অবিলম্বে সরানো হোক মন্ত্রীকে, মুখ্যমন্ত্রীর বাড়ির বাইরে ব্যাপক বিক্ষোভ

জল কামান দিয়ে বিক্ষোভ নিয়ন্ত্রণে আনার চেষ্টা চলছে।

অবিলম্বে সরানো হোক মন্ত্রীকে, মুখ্যমন্ত্রীর বাড়ির বাইরে ব্যাপক বিক্ষোভ
ক্যাপ্টেন অমরিন্দর সিং-এর বাড়ির সামনে চলছে বিক্ষোভ
Follow Us:
| Updated on: Jun 15, 2021 | 3:13 PM

চণ্ডীগড়: পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং (Amarinder Singh)-এর বাড়ির সামনে ব্যাপক বিক্ষোভ। মঙ্গলবার দুপুরে দলে দলে সেখানে জড় হন শিরোমনি অকালি দলের (SAD) সদস্যরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে জল কামান ব্যবহার করছে পুলিশ। ইতিমধ্যেই শিরোমনি অকালি দলের প্রধান সুখবীর সিং বাদলকে (Sukhbir Singh Badal) আটক করা হয়েছে।

ভ্যাকসিন, ছাত্র ছাত্রীদের বৃত্তি ও কৃষকদের জমি সংক্রান্ত একাধিক দুর্ণীতির অভিযোগ পঞ্জাবের সরকারের বিরুদ্ধে। আটক হওয়ার আগে সুখবীর সিং বাদল বলেন, ‘ঝড় উঠলে কিন্তু ক্যাপ্টেন থামাতে পারবেন না। সর্ব শক্তি ব্যবহার করলেও পারবেন না। টিকাকরণে দুর্ণীতি আছে, তফশিলি জাতির-উপজাতির স্কলারশিপের ক্ষেত্রে দুর্নীতি আছে, অবৈধ ভাবে নিয়ে নেওয়া হয়েছে কৃষকদের জমি।’

গত সোমবার মুখ্যমন্ত্রীর বাসভবনের সামনে বিক্ষোভ দেখায় বিরোধী দল আপ। ম্যাট্রিকের পরে ছাত্রছাত্রীদের যে স্কলারশিপ দেওয়া হয়, সেই টাকায় গরমিলের অভিযোগ তুলেই বিক্ষোভ দেখান আম আদমি পার্টির নেতারা। সেই বিক্ষোভে অংশ নিয়েছিলেন বিধায়ক তথা বিরোধী দলনেতা হরপাল সিং চিমা-সহ বহু আপ নেতা। সেই বিক্ষোভে রাজ্যের মন্ত্রী সাধু সিং ধরমসোতকে সরানোর দাবি জানান হয়। দ্রুত স্কলারশিপের টাকা দেওয়ার দাবিও জানানো হয়।

আরও পড়ুন: তৃতীয় ঢেউয়ের আগেই দেশে থাবা নয়া করোনা স্ট্রেনের, কতটা উদ্বেগের?

সোমবারের ওই বিক্ষোভ চলাকালীন আপ নেতাদের আটক করে থানায় নিয়ে যাওয়া হয়। পুলিশের এই ভূমিকায় ‘গণতন্ত্রের হত্যা’ করা হচ্ছে বলে সরব হন বিরোধী নেতারা। এরপরই অনশন আন্দোলনের কথা ঘোষণা করে আপ। উল্লেখ্য, গত বছর স্কলারশিপের ৬৪ কোটি টাকা নয়ছয় হয়েছে বলে অভিযোগ ওঠে। এই ঘটনায় মুখ্যসচিবকে তদন্তের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।