Stray Dog Attack: বাড়ি থেকে বেরোলেই নিতে হবে ১৪টা ইঞ্জেকশন! ৭০ জনকে কামড়ে গোটা শহরের ‘ত্রাস’ পাড়ার নেড়ি

Stray Dog Attack: স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, দিন কয়েক আগে থেকেই হঠাৎ ওই কুকুরের হামলা শুরু হয়। রাস্তাঘাটে যে কোনও পথচলতি মানুষকে দেখলেই তেড়ে যাচ্ছে কুকুরটি। যারা দৌড়ে পালাতে পারছেন, তারা রক্ষা পেলেও, বাকিদের আঁচড়ে-কামড়ে দিচ্ছে ওই পথ কুকুরটি।

Stray Dog Attack: বাড়ি থেকে বেরোলেই নিতে হবে ১৪টা ইঞ্জেকশন! ৭০ জনকে কামড়ে গোটা শহরের 'ত্রাস' পাড়ার নেড়ি
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 27, 2023 | 9:55 AM

পটনা: দিন হোক বা রাত, বাড়ি থেকেই বের হতে ভয় পাচ্ছেন সাধারণ মানুষ। কারণ কখন, কোথায় যে সে দাঁড়িয়ে থাকবে, তার কোনও ঠিক নেই। সামনে যে যাচ্ছে, তারই উপরে হামলা চালাচ্ছে। কামড়ে দিচ্ছে হাতে-পায়ে। বিহারের ছোট্ট একটি শহরজুড়েই ছড়িয়েছে আতঙ্ক। সেখানে একটি পথ কুকুর যাকেই সামনে পাচ্ছে, তাকেই কামড়াচ্ছে ওই কুকুরটি (Dog Bite)। এখনও অবধি ৭০ জনকে কামড়েছে ওই কুকুরটি। ওই কুকুরের ভয়েই কাঁটা সকলে। ঘটনাটি বিহারের  (Bihar) আরা শহরে।

ভোজপুর পুলিশের সুপারিন্টেন্ডেন্ট প্রমোদ কুমার জানান, বুধবার থেকে কুকুরের হামলা শুরু হয়েছে। আরা শহরের বিভিন্ন জায়গায় পথচলতি সাধারণ মানুষদের কামড়াচ্ছে কুকুরটি। মূলত আরা  শহরের শিবগঞ্জ, শীতলা তলা, মহাদেব রোড ও সদর হাসপাতালের আশেপাশে এলাকাতেই ওই কুকুরটি ঘুরে বেড়াচ্ছে, সামনে যাকেই পাচ্ছে, তাকেই কামড়ে দিচ্ছে। কুকুরের কামড়ে এখনও অবধি ৭০ জন আহত হয়েছেন। আহতদের জেলা সদর হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে বলে জানা গিয়েছে।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, দিন কয়েক আগে থেকেই হঠাৎ ওই কুকুরের হামলা শুরু হয়। রাস্তাঘাটে যে কোনও পথচলতি মানুষকে দেখলেই তেড়ে যাচ্ছে কুকুরটি। যারা দৌড়ে পালাতে পারছেন, তারা রক্ষা পেলেও, বাকিদের আঁচড়ে-কামড়ে দিচ্ছে ওই পথ কুকুরটি। স্থানীয় বাসিন্দারাও ওই কুকুরটিকে খাবারের লোভ দেখিয়ে ধরার চেষ্টা করেন, কিন্তু তারা ব্যর্থ হন। বরং কুকুর ধরতে গিয়েও কামড় খেয়েছেন অনেকে। মনে করা হচ্ছে, কুকুরটি পাগল হয়ে গিয়েছে। সেই কারণে যাকে-তাকে কামড়ে দিচ্ছে।

পুলিশের তরফে জানানো হয়েছে, ওই কুকুরটিকে চিহ্নিত করার ও ধরার চেষ্টা করা হচ্ছে। পুরসভার তরফেও জাল নিয়ে কুকুর ধরার কাজে পাঠানো হয়েছে কয়েকজন কর্মীকে। সাধারণ মানুষের নিরাপত্তার জন্য নির্দিষ্ট কিছু এলাকায় অতিরিক্ত আধিকারিক ও কর্মীও মোতায়েন করা হয়েছে।