৪৫ মিনিট ধরে মোদীর সঙ্গে কী নিয়ে আলোচনা? জানালেন শুভেন্দু

রুদ্ধদ্বার সেই বৈঠকের ছবিও প্রকাশ করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

৪৫ মিনিট ধরে মোদীর সঙ্গে কী নিয়ে আলোচনা? জানালেন শুভেন্দু
মোদীর সঙ্গে বৈঠকে শুভেন্দু

নয়া দিল্লি: বিজেপিতে আসার পর থেকেই দলে বিশেষ গুরুত্ব পেয়েছেন শুভেন্দু অধিকারী। নন্দীগ্রামের বিধায়ক হয়ে বিরোধী দলনেতার পদ পেয়েছেন তিনি। আর এ বার কেন্দ্রীয় নেতাদের সঙ্গে তাঁর পরপর বৈঠকে সেই গুরুত্ব আরও প্রকট হচ্ছে বলে মত রাজনৈতিক মহলের। পরপর মোদী ও অমিত শাহের সঙ্গে তাঁর বৈঠক বুঝিয়ে দিচ্ছে, হেরে গেলেও বাংলা নিয়ে এখনও তৎপর কেন্দ্রীয় নেতৃত্ব। মঙ্গলবারের পর বুধবারও একাধিক কেন্দ্রীয় নেতার সঙ্গে বৈঠক করেছেন তিনি। আর তার মধ্যে সবথেকে গুরুত্বপূর্ণ নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক। প্রায় ৪৫ মিনিট ধরে কথা হয়েছে প্রধানমন্ত্রী ও বাংলার বিরোধী দলনেতার। বৈঠক শেষে সোশ্যাল মিডিয়ায় নিজেই সেই ছবি পোস্ট করলেন শুভেন্দু, জানালেন কোন কোন বিষয়ে আলোকপাত করা হয়েছে বৈঠকে।

এ দিন সকালেই নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকের পর কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমারের সঙ্গেও বৈঠক করেন শুভেন্দু। পরে ফেসবুকে মোদীর সঙ্গে বৈঠকের ছবি পোস্ট করে শুভেন্দু জানিয়েছেন, প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে তিনি ধন্য। তিনি লিখেছেন, ‘৪৫ মিনিট ধরে রাজনৈতিক পরিস্থিতি ও উন্নয়ন সংক্রান্ত বিষয়ে কথা হয়েছে।’ এ দিন বৈঠকের পর বেরিয়ে শুভেন্দুর যা বক্তব্য তার থেকে স্পষ্ট হয়ে যায়, রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি ছিল কেন্দ্রীয় নেতাদের সঙ্গে মূল আলোচ্য বিষয়। শুভেন্দুর কথায়, ‘রাজ্য যখন সংবিধান ও আইন মানছে না, তখন রাজনৈতিক, আইনি পথে যা ব্যবস্থা করা যায়, তা করা হবে।’ সূত্রের খবর, এ দিন বাংলায় ৩৫৬ ধারার প্রয়োগ নিয়েও প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক হয়েছে শুভেন্দু অধিকারীর।

আরও পড়ুন: যাঁরা মোদীকে দেখে চলে গিয়েছেন, ফিরে এসে একাট্টা হোন: মমতা

রাজ্যের ভোট পরবর্তী হিংসায় ধর্ষণ ও শ্লীলতাহানির যে সব ঘটনা ঘটেছে, তাতে বিচার দেওয়ার জন্য সবরকমের পদক্ষেপ নেওয়া হবে বলে আশ্বাস দেন শুভেন্দু অধিকারী। এই বিষয়ে সৌমিত্র খাঁ ও অর্জুন সিং-এর সঙ্গে আলোচনা হবে বলেও জানিয়েছেন শুভেন্দু। ইতিমধ্যেই ও দুই নেতা দিল্লি পৌঁছেছেন। সৌমিত্র খাঁ-এর দিল্লির বাড়িতে একত্রিত হয়েছেন সৌমিত্র, অর্জুন ও শুভেন্দু।

Click on your DTH Provider to Add TV9 Bangla