Sonia Gandhi: শীতকালীন অধিবেশনে কংগ্রেসের স্ট্র্যাটেজি তৈরি করতে সাংসদের সঙ্গে বৈঠকে বসছেন সনিয়া

Sonia Gandhi: শীতকালীন অধিবেশনে কংগ্রেসের স্ট্র্যাটেজি কী হবে? তা ঠিক করতে আজ সংসদ ভবনে কংগ্রেস সাংসদদের সঙ্গে বৈঠকে বসবেন সনিয়া গান্ধী।

Sonia Gandhi: শীতকালীন অধিবেশনে কংগ্রেসের স্ট্র্যাটেজি তৈরি করতে সাংসদের সঙ্গে বৈঠকে বসছেন সনিয়া
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Dec 08, 2022 | 10:00 AM

নয়া দিল্লি: বুধবার থেকে শুরু হয়েছে সংসদের শীতকালীন অধিবেশন (Winter Session of Parliament)। এদিকে বৃহস্পতিবার দুই রাজ্যে বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণা। মোদী-শাহের রাজ্য গুজরাট ও হিমাচল প্রদেশে নির্বাচনী ফলাফল ঘোষিত হবে। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে ভোটগণনা। প্রাথমিক গণনায় হিমাচল প্রদেশে বিজেপির থেকে কিছুটা এগিয়ে রয়েছে কংগ্রেস। এই আবহে টানটান উত্তেজনা কংগ্রেস সহ বিভিন্ন রাজনৈতিক শিবিরে। এই আবহে অধিবেশন শুরুর আগে কংগ্রেস সাংসদদের সঙ্গে সংসদ ভবনে দেখা করবেন সনিয়া গান্ধী।

প্রাক্তন কংগ্রেস সভাপতি সনিয়া গান্ধী কংগ্রেসের সংসদীয় পার্টিকে নেতৃত্ব দিতে থাকেন। জানা গিয়েছে, এই শীতকালীন অধিবেশনে কী কী ইস্যু নিয়ে শাসক দলকে কাঠগড়ায় দাঁড় করানো হবে তার রূপরেখা তৈরি হবে। আজ সকাল ১০:১৫ নাগাদ তিনি বৈঠকে বসবেন। প্রসঙ্গত, গতকাল থেকেই সংসদের শীতকালীন অধিবেশন শুরু হয়েছে। বুধবার একাধিক ইস্যু নিয়ে বারবার উত্তপ্ত হয়েছে কংগ্রেসের দুই কক্ষ।

গতকালের অধিবেশনে বিরোধীরা স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান পদে তাঁদের প্রতিনিধি রাখার দাবি তুলেছিলেন। এছাড়াও মূল্যবৃদ্ধি সহ একাধিক ইস্য়ু নিয়ে গতকাল অধিবেশনে লোকসভা বারবার উত্তপ্ত হয়েছে। বারবার মুলতুবি হয়েছে অধিবেশনও। আজ ফের অধিবেশনের দিকে তাকিয়ে রাজনৈতিক দল। আর কোন কোন ইস্যু নিয়ে শাসক দলকে কোণঠাসা করা যায় তা ঠিক করতে কোমর বাঁধছেন কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধীও। তাই কংগ্রেস সাংসদদের সঙ্গে বৈঠক করে এই গোটা শীতকালীন অধিবেশন নিয়ে স্ট্র্যাটেজি প্রস্তুত করবেন। প্রসঙ্গত, গত ৭ ডিসেম্বর শুরু হওয়ার পর ২৯ ডিসেম্বর অবধি চলবে সংসদের এই শীতকালীন অধিবেশন।