TMC in Tripura: আইন ভেঙে সভা! এবার সরাসরি মুখ্যমন্ত্রীর দিকে আঙুল তুলল তৃণমূল

TMC in Tripura: ১৪৪ ধারা যুক্তি দেখিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভার অনুমতি দেয়নি বিপ্লব দেব সরকার।

TMC in Tripura: আইন ভেঙে সভা! এবার সরাসরি মুখ্যমন্ত্রীর দিকে আঙুল তুলল তৃণমূল
ত্রিপুরায় আক্রান্ত তৃণমূল নেতা (ফাইল ছবি)

আগরতলা:  পড়শি রাজ্যে তৃণমূলের সঙ্গে সংঘাত আরও বাড়ল তৃণমূলের (TMC)। এবার সরাসরি মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের (Biplab Deb) বিরুদ্ধে অভিযোগ জানাল তৃণমূল। একদিকে যখন ১৪৪ ধারা জারি থাকার যুক্তি দেখিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) সভা বাতিল করা হয়েছে, তখন আইন সেই আইন ভেঙে বিপ্লব দেব কেন সভা করল? সে্‌ই প্রশ্নই তুলছে ঘাসফুল শিবির।

মুখ্যমন্ত্রী আইন ভেঙে সভা করেছেন, এই মর্মে আগরতলা থানায় একটি অভিযোগ দায়ের করেছে তৃণমূল নেতৃত্ব। সেই অভিযোগ পত্রে তৃণমূলের দাবি, ত্রিপুরায় আইন-শৃঙ্খলা সবটাই বিরোধীদের জন্য। ১৪৪ ধারা জারি করা সত্ত্বেও বিপ্লব দেব সোমবার একটি সভা করেছেন। ইস্ট ত্রিপুরা থানায় এই নিয়ে তৃণমূল অভিযোগ জানাতে গেলে, তা গ্রহণ করা হয়নি। তৃণমূলের দাবি, শুধুমাত্র রাজনৈতিক স্বার্থে ত্রিপুরার হিন্দুদের বঞ্চিত করা হচ্ছে দুর্গা পূজা বা দিওয়ালি থেকে।

কয়েকদিন আগে কেন্দ্রীয় মন্ত্রীকে নিয়েও অভিযোগ জানায় তৃণমুল। সম্প্রতি ত্রিপুরার (Tripura) মুক্তধারা অডিটোরিয়ামে গিয়ে সভা করে গিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আঠাওয়ালে। ১৪৪ ধারা জারি থাকা সত্ত্বেও কী ভাবে সভার অনুমতি মিলল, তা নিয়েই প্রশ্ন তুলেছেন ঘাসফুল শিবির। আগরতলা থানায়  তৃণমূলের তরফে এই বিষয়ে একটি অভিযোগ জমা দেওয়া হয়েছে আগেই।

ত্রিপুরায় গিয়ে বারবার বাধার মুখে পড়তে হয়েছে তৃণমূল নেতৃত্বকে। একাধিকবার আবেদন করেও অনুমতি পাওয়া যায়নি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভার। এরই মধ্যে ঘাসফুল শিবিরের নেতাদের কাছে আসছে একের পর এক নোটিস। হাজিরা দিতে বলা হচ্ছে ত্রিপুরায়। প্রথমে ১৬, পরে ১৭ ও তারপর ২২ তারিখে সভার অনুমতি চাওয়া হয়। কিন্তু যতবারই কর্মসূচির আবেদন জানানো হয়, পুলিশ নাকচ করে দেয়। সেই প্রেক্ষিতে যথারীতি ত্রিপুরা হাইকোর্টের দ্বারস্থ হয় তৃণমূল। এরই মধ্যে আগামী ৪ নভেম্বর পর্যন্ত সব ধরনের সভা-সমিতি উপর নিষেধাজ্ঞা জারি করে বিপ্লব দেব সরকার। করোনা পরিস্থিতির জেরে এই সিদ্ধান্ত বলে উল্লেখ করা হয়েছে। কিন্তু এর মধ্যে বিজেপি নেতৃত্ব সভা চলছে।

এ দিকে, সম্প্রতি বিপ্লব দেবের একটি সভার ভিডিয়ো টুইট করেছেন অভিষেক। ত্রিপুরার কোনও এক সভায় আদালত অবমাননা প্রসঙ্গে বিতর্কিত মন্তব্য করেছেন বিপ্লব দেব। তিনি বলেছেন, ‘আদালত অবমাননার দায়ে কী হবে? আদালত অবমাননার জন্য কেউ কোনোদিন জেলে যায়নি। জেলে যাওয়া অত সহ নয়।’ শুধু তাই নয়, পুলিশ যে মুখ্যমন্ত্রীর কথাতেই চলে, এমন মন্তব্যও করেছেন বিপ্লব দেব। তাঁর দাবি, জেলে তো পুলিশ নিয়ে যাবে। আর পুলিশ মুখ্যমন্ত্রীর কথাতেই কাজ করে। তিনি বলেন, ‘পুলিশ যদি বলে কাউকে খুঁজে পায়নি। তাহলে কী করবে?

বিপ্লব দেবের সেই বক্তব্য পোস্ট করেই অভিষেক টুইটে উল্লেখ করেছেন, আদতে বিচার ব্যবস্থা নিয়ে পরিহাস করছেন বিপ্লব দেব। তাঁর দাবি, গণতন্ত্র ও বিচার ব্যবস্থাকে চূড়ান্ত অবমাননাকর এই মন্তব্য গুরুত্ব দিয়ে দেখুক সুপ্রিম কোর্ট।

আরও পড়ুন: Zojila Tunnel Project: যুক্ত হবে কাশ্মীর-লাদাখ, টানেলের কাজ পরিদর্শনে গড়করী-পি. ভি. কৃষ্ণ রেড্ডি

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla