Rajasthan: ক্রিকেট ম্যাচে পাকিস্তান জেতার পর হোয়াটসঅ্যাপে উচ্ছ্বাস প্রকাশ, শিক্ষিকাকে বহিষ্কার করল স্কুল

Rajasthan, India vs Paksitan, পুলিশ সূত্রে খবর, শ্রীনগর সরকারি মেডিকেল কলেজ এবং শের ই কাশ্মীর ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস-এর ছাত্রছাত্রীরা এবং ম্যানেজমেন্টে কর্মরত বেশ কয়েকজন শ্রীনগরে - পাকিস্তান ভারতকে ১০ উইকেটে হারানোর পর বাজি ফাটিয়ে, নাচতে শুরু করে

Rajasthan: ক্রিকেট ম্যাচে পাকিস্তান জেতার পর হোয়াটসঅ্যাপে উচ্ছ্বাস প্রকাশ, শিক্ষিকাকে বহিষ্কার করল স্কুল
বিতর্কিত হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Oct 27, 2021 | 8:49 PM

জয়পুর: টি-টোয়েন্টি বিশ্বকাপে (T 20 world cup) ভারতের বিরুদ্ধে পাকিস্তানের (Pakistan) জয় উদযাপন করে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস (Whatsapp status) পোস্ট করার অভিযোগে এক স্কুল শিক্ষিকাকে বহিষ্কার করল স্কুল কর্তৃপক্ষ। অভিযুক্ত নাফিসা আত্তারি রাজস্থানের (Rajasthan) উদয়পুরের নিরজা মোদী বিদ্যালয়ে কর্মরত ছিলেন। তাঁর বিরুদ্ধে অভিযোগ, ভারতের বিরুদ্ধে পাকিস্তান জেতার পর তিনি নিজের হোয়াটস্যাপে পাকিস্তানি খেলোয়াড়দের ছবি দিয়ে লেখেন “আমরা জিতেছি।” এই ঘটনাতে তিনি উচ্ছাস প্রকাশ করেছেন বলেই অভিযোগ।

নাফিসা আত্তারির হোয়াটসঅ্যাপ পোস্টে ছবি সোশ্যাল মিডিয়াতে (Social Media) ভাইরাল হওয়ার পরেই স্কুল থেকে তাঁকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয় স্কুল কর্তৃপক্ষ। আত্তারি জানিয়েছেন, ভারত পাকিস্তান ম্যাচ চলাকালীন তাঁর পরিবার দুটি ভাগে বিভক্ত হয়ে পড়েছিল, কারণ তাঁরা দুটি পৃথক দলকে সমর্থন করছিল। এর অর্থ এটা নয় যে তিনি পাকিস্তানকে সমর্থন করেছেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে পাকিস্তানের ১০ উইকেটের জয় উদযাপন করে বিতর্কে জড়িয়েছেন অনেকেই। তার মধ্যে এই ঘটনা অন্যতম। মঙ্গলবার, জম্মু কাশ্মীর পুলিশ, মেডিক্যাল কলেজের দুই ছাত্রের বিরুদ্ধে এফআইআর দায়ের করে। এর পাশাপাশি ওই কলেজের ওয়ার্ডেন ও কলেজ পরিচালন সংস্থা দুই কর্মীর বিরুদ্ধে ইউএপিএ ধারায় মামলা রুজু করা হয়েছিল। অভিযোগ, ভারতের বিরুদ্ধে পাকিস্তান জেতার পর, তাঁরা দেশ বিরোধী স্লোগান তুলেছেন এবং পাকিস্তানের জয় উদযাপন করেছেন।

পুলিশ সূত্রে খবর, শ্রীনগর সরকারি মেডিকেল কলেজ এবং শের ই কাশ্মীর ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস-এর ছাত্রছাত্রীরা এবং ম্যানেজমেন্টে কর্মরত বেশ কয়েকজন শ্রীনগরে – পাকিস্তান ভারতকে ১০ উইকেটে হারানোর পর বাজি ফাটিয়ে, নাচতে শুরু করে এবং ভারতবিরোধী স্লোগান দেয়। রবিবারও, রাতে ম্যাচ শেষের পর পঞ্জাবের সাঙ্গারুর জেলার ভাই গুরদাস ইন্সটিটিউট অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজিতে কিছু কাশ্মীরি ছাত্র এবং উত্তর প্রদেশ ও বিহারের ছাত্রদের মধ্যে ঝগড়া হয়।

আরও পড়ুন ‘কোনও একদিন গোটা কাশ্মীর ভারতের হবে’, পাক-অধিকৃত কাশ্মীর নিয়ে মন্তব্য বায়ুসেনা আধিকারিকের