Yogi Adityanath: ‘বিধায়ক নয় মুখ্যমন্ত্রীকে ভোট দিন’, এ কীসের ইঙ্গিত দিলে যোগী আদিত্যনাথ?

Yogi Adityanath: বিগত বিধানসভা নির্বাচনে চম্পাওয়াত কেন্দ্র থেকে কৈলাশ গেহতরি বিধায়ক নির্বাচিত হয়েছিলেন। ২ বার খাতিমা থেকে বিধায়ক নির্বাচিত হয়েও এবার হেরে গিয়েছিলেন ধামি।

Yogi Adityanath: 'বিধায়ক নয় মুখ্যমন্ত্রীকে ভোট দিন', এ কীসের ইঙ্গিত দিলে যোগী আদিত্যনাথ?
ছবি: সংবাদ সংস্থা
Follow Us:
| Edited By: | Updated on: May 28, 2022 | 7:07 PM

দেরাদুন: রাজ্যের আইন শৃঙ্খলা নিয়ে প্রশ্ন, পুলিশরাজ থেকে শুরু করে ‘সংখ্যালঘু বিরোধী’ তকমা, সবরকমভাবে চেষ্টা করেও চলতি বছরের বিধানসভা নির্বাচনে যোগী আদিত্যনাথ (Yogi Adityanth) নেতৃত্বাধীন বিজেপিকে হারাতে ব্যর্থ হয়েছে সমাজবাদী পার্টি, কংগ্রেসের মতো বিরোধী রাজনৈতিক দলগুলি। শুধু দলকেই জেতাননি, প্রথমবার বিধানসভা নির্বাচনের লড়াইয়ে নেমে লক্ষাধিক ভোটে জয়যুক্ত হয়েছিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এহেন বিজেপির (BJP) জনপ্রিয় নেতা উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুস্কর সিং ধামির (Puskar Singh Dhami) হয়ে নির্বাচনে প্রচারে গিয়েছিলেন। উত্তরাখণ্ডে (Uttarakhand Assembly Election) বিজেপি জিতলেও হেরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী ধামি। সেই কারণেই দেবভূমে এই অকাল নির্বাচন। সেখানেই তারকা প্রচারক হিসেবে উপস্থিত ছিলেন যোগী আদিত্যনাথ। প্রতিবেশী রাজ্য উত্তরাখণ্ডে ধামির হয়ে প্রচারে গিয়ে যোদী বলেন, ‘বিধায়ক নয়, মুখ্যমন্ত্রীকে নির্বাচিত করুন’।

বিগত বিধানসভা নির্বাচনে চম্পাওয়াত কেন্দ্র থেকে কৈলাশ গেহতরি বিধায়ক নির্বাচিত হয়েছিলেন। ২ বার খাতিমা থেকে বিধায়ক নির্বাচিত হয়েও এবার হেরে গিয়েছিলেন ধামি। তবে বিজেপি নেতৃত্ব তাঁর ওপরই আস্থা রেখেছিলেন। তবে মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেও সাংবিধানিক রীতি অনুযায়ী তাঁকে ৬ মাসের মধ্যে বিধায়ক নির্বাচিত হতে হবে। সেই কারণেই চম্পাওয়াতের বিধায়কে ইস্তফা দিতে বলা হয়েছিল। সেখান থেকেই এবার লড়ছেন ধামি।

ধামির হয়ে প্রচারে গিয়ে যোগী বলেন, “১৯৯৭ সালে উত্তরাখণ্ড তৈরি হওয়ার সময় থেকেই এই প্রথম বিধানসভা কেন্দ্রের ভোটাররা রাজ্যের মুখ্যমন্ত্রী নির্বাচিত করা সুযোগ পেয়েছেন। এই সুযোগ কোনওভাবেই নষ্ট হতে দেওয়া উচিৎ নয়। এলাকার উন্নয়ন বজায় রাখতে আমার অনুরোধ আপনারা মুখ্যমন্ত্রী ধামিকে বিধায়ক নির্বাচিত করুন।” ধামিকে জেতানোর আবেদনের পাশাপাশি প্রাক্তন বিধায়ক কৈলাশ গেহতরিরও প্রশংসা করেন যোগী। প্রসঙ্গত, গতকাল উত্তর প্রদেশ বিধানসভায় দাঁড়িয়ে বাংলার ভোট পরবর্তী হিংসা প্রসঙ্গে টেনে এনেছিলেন যোগী আদিত্যনাথ। বাংলা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়তে আক্রমণের পাশাপাশি অখিলেশ ও সমাজবাদী পার্টিকেও কটাক্ষ করেন যোগী।