Al-Qaeda: এক সপ্তাহে পরপর দু’বার ভিডিয়োতে বার্তা দিল আল কায়েদা

Kashmir: ১৮ মিনিটের সেই ভিডিয়োতে বাবরি মসজিদ সহ একাধিক ইস্যুতে কথা বলেছে জঙ্গিরা

Al-Qaeda: এক সপ্তাহে পরপর দু'বার ভিডিয়োতে বার্তা দিল আল কায়েদা
আল কায়দা জঙ্গিদের ওপর আঘাত হানার সম্ভাবনা দেখা দিয়েছিল। ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Oct 12, 2021 | 9:48 AM

নয়া দিল্লি: একই সপ্তাহে পরপর দুবার ভিডিয়ো প্রকাশ করে বার্তা দিল জঙ্গি সংগঠন আল কায়দা (Al-Qaeda)। গত সপ্তাহে অসমে প্রতিশোধ নেওয়ার বার্তা দিয়ে একটি ভিডিয়ো প্রকাশ করেছিল আল কায়েদা। এবার সেই সংগঠনের তরফে প্রকাশ করা হল নতুন ভিডিয়ো (Video)। কাশ্মীর আমাদের (Kashmir is Ours), এই বার্তা দিয়েছে ওই সন্ত্রাসবাদীা সংগঠন। ১৮ মিনিটের ওই ভিডিয়োতে বাবরি মসজিদ (Babri Masjid) সহ একাধিক প্রসঙ্গ উঠে এসেছে। ভারতীয় সেনাকে (Indian Army) হুঁশিয়ারিও দেওয়া হয়েছে।

কেন তারা হাতে অস্ত্র তুলে নিয়েছে, তার ব্যাখ্যাও দেওয়া হয়েছে ওই ভিডিয়োতে। গোয়েন্দাদের অনুমান পাকিস্তানেই এই ভিডিয়োর স্ক্রিপ্ট লেখা হয়েছে। আর পাকিস্তানের মদতেই এই সব কার্যকলাপ চালাচ্ছে আল কায়দা।

এ দিকে ভোরের আলো ফুটতেই ফের গুলির লড়াই শুরু হয়েছে উপত্যকায়। একের পর এক জঙ্গিহানায় জম্মু-কাশ্মীরবাসীর নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। সেই কারণেই কড়া হাতে জঙ্গি দমনের কাজ শুরু করেছে নিরাপত্তা বাহিনী (Security Forces)। মঙ্গলবার ভোর থেকেই ফের এনকাউন্টার শুরু হল জম্মু-কাশ্মীরের(Jammu Kashmir) সোপিয়ানে (Shopian)। শেষ খবর পাওয়া অবধি, তিন লস্কর-ই-তৈবা (Lashkar-e-Taiba)জঙ্গিকে নিকেশ করেছে নিরাপত্তা বাহিনী।

কাশ্মীর জ়োন পুলিশের তথ্য অনুযায়ী, গোপন সূত্রে জঙ্গি উপস্থিতির খবর মিলতেই এ দিন ভোরে সোপিয়ানে হাজির হয় পুলিশ ও নিরাপত্তা বাহিনী। তল্লাশি অভিযান শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই শুরু হয় গুলির লড়াই। যে তিনজন জঙ্গিকে নিকেশ করা হয়েছে, তারা লস্কর গোষ্ঠীর প্রতিরোধ বাহিনী(Resistancer Front)-র সদস্য। তবে তাদের নাম পরিচয় এখনও জানা যায়নি। এনকাউন্টার শুরুর পরই গোটা অঞ্চল ঘিরে ফেলা হয়েছে। এখনও তল্লাশি অভিযান চলছে বলেই জানা গিয়েছে। নিহত জঙ্গিদের কাছ থেকে বেশ কিছু অস্ত্র উদ্ধার হয়েছে বলেই জানা গিয়েছে। গতকালও চলে এনকাউন্টার। এক জঙ্গিকে খতম করে সেনা। পরে গুলির লড়াই চলাকালীন মৃত্যু হয় এক সেনা অফিসার সহ পাঁচ জওয়ানের।

আরও পড়ুন: Coal Shortage: কোথাও ৪ ঘণ্টা, কোথাও ৫ ঘণ্টার লোডশেডিং, আজ অন্ধকারে ডুববে বেঙ্গালুরু