Coal Shortage: কোথাও ৪ ঘণ্টা, কোথাও ৫ ঘণ্টার লোডশেডিং, আজ অন্ধকারে ডুববে বেঙ্গালুরু

Bengaluru: ইতিমধ্যেই কয়লা সরবরাহ বাড়ানোর জন্য কেন্দ্রের কাছে আর্জি জানিয়েছেন কর্ণাটকের মুখ্য়মন্ত্রী।

Coal Shortage: কোথাও ৪ ঘণ্টা, কোথাও ৫ ঘণ্টার লোডশেডিং, আজ অন্ধকারে ডুববে বেঙ্গালুরু
অন্ধকারে ডুবতে পারে বেঙ্গালুরু
Follow Us:
| Edited By: | Updated on: Oct 12, 2021 | 9:28 AM

বেঙ্গালুরু: দেশ জুড়ে কয়লার সঙ্কট তৈরি হয়েছে, আর তার জেরেই একের পর এক শহরে দেখা দিচ্ছে বিদ্যুতের অভাব। এবার সেই সঙ্কটের প্রভাব পড়ল বেঙ্গালুরুতে। আজ মঙ্গলবারই শহরের একাধিক জায়গায় বিদ্যুৎ সঙ্কট দেখা দিতে পারে বলে জানানো হয়েছে। ব্যাঙ্গালোর ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেড -এর তরফে সোশ্যাল মিডিয়ায় এ ব্যাপারে সতর্ক করা হয়েছে গ্রাহকদের।

কিছুদিন আগেই কেন্দ্রকে কয়লা সরবরাহ বাড়ানোর আর্জি জানিয়ে চিঠি লিখেছিলেন কর্নাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই। আর তারপরই বিদ্যুৎ সঙ্কটের বিষয়টি সামনে এল। কোন কোন এলাকায় বিদ্যুৎ সঙ্কট দেখা দিতে পারে, সেটাও জানানো হয়েছে।

বেঙ্গালুরুর দক্ষিণ অংশে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করা হবে দুপুর দেড়টা থেকে বিকেল ৪ টে পর্যন্ত। জেপি নগর থার্ড ফেজ, বিজি রোড, রাঘবেন্দ্র অ্যাপার্টমেন্ট ও মানেশ্বরা মন্দিরের থাকবে না বিদ্যুৎ। এ ছাড়া মঙ্গলবার সকাল সাড়ে ১০ টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত বিদ্যুৎ থাকবে না এইচ এস আর লেআউট ডিভিশন, বিকে সার্কেল, সুরভি নগর, হোসা রোড, কোনাপ্পানা আগ্রাহারা ও ক্লাব সার্কেলে রোডে। সকাল ১০ টা থেকে সাড়ে ৫ টা পর্যন্ত বিদ্যুৎহীন থাকবে আর বি আই লেআউট, এসবিএম কলোনি, হরিনগর, শিব শক্তি নগর ও জয়নগর।

পশ্চিম দিকে গোবিন্দ রাজনগর, কলিমানে রোড, সুবন্ন গার্ডেন, জিকেডাবলু লেআউট, বিনায়ক লে-আউট, অনুভব নগর, মারুতিনগর ও রাজাজিনগরে বিদ্যুৎ থাকবে না সকাল সাড়ে ১০ টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত। সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত বিদ্যুৎ থাকবে না দ্বারকা নগরে। আর সকাল সাড়ে ১০ টা থেকে দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত সিডিসি সার্কেলে হবে লোডশেডিং। সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত অন্ধকারে ডুববে কৃষ্ণা গার্ডেন, পাতানগিরি, ভূমিকা লেআউট।

অন্যদিকে মীনাক্ষী টেম্পল রোড বিদ্যুৎ থাকবে না সকাল ১০ টা থেকে বিকাল ৪ টে পর্যন্ত। ভরত নগর ও ফাতিমা লেআউটে সকাল ১১ টা থেকে বিকেল ৩ টে পর্যন্ত বিদ্যুৎ থাকবে না।

গতকালই মহারাষ্ট্রের ১৩টি তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে গিয়েছে। মহারাষ্ট্রের ইলেক্ট্রিসিটি রেগুলেটরি কমিশনের (Maharashtra State Electricity Regulatory Commission) তরফ থেকে জানানো হয়েছে, অস্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হয়েছে তাপবিদ্যুৎ কেন্দ্রগুলি। এর ফলে সে রাজ্যে ৩৩৩০ মেগাওয়াট (3330 MW) বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে গিয়েছে।

আরও পড়ুন: Akasa Air: মিলল ছাড়পত্র, ২০২২-এ বিমান ওড়াবে রাকেশ ঝুনঝুনওয়ালার সংস্থা ‘আকাসা এয়ার’