এবার ভুয়ো ট্রেন চালক! তামিলনাড়ুতে ধৃত শিয়ালদহ ডিভিশনের রেলের আইকার্ড-সহ ২ ব্যক্তি

Fake Train Driver: জানা গিয়েছে, শিয়ালদহ ডিভিশনের আই কার্ড নিয়ে তামিলনাড়ুর যাওয়ার সময় রেলের পাশ দেখিয়ে কাটা টিকিট দেখে সন্দেহ হয় এক টিকিট পরীক্ষকের। এর পর তামিলনাড়ুর সালেম ডিভিশনের ইরোড স্টেশনে তাদের দু' জনকে আটক করা হয়।

এবার ভুয়ো ট্রেন চালক! তামিলনাড়ুতে ধৃত শিয়ালদহ ডিভিশনের রেলের আইকার্ড-সহ ২ ব্যক্তি
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 17, 2021 | 11:49 PM

কলকাতা: ট্রেন চালাচ্ছেন ভুয়ো চালক! ভুয়ো আইএএস, আইপিএস, চিকিৎসক, পুলিশ অফিসার, ভুয়ো বিচারক, ভুয়ো সেনার পর ভুয়ো কাণ্ডে নতুন সংযোজন ভুয়ো ট্রেন চালক। ইতিমধ্যই মোট দুই ভুয়ো সহকারী ট্রেন চালককে গ্রেফতার করা হয়েছে। রেল সূত্রে খবর, পূর্ব রেলের শিয়ালদহ ডিভিশনে রেলের আইডেন্টিটি কার্ড নিয়ে দিব্যি রেলের চাকরি করছিল অভিযুক্ত দুই যুবক।

জানা গিয়েছে, শিয়ালদহ ডিভিশনের আই কার্ড নিয়ে তামিলনাড়ুর যাওয়ার সময় রেলের পাশ দেখিয়ে কাটা টিকিট দেখে সন্দেহ হয় এক টিকিট পরীক্ষকের। এর পর তামিলনাড়ুর সালেম ডিভিশনের ইরোড স্টেশনে তাদের দু’ জনকে আটক করা হয়। রেল পুলিশের হাতে গ্রেফতার হওয়া এই ভুয়ো ট্রেন চালকদের নাম নাম সোহেল সিং ও ইসরাফিল সিং।

রেলের তরফে জানানো হয়েছে, ধৃতরা নাম ভাঁড়িয়ে চাকরি করছিল। তারা আসল নাম গোপন করে এসেছে এতদিন। এদের কাছ থেকে উদ্ধার হওয়া কাগজপত্রও বাজেয়াপ্ত করেছে রেল। ধৃতদের  কাছ থেকে উদ্ধার হওয়া আইডেন্টেটি কার্ড ও নিয়োগপত্র দেখে জানা গিয়েছে, জানা গিয়েছে, সোহেল সিং ও এসরাফিল সিং নামে ওই ২ ব্যক্তি ২০১৬ সালে ভুয়ো নথি দেখিয়ে পূর্ব রেলের শিয়ালদা শাখায় চাকরি পায়। অ্যাসিস্ট্যান্ট লোকো পাইলট পদমর্যাদার ওই ২ ট্রেন চালককে নিয়ে এতদিন সন্দেহ হয়নি শিয়ালদা শাখার কোনও আধিকারিকের! অথচ, সেই নথি দেখিয়েই তামিলনাড়ুর সালেমে ট্রেনে চড়ার সময় ধরা পড়ে গেল তারা। দু’জনই পূর্ব রেলের শিয়ালদহ শাখায় ২০১৬ সালে চাকরিতে যোগ দেয় বলে খবর। অর্থাৎ, দীর্ঘ পাঁচ বছর ধরে তারা চাকরি করছে।

রেল কর্তৃপক্ষের দাবি, তাদের চাকরির যে নিয়োগপত্র সেটিও ভুয়ো। প্রশ্ন উঠছে, তাহলে কীভাবে পাঁচ বছর ধরে এই ভুয়ো ট্রেন চালক দিনের পর দিন কাজ করে গেলো? কার্যত রেলের বিরুদ্ধে মানুষের জীবন নিয়ে খেলার অভিযোগ উঠেছে। সূত্রের খবর ধৃতদের কলকাতায় নিয়ে এসে তদন্ত করা হবে। রেলের পদস্থ আধিকারিক এ ই কাণ্ডে যুক্ত থাকতে পারেন বলে সন্দেহ করা হচ্ছে। আরও পড়ুন: বিমানে বসেও মনে হচ্ছিল তালিবানরা যদি উড়ান আটকে দেয়, রোমহর্ষক অভিজ্ঞতা শোনালেন আফগান তরুণ আবদুল্লা