যেক নেতার সঙ্গে আলাদাভাবে বৈঠক করার পরিকল্পনা রয়েছে তাঁদের।

মঙ্গলবার প্রাক্তন ক্রিকেট তারকা তথা রাজনীতিবিদ নভজ্যোত সিং সিধুর সঙ্গেও বৈঠক করে কংগ্রেসের বিশেষ প্রতিনিধি দল। ২০১৭ সালে অমরিন্দর সিং মুখ্যমন্ত্রী পদে বসার পর থেকেই দুই নেতার মন কষাকষি বহুবার প্রকাশ্যে এসেছে। এ দিন বৈঠক শেষে তিনি বলেন, “পঞ্জাব জিতবে, পঞ্জাবীরা জিতবে। আমি এখানে সাধারণ মানুষের কথা বলতে এসেছিলাম। সাধারণ মানুষের হাতেই ক্ষমতা তুলে দেওয়া উচিত। আমি কেবল সত্যিটাই বলেছি।”

আরও পড়ুন: বাপের বাড়ি থেকে স্ত্রীকে এনে কুপিয়ে খুন, মাঝরাস্তায় ফেলে দিলেন দেহ, মৃত ৯ মাসের শিশুও