Indian Railways: রাজস্থান থেকে ৩ মাসের জন্য পশ্চিমবঙ্গ সহ এই ৬ রাজ্যগামী ২০টি ট্রেন বাতিল

Indian Railways: উত্তর পশ্চিম রেলওয়ের অধীনে চলা ২০টি ট্রেন সম্পূর্ণ এবং আংশিকভাবে (প্রারম্ভিক স্টেশন থেকে) বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাজস্থানের আলাদা আলাদা শহরের স্টেশন থেকে রওনা হওয়া এই সমস্ত স্পেশান ট্রেন দিল্লি, উত্তর প্রদেশ, উত্তরাখণ্ড, গুজরাট, পাঞ্জাব, পশ্চিমবঙ্গ, অসম প্রভৃতি রাজ্যে পৌঁছয়।

Indian Railways: রাজস্থান থেকে ৩ মাসের জন্য পশ্চিমবঙ্গ সহ এই ৬ রাজ্যগামী ২০টি ট্রেন বাতিল
Follow Us:
| Edited By: | Updated on: Oct 26, 2021 | 8:13 PM

আসন্ন কুয়াশার মরশুমকে মাথায় রেখে ভারতীয় রেলওয়ে তাদের ট্রেনের নতুন শিডিউল তৈরি করা শুরু করে দিয়েছে। এর ফলে জোনাল রেলওয়ে স্তরে ট্রেনের যাতায়াতের অসুবিধার করাণে একটা বড় সংখ্যক ট্রেন আগামী ফেব্রুয়ারি মাস পর্যন্ত সম্পূর্ণভাবে বাতিল এবং অংশিক বাতিলের সিদ্ধান্তও নেওয়া হচ্ছে।

উত্তর পশ্চিম রেলওয়ের অধীনে চলা ২০টি ট্রেন সম্পূর্ণ এবং আংশিকভাবে (প্রারম্ভিক স্টেশন থেকে) বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাজস্থানের আলাদা আলাদা শহরের স্টেশন থেকে রওনা হওয়া এই সমস্ত স্পেশান ট্রেন দিল্লি, উত্তর প্রদেশ, উত্তরাখণ্ড, গুজরাট, পাঞ্জাব, পশ্চিমবঙ্গ, অসম প্রভৃতি রাজ্যে পৌঁছয়।

উত্তর পশ্চিম রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক ক্যাপ্টেন শশি কিরণের মতে, আগামী কুয়াশার মরশুমে ১৮টি ট্রেনকে সম্পূর্ণভাবে বাতিল এবং ২টি ট্রেনকে আংশিকভাবে বাতিল করা হচ্ছে। অধিক কুয়াশাচ্ছন্ন এলাকার নিম্নলিখিত ট্রেনগুলিকে আগামী ১ ডিসেম্বর থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বাতিল/ আংশিক বাতিল করা হচ্ছে।

বাতিল হওয়া ট্রেন (প্রারম্ভিক স্টেশন থেকে)

১. ট্রেন সংখ্যা ০২৯৮৮, আজমের-শিয়ালদহ প্রতিদিন স্পেশাল ট্রেন ০১.১২.২০২১ থেকে ২৮.০২.২০২২ (৯০ ট্রিপ) পর্যন্ত বাতিল থাকবে।

২. ট্রেন সংখ্যা ০২৯৮৭, শিয়ালদহ-আজমের প্রতিদিন স্পেশাল ট্রেন ০২.১২.২০২১ থেকে ০১.০৩.২০২২ (৯০ ট্রিপ) পর্যন্ত বাতিল থাকবে।

৩. ট্রেন সংখ্যা ০৫০১৪, কাঠগোদাম/রামনগর-জয়সেলমের প্রতিদিন স্পেশাল ট্রেন ০১.১২.২০২১ থেকে ২৮.০২.২০২২ (৯০ ট্রিপ) পর্যন্ত বাতিল থাকবে।

৪. ট্রেন সংখ্যা ০৫০১৩, জয়সেলমের-কাঠগোদাম/রামনগর প্রতিদিন স্পেশাল ট্রেন ০৩.১২.২০২১ থেকে ০২.০৩.২০২২ (৯০ট্রিপ) পর্যন্ত বাতিল থাকবে।

৫. ট্রেন সংখ্যা ০৫৬২৪, কামাখ্যা-ভগত কি কোঠি সাপ্তাহিক স্পেশাল ট্রেন ০৩.১২.২০২১ থেকে ২৫.০২.২০২২ (১৩ ট্রিপ) পর্যন্ত বাতিল থাকবে।

৬. ট্রেন সংখ্যা ০৫৬২৩, ভগত কী কোঠি-কামাখ্যা সাপ্তাহিক স্পেশাল ট্রেন ০৭.১২.২০২২ থেকে ০১.০৩.২০২২ (১৩ট্রিপ) পর্যন্ত বাতিল থাকবে।

৭. ট্রেন সংখ্যা ০৫৯০৯, ডিব্রুগঢ়-লালগঢ় প্রতিদিন স্পেশান ট্রেন ০১.১২.২০২১ থেকে ২৮.০২.২০২২ (৯০ ট্রিপ) পর্যন্ত বাতিল থাকবে।

৮. ট্রেন সংখ্যা ০৫৯১০, লালগঢ়-ডিব্রুগঢ় প্রতিদিন স্পেশাল ট্রেন ০৪.১২.২০২১ থেকে ০৩.০৩.২০২২ (৯০ট্রিপ) পর্যন্ত বাতিল থাকবে।

৯. ট্রেন সংখ্যা ০২৪৫৮, বিকানের-দিল্লি সরাই প্রতিদিন স্পেশাল ট্রেন ০১.১২.২০২১ থেকে ২৮.০২.২০২২ (৯০ ট্রিপ) বাতিল থাকবে৷

১০. ট্রেন সংখ্যা ০২৪৪৩, দিল্লি সারাই-যোধপুর প্রতিদিন স্পেশাল ট্রেন ০২.১২.২০২১ থেকে ০১.০৩.২০২২ (৯০ ট্রিপ) বাতিল থাকবে।

১১. ট্রেন সংখ্যা ০২৪৪৪, যোধপুর-দিল্লি সরাই প্রতিদিন স্পেশাল ট্রেন ০৩.১২.২০২১ থেকে ০২.০৩.২০২২ (৯০ ট্রিপ) বাতিল থাকবে৷

১২. ট্রেন সংখ্যা ০২৪৫৭, দিল্লি সারাই-বিকানের প্রতিদিন স্পেশাল ট্রেন ০৩.১২.২০২১ থেকে০২.০৩.২০২২ (৯০ ট্রিপ) পর্যন্ত বাতিল থাকবে৷

১৩. ট্রেন সংখ্যা ০৯৬১১, আজমের-অমৃতসর দ্বি-সাপ্তাহিক স্পেশাল ট্রেন ০২.১২.২০২১ থেকে ২৬.০২.২০২২ (২৬ ট্রিপ) পর্যন্ত বাতিল থাকবে।

১৪. ট্রেন সংখ্যা ০৯৬১৪, অমৃতসর-আজমের দ্বি-সাপ্তাহিক স্পেশাল ট্রেন ০৩.১২.২০২১ থেকে ২৭.০২.২০২২ (২৬ ট্রিপ) পর্যন্ত বাতিল থাকবে।

১৫. ট্রেন সংখ্যা ০৯৪০৩, আহমেদাবাদ-সুলতানপুর সাপ্তাহিক স্পেশাল ট্রেন ০৭.১২.২০২১ থেকে ২২.০২.২০২২ (১২ ট্রিপ) পর্যন্ত বাতিল থাকবে।

১৬. ট্রেন সংখ্যা ০৯৪০৪, সুলতানপুর – আহমেদাবাদ সাপ্তাহিক স্পেশাল ট্রেন ০৮.১২.২০২১ থেকে ২৩.০২.২০২২ (১২ ট্রিপ) পর্যন্ত বাতিল থাকবে।

১৭. ট্রেন সংখ্যা ০৯৪০৭, আহমেদাবাদ-বারাণসী সাপ্তাহিক স্পেশাল ট্রেন ০২.১২.২০২২ থেকে ২৪.০২.২০২২ (১৩ ট্রিপ) পর্যন্ত বাতিল থাকবে।

১৮. ট্রেন সংখ্যা ০৯৪০৮, বারাণসী-আমেদাবাদ সাপ্তাহিক স্পেশাল ট্রেন ০৪.১২.২০২১ থেকে ২৬.০২.২০২২ (১৩ ট্রিপ) পর্যন্ত বাতিল থাকবে।

আংশিকভাবে বাতিল করা ট্রেন (প্রারম্ভিক স্টেশন থেকে)

১. ট্রেন সংখ্যা ০৪৭১২, শ্রীগঙ্গানগর-হরিদ্বার প্রতিদিন স্পেশাল ট্রেন ০১.১২.২০২১ থেকে ২৮.০২.২০২২ পর্যন্ত সাহারানপুর স্টেশন পর্যন্তই চলবে অর্থাৎ এই ট্রেনটি সাহারানপুর-হরিদ্বারের মধ্যে আংশিকভাবে বাতিল থাকবে৷

২. ট্রেন সংখ্যা ০৪৭১১ , হরিদ্বার-শ্রীগঙ্গানগর প্রতিদিন স্পেশাল ট্রেন ০১.১২.২০২১ থেকে ২৮.০২.২০২২ সাহারানপুর পর্যন্ত চলবে অর্থাৎ এই ট্রেনটি হরিদ্বার-সাহারানপুরের মধ্যে আংশিকভাবে বাতিল করা হয়েছে৷

আরও পড়ুন: Swasthya Sathi: বেসরকারি হাসপাতাল, নার্সিংহোমে জরুরি ভিত্তিতে ৫ হাজার টাকা পর্যন্ত প্যাকেজ বহির্ভূত বিল, জারি নির্দেশিকা