বাংলাদেশ সীমান্তে ২০০ মিটার লম্বা সুড়ঙ্গ, দেদার চলত চোরাকারবারি! তাজ্জব অসমের পুলিস

করিমগঞ্জের নিলামবাজার থানার অন্তর্গত এই সুড়ঙ্গের কথা ইতিমধ্যেই বিএসএফকে জানিয়েছে করিমগঞ্জের পুলিস।

বাংলাদেশ সীমান্তে ২০০ মিটার লম্বা সুড়ঙ্গ, দেদার চলত চোরাকারবারি! তাজ্জব অসমের পুলিস
প্রতীকী চিত্র
Follow Us:
| Updated on: Jan 02, 2021 | 4:31 PM

করিমগঞ্জ: অপহরণের উৎস খুঁজতে গিয়ে অসম-বাংলাদেশ (Assam-Bangladesh Border) সীমান্তে ২০০ মিটার লম্বা সুড়ঙ্গপথের হদিশ পেল করিমগঞ্জ থানার পুলিস। সুড়ঙ্গপথটি চোরাকারবারি ও দুষ্কৃতীদের সীমান্ত পেরনোর রাস্তা ছিল বলে অনুমান গোয়েন্দাদের। করিমগঞ্জের নিলামবাজার থানার অন্তর্গত এই সুড়ঙ্গের কথা ইতিমধ্যেই বিএসএফকে জানিয়েছে করিমগঞ্জের পুলিস।

ঘটনার সূত্রপাত গত রবিবার। সেদিন নিলামবাজার থানার শিলুয়া গ্রামের বাসিন্দা দিলোয়ার হোসেনকে বিয়েবাড়িতে নিয়ে যাওয়ার কথা বলে ডেকে পাঠায় পার্শ্ববর্তী নয়াগ্রামের বাসিন্দা এলিম উদ্দিন। এরপর দিলোয়ারের বাড়িতে ৫ লক্ষ টাকা মুক্তিপণ চেয়ে ফোন আসে। জানানো হয়, সেই টাকা জমা দিতে হবে এলিম উদ্দিনের কাছে। এরপর পুলিসের দ্বারস্থ হয় দিলোয়ারের পরিবার। তদন্তে নামেন করিমগঞ্জ জেলা পুলিস সুপার ময়ঙ্ক কুমার ঝাঁ। এলিম উদ্দিনরে গ্রেফতার করার পর এই সুড়ঙ্গপথের খোঁজ পান তিনি।

আরও পড়ুন: হিন্দু মানেই দেশপ্রেমী, গান্ধীজীর দেশাত্মবোধের জন্মও ধর্ম থেকেই: ভাগবত কথা

এলিম উদ্দিন গ্রেফতার হওয়ার পর অপহরণকারীরা দিলোয়ারকে ছেড়ে দেয়। দিলোয়ারের মুখ থেকে পুলিস জানতে পারে, সেই সুড়ঙ্গপথের মাধ্যমেই জঙ্গলের মধ্যে নিয়ে যাওয়া হয়েছিল তাঁকে। সীমান্তের কাঁটাতার থেকে ঢিলছোড়া দূরত্বের মধ্যেই চলছিল এসব। পুলিস সবটা বিএসএফকে জানানোর পর, বিএসএফ ওই সুড়ঙ্গের মুখ বন্ধ করে দেয়। আন্তর্জাতিক দুষ্কৃতীদের গ্রেফতার করতে তদন্ত চালাচ্ছে পুলিস।