Congress Protest: কালো পোশাকে মূল্যবৃদ্ধির প্রতিবাদ কংগ্রেসের, রাষ্ট্রপতি ভবন যাওয়ার পথে আটক রাহুল গান্ধী

Rahul Gandhi,: অন্যদিকে মিছিল শুরুর আগে সাংবাদিকদের রাহুল বলেন, "দেশে ৭০ বছরে যা যা তৈরি হয়েছে, এই ৮ বছরে তা সম্পূর্ণ ধুলিসাৎ হয়ে গিয়েছে।

Congress Protest: কালো পোশাকে মূল্যবৃদ্ধির প্রতিবাদ কংগ্রেসের, রাষ্ট্রপতি ভবন যাওয়ার পথে আটক রাহুল গান্ধী
ছবি: নিজস্ব চিত্র
TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Aug 05, 2022 | 1:46 PM

নয়া দিল্লি: বেকারত্ব সমস্যা, জিএসটি বৃদ্ধি, মূল্যবৃদ্ধির মতো একাধিক ইস্যুর প্রতিবাদে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর নেতৃত্বে দিল্লির রাজপথে নেমেছিল কংগ্রেস। সংসদ থেকে রাষ্ট্রপতি ভবন অবধি এই মিছিল হওয়ার কথা ছিল। কালো পোশাক পরে পথে নামতেই শীর্ষনেতা রাহুল গান্ধী সহ কংগ্রেস নেতৃত্বকে আটক করেছে দিল্লি পুলিশ। সংসদ ভবন থেকে মিছিল শুরু হয়ে বিজয়চকের কাছে আসতে কংগ্রেস নেতা-কর্মীদের ঘিরে ফেলে দিল্লি পুলিশ। রাহুল ছাড়াও পি চিদম্বরম, মল্লিকার্জুন খাড়্গে, অধীর চৌধুরী, রাজীব শুক্লার মতো কংগ্রেস নেতৃত্ব এদিনে মিছিলে উপস্থিত ছিলেন। তাদেরকেও আটক করা হয়েছে। দিল্লি পুলিশ সূত্রে জানা গিয়েছে, কোনও অনুমতি না নিয়েই কংগ্রেসের তরফে এই মিছিল আয়োজন করা হয়েছিল, সেই কারণে মাঝপথে মিছিল আটকানো হয়েছে।

সংসদ ভবনের বাইরে কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রী সনিয়া গান্ধীর নেতৃত্বেও বিক্ষোভ প্রদর্শন করে শতাব্দী প্রাচীন এই দল। তারপর সেখান থেকে রাষ্ট্রপতি ভবনের উদ্দেশে রওনা দেয় মিছিল। কালো জামা ও ব্যাজ পরে কংগ্রেস নেতাকর্মীদের কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে স্লোগান তুলতে দেখা গিয়েছে। সাংবাদিকের মুখোমুখি হয়ে রাহুল গান্ধী বলেন, “আমরা অনেকেই সাংসদ। আমাদের সঙ্গে খারাপ আচরণ করা হচ্ছে, কিন্তু তাতে কোনও সমস্যা নেই। যাবতীয় হঠকারি সিদ্ধান্তকে প্রতিরোধ করা এবং দেশের গণতন্ত্র অক্ষুণ্ন রাখাই আমাদের কাজ। আমরা এগিয়ে যাওয়ার চেষ্টা করব। পুলিশ আমাদের আটকেছে, তাই আমরা এখানে দাঁড়িয়ে আছি। সাংসদদের টেনে হিঁচড়ে নিয়ে গিয়েছে পুলিশ, এমনকী কয়েকজনকে মারাও হয়েছে। বেকারত্ব, মূল্যবৃদ্ধি নিয়ে আমাদের লড়াই চলবে।”

অন্যদিকে মিছিল শুরুর আগে সাংবাদিকদের রাহুল বলেন, “দেশে ৭০ বছরে যা যা তৈরি হয়েছে, এই ৮ বছরে তা সম্পূর্ণ ধুলিসাৎ হয়ে গিয়েছে। দেশে গণতন্ত্র নেই। আমাদের সংসদে কথা বলতে দেওয়া হয় না, কারণে অকারণে গ্রেফতার করা হয়।” রাহুলের মন্তব্যের পাল্টা প্রতিক্রিয়া এসেছে বিজেপির তরফে। বিজেপি সাংসদ রবিশঙ্কর প্রসাদ বলেন, “রাহুল গান্ধী ঘাবড়ে গিয়ে মিথ্যে বলছেন। সংসদে যখন মূল্যবৃদ্ধি নিয়ে আলোচন হয়, তখন রাহুল গান্ধী আসেন না। আসল কথা হচ্ছে ইডির ওপর চাপ তৈরি করে পরিবারকে বাঁচানোর চেষ্টা করছেন তিনি।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla