উপজাতি কাউন্সিলের শপথ গ্রহণে শুভেচ্ছাবার্তা বিপ্লব দেবের, একসঙ্গে কাজ করার প্রতিশ্রুতি প্রদ্যোতের

চলতি মাসের ৬ এপ্রিল ত্রিপুরার উপজাতি অধ্যুষিত জেলা পরিষদ নির্বাচন হয়। ২৮টি আসনের সেই নির্বাচনে ১৮ আসনেই জয়লাভ করে তিপরা। বিজেপি-আইপিএফটি জোট পায় নয়টি আসন।

উপজাতি কাউন্সিলের শপথ গ্রহণে শুভেচ্ছাবার্তা বিপ্লব দেবের, একসঙ্গে কাজ করার প্রতিশ্রুতি প্রদ্যোতের
ফাইল চিত্র।

আগরতলা: দলীয় কর্মীরা শপথগ্রহণ অনুষ্ঠান বয়কট করলেও সৌজন্য বজায় রাখলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। চলতি মাসেই উপজাতি অধ্যুষিত জেলা পরিষদ নির্বাচনে নতুন দল তিপরা জয়লাভ করার পরই ২১ তারিখ শপথ গ্রহণ অনুষ্ঠান ছিল। ফল ঘোষণার পরে রাজ্যজুড়ে হিংসা ছড়ানোর প্রতিবাদে বিজেপির নির্বাচিত সদস্যরা শপথ গ্রহণ অনুষ্ঠান বয়কট করে। তবে বিজয়ী দলের সদস্যদের ও দলের প্রধান প্রদ্যোত কিশোর দেব বর্মনকে অভিনন্দন জানান মুখ্যমন্ত্রী। পাল্টা টুইট বার্তায় একসঙ্গে কাজ করার কথা বলেন প্রদ্যোতও।

চলতি মাসের ৬ এপ্রিল ত্রিপুরার উপজাতি অধ্যুষিত জেলা পরিষদ নির্বাচন হয়। ২৮টি আসনের সেই নির্বাচনে ১৮ আসনেই জয়লাভ করে প্রাক্তন কংগ্রেস নেতা তথা ত্রিপুরা রাজ পরিবারের সদস্য প্রদ্যোত কিশোরের নতুন দল তিপরা। নয়টি আসনে জয়লাভ করে বিজেপি-আইপিএফটি জোট।

১২ এপ্রিল ফল ঘোষণার পরই রাজ্যের একাধিক জায়গায় অশান্তির সৃষ্টি হয়। দলীয় কর্মীদের বাড়ি থেকে দোকানপাট, এমনকি বিভিন্ন রাজনৈতিক দলের কার্যালয়ও ভাঙচুর করা হয়। সেই সময়ই দলীয় কর্মীদের সতর্ক করে দলের প্রধান প্রদ্যোত বলেছিলেন, “বিজেপির পথে হাঁটবেন না। যদি কোনও দলীয় কর্মীর বিরুদ্ধে হিংসায় জড়িয়ে থাকার অভিযোগ প্রমামিত হয়, তবে তাঁকে দল থেকে বহিষ্কার করা হবে।”

এ দিকে, বিজেপির নির্বাচিত নয় সদস্য রাজ্যপালকে চিঠি লিখে জানান যে ভোট পরবর্তী সময়ে রাজ্যজুড়ে যে অশান্ত পরিবেশ সৃষ্টি হয়েছে, তার জন্য দায়ী সদ্য নির্বাচিত দল তিপরাই। হিংসার ঘটনার বিরোধিতা করে তাঁরা শপথ গ্রহণ অনুষ্ঠান বয়কটের ডাক দেন এবং আলাদাভাবে অন্য একদিন শপথ গ্রহণের অনুরোধ জানান।

প্রথমে কোনও পদ গ্রহণে অস্বীকার করলেও পরে দলীয় সমর্থক ও কর্মীদের চাপে কাউন্সিলের দায়িত্ব গ্রহণ করেন প্রদ্যোত কিশোর। করোনা সংক্রমণ থেকে সদ্য সুস্থ হয়ে ওঠা মুখ্যমন্ত্রী বিপ্লব দেব সেই শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকতে না পারলেও একটি ছবি টুইট করে লেখেন, “এডিসি-র গুরুত্বপূর্ণ দায়িত্ব গ্রহণের জন্য প্রদ্যোত কিশোর দেববর্মনের নেতৃত্বাধীন দলকে অভিনন্দন জানাচ্ছি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহজী ত্রিপুরাকে শ্রেষ্ঠ রাজ্য গড়ে তোলার যে স্বপ্ন দেখেছেন, তা বাস্তবায়িত করতে এডিসির নয়া নেতৃত্ব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলেই আশা করছি।”

মুখ্যমন্ত্রীর শুভেচ্ছা বার্তা পেয়েই পাল্টা টুইট করেন প্রদ্যোত কিশোরও। তিনি লেখেন, “আমাদের সকলকে শুভেচ্ছা জানানোর জন্য ধন্যবাদ মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবকে। ত্রিপুরার উপজাতি উন্নয়নের কাজে আমরা সরকারের সঙ্গে কাজ করতে চাই এবং এই বিষয়ে আপনার সহযোগিতা আশা করছি।”

আরও পড়ুন: ৩৫ বছর পর পরিবারে জন্মাল কন্যাসন্তান, খুদে সদস্যকে স্বাগত জানাতে উড়ে গেল হেলিকপ্টার

Click on your DTH Provider to Add TV9 Bangla