৩৫ বছর পর পরিবারে জন্মাল কন্যাসন্তান, খুদে সদস্যকে স্বাগত জানাতে উড়ে গেল হেলিকপ্টার

রাজস্থানের নাগৌর জেলার বাসিন্দা প্রজাপত পরিবারে ৩৫ বছর পর কন্য়াসন্তান জন্মানোয়, তাঁকে স্বাগত জানাতে পাঠানো হল হেলিকপ্টার।

৩৫ বছর পর পরিবারে জন্মাল কন্যাসন্তান,  খুদে সদস্যকে স্বাগত জানাতে উড়ে গেল হেলিকপ্টার
হেলিকপ্টারে চেপে বাড়ি এল খুদে সদস্য। ছবি:ANI
Follow Us:
| Updated on: Apr 23, 2021 | 11:50 AM
জয়পুর: গ্রামে নামল হেলিকপ্টার, ভিতর থেকে এক ফুটফুটে সদ্যোজাতকে নিয়ে ঘোমটা দিয়ে নামলেন মা। কোনও তারকা নয়, এভাবেই নাগৌর গ্রামে নিয়ে আসা হল প্রজাপত পরিবারের উত্তরসূরীকে। তবে এই উৎসব, আড়ম্বর পুত্র সন্তানের জন্য নয়, বরং দীর্ঘ ৩৫ বছর পর কন্যা সন্তান জন্মানোয় আয়োজন করা হল। যে দেশে কন্যাসন্তানের জন্ম হলে তাঁকে জলে ডুবিয়ে বা পুড়িয়ে মারা হয়, সেখানেই পরিবারে ৩৫ বছরে প্রথম কন্যাসন্তান জন্মানোয় বিপুল সমারোহে স্বাগত জানানো হল তাঁকে। মা ও সন্তানকে বাপের বাড়ি থেকে শ্বশুরবাড়ি নিয়ে আসা হল হেলিকপ্টারে।
রাজস্থানের নাগৌর জেলার বাসিন্দা হনুমান প্রজাপত ও তাঁর স্ত্রী ছুকি দেবীর গতমাসেই অভিভাবক হন। তাঁদের ঘরে জন্ম নেয় একটি কন্যাসন্তান। হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পরই কিছু নিয়মরীতি পালনে বাপেরবাড়ি যান ছুকি দেবী। সম্প্রতি তিনি শ্বশুরবাড়ি আসার কথা জানাতেই তোড়জোড় শুরু হয় নতুন অতিথিকে স্বাগত জানানোর।  কারণ পরিবারে ৩৫ বছর পর জন্ম গ্রহণ করেছে  কন্যাসন্তান। তাঁদের বাড়ি আসার দিনটিকে স্মরণীয় করে রাখতেই সাড়ে চার লাখ টাকা খরচ করে ভাড়া করা হয় একটি হেলিকপ্টার।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, হারসোলাভ গ্রাম থেকে স্ত্রী ও মেয়েকে আনতেই নিম্বড়ি চান্দাওয়াতা থেকে তিন আত্মীয়কে নিয়ে রওনা দেন হনুমান প্রজাপত। প্রায় দুই ঘণ্টায় ৪০ কিলোমিটার রাস্তা পার করে তাঁরা গ্রামে ফিরে আসেন। হেলিকপ্টারে করে বাড়ির মেয়েকে স্বাগত জানানোর ঘটনা চাক্ষুষ করতে ভিড় জমান গ্রামবাসীরাও। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই ছবি ও ভিডিয়ো।

মেয়েকে আনতে হেলিকপ্টারে পাড়ি দিলেন কেন, এই প্রশ্ন করতেই গর্বিত বাবা বলেন, “আমার বাবা মদনলাল কুমারেরই পরিকল্পনা ছিল এটা। তিনি ধুমধামের সঙ্গে নাতনিকে স্বাগত জানাতে চেয়েছিলেন।” তিনি জানান, মেয়ের নাম রাখা হয়েছে রিয়া। পুত্র ও কন্য়াসন্তানের মধ্য়ে তিনি বিভেদে বিশ্বাসী নন বলেও জানান তিনি। এই বিষয়ে তিনি বলেন, “প্রায় সময়ই দেখা যায় যে মেয়েদের জন্মদিন পালন করা হয় না। ছেলে-মেয়ের মধ্যে কোনও বিভেদ করা উচিত নয়। আমি আমার মেয়েকে শিক্ষিত করব এবং ওর সব স্বপ্ন পূরণ করব।”

অন্যদিকে, নাতনির আগমনে খুশি ঠাকুরদা বলেন, “৩৫ বছর পর ভগবানের আশির্বাদে আমাদের পরিবারে কন্যাসন্তান জন্ম গ্রহণ করেছে। আমরা ওর সব স্বপ্ন পূরণ করব।”

আরও পড়ুন: ২৪ ঘণ্টায় মৃত্যু ২৫ রোগীর, মাত্র ২ ঘণ্টার অক্সিজেন রয়েছে, দ্রুত সাহায্যের আর্জি দিল্লির হাসপাতালের