PM Modi to visit Tripura: নতুন বছরেই ত্রিপুরায় প্রধানমন্ত্রী, উদ্বোধন করবেন আগরতলা বিমানবন্দরের নবনির্মিত টার্মিনাল ভবনের

PM Narendra Modi: ৩০ হাজার বর্গ মিটার এলাকা জুড়ে তৈরি হয়েছে নতুন টার্মিনাল ভবনটি। প্রায় ৫০০ কোটি টাকা খরচ করে নির্মিত হয়েছে এই ভবনটি।

PM Modi to visit Tripura: নতুন বছরেই ত্রিপুরায় প্রধানমন্ত্রী, উদ্বোধন করবেন আগরতলা বিমানবন্দরের নবনির্মিত টার্মিনাল ভবনের
আজ হিমাচল প্রদেশে যাচ্ছেন প্রধানমন্ত্রী (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 26, 2021 | 8:02 PM

আগরতলা: নতুন বছরেই উদ্বোধন হবে ত্রিপুরার মহারাজা বীর বিক্রম বিমানবন্দরের (Agartala MBB Airport) নতুন টার্মিনাল ভবনের। আর সেই উদ্বোধনে প্রধান অতিথি হিসেবে থাকছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। তাঁর হাত ধরেই উদ্বোধন হবে নতুন টার্মিনাল ভবনের (Inauguration of new terminal building) , জানিয়েছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব (Tripura CM Biplab Kumar Deb)। উল্লেখ্য, গুয়াহাটির পরে উত্তর-পূর্বের দ্বিতীয় ব্যস্ততম বিমানবন্দর আগরতলার মহারাজা বীর বিক্রম বিমানবন্দর।

৫০০ কোটি ব্যয়ে নির্মিত নতুন টার্মিনাল ভবন

আগরতলার বিমানবন্দরের নতুন টার্মিনাল ভবনের উদ্বোধনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ছাড়াও অতিথি হিসেবে থাকছেন কেন্দ্রীয় বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। প্রায় ৩০ হাজার বর্গ মিটার এলাকা জুড়ে তৈরি হয়েছে নতুন টার্মিনাল ভবনটি। প্রায় ৫০০ কোটি টাকা খরচ করে নির্মিত হয়েছে এই ভবনটি। জাতীয় বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে উত্তর-পূর্বের এলাকায় বিমানবন্দরগুলির উন্নয়নের জন্য তিন হাজার চারশো কোটি টাকার প্রকল্প চালু হয়েছে। আগরতলা বিমানবন্দরের এই নতুন টার্মিনাল ভবনটি সেই প্রকল্পেরই একটি অংশ।

স্বামী বিবেকানন্দ ময়দানে জনসভায় মোদী

শনিবার সন্ধ্যায় মরিয়মনগরের এক গির্জায় বড়দিনের অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। সেই অনুষ্ঠানেই তিনি বলেন, “আমাদের বিমানবন্দরের নতুন টার্মিনাল ভবন উদ্বোধনের জন্য প্রধানমন্ত্রীর দফতর থেকে তাঁর ত্রিপুরা সফরের বিষয়ে সবুজ সঙ্কেত পেয়েছি । নতুন টার্মিনাল ভবনের উদ্বোধনের পরে, তিনি আগরতলার স্বামী বিবেকানন্দ ময়দানে একটি জনসভায় ভাষণ দেবেন।”

উল্লেখ্য, ত্রিপুরার সর্বশেষ শাসক বীর বিক্রম মাণিক্য বাহাদুরের দান করা জমিতে ১৯৪২ সালে প্রথম সামরিক বিমান বন্দরটি নির্মিত হয়েছিল। পরে ২০১৮ সালে তাঁর নামে এটির নামকরণ করা হয়। নতুন টার্মিনাল ভবনটি অন্তর্দেশীয় এবং প্রস্তাবিত আন্তর্জাতিক উড়ান মিলিয়ে ১২০০ জন যাত্রী থাকতে পারেন। নতুন টার্মিনালে ২০ টি চেক-ইন কাউন্টার, একটি হ্যাঙ্গার, ছয়টি বে, ১০ টি ইমিগ্রেশন কাউন্টার, পাঁচটি কাস্টমস কাউন্টার, লিঙ্ক ক্যাবের ব্যবস্থা, ব্যাগিং ব্যবস্থা থাকবে।

আরও পড়ুন : CJI NV Ramana: বিচারকরা কি নিজেরাই বিচারক নিয়োগ করেন? ভুল ধারণা ভাঙালেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি

আরও পড়ুন : UP Assembly Election: পুরস্কারের ঝুলিতে স্কুটি, স্মার্টফোন, স্মার্টব্যান্ড; প্রশাসনকে অগ্রাহ্য করেই ভিড় প্রিয়ঙ্কার ম্যারাথনে