PM Narendra Modi: ৮ বছরে এমন কোনও কাজ করিনি যাতে দেশের মানুষের মাথা হেঁট হয় : নরেন্দ্র মোদী

PM Narendra Modi:২০১৪ সালে ক্ষমতায় আসার পর থেকে দেশের আম-আদমির কথা মাথায় রেখে নানা জনমুখী প্রকল্প আনে মোদী সরকার। আসন্ন লোকসভা নির্বাচনের মুখে সেই সমস্ত প্রকল্পেরই প্রশংসায় পঞ্চমুখ হতে দেখা গেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে।

PM Narendra Modi: ৮ বছরে এমন কোনও কাজ করিনি যাতে দেশের মানুষের মাথা হেঁট হয় : নরেন্দ্র মোদী
ছবি - নিজ সরকারের প্রশংসায় পঞ্চমুখ মোদী
Follow Us:
| Edited By: | Updated on: May 28, 2022 | 7:11 PM

রাজকোট: চলতি মাসেই মোদী সরকারের আট বছরের পূর্তি ( 8th Anniversary of Modi Government) উপলক্ষে গোটা দেশজুড়েই কেন্দ্রের তরফে নেওয়া হয়েছে নানা অনুষ্ঠান। বড় তোড়জোড় চলছে পদ্ম শিবিরের অন্দরেও। এমতাবস্থায় গুজরাটের রাজকোট জেলার (Rajkot district of Gujarat) আটকোট শহরে একটি মাল্টি স্পেশালিটি হাসপাতালের উদ্বোধনে এসে নিজ সরকারের প্রশংসায় পঞ্চমুখ হতে দেখা গেল স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Prime Minister Narendra Modi)। “গত আট বছরে আমি জাতির সেবায় কোনও কসরত করতে বাকি রাখিনি। আমি এমন কোনও কাজ করতে দিইনি বা ব্যক্তিগতভাবে এমন কোনও কাজ করিনি যাতে ভারতের একজন মানুষেরও মাথা লজ্জায় হেঁট হয়”। এদিন হাসপাতালের উদ্বোধনী মঞ্চে এ ভাষাতেই নিজ সরকারের প্রশংসা করলেন মোদী। 

এদিনের মঞ্চ থেকে মোদী আরও বলেন, “গত ৮ বছরে মহাত্মা গান্ধী এবং সর্দার প্যাটেল যে ধরনের ভারত গড়ার স্বপ্ন দেখেছিলেন, আমরা সেই ধরনের ভারত গড়ার সৎ প্রচেষ্টা করেছি। দেশের গরিব মানুষের কথা চিন্তা করে আমরা নানা প্রকল্প এনেছি। তার মাধ্যমেই দরিদ্রসেবায় জোর দিয়েছে সরকার। বদলেছে জীবনমান”। একইসঙ্গে করোনাকালে দেশের প্রান্তিক মানুষের সেবায় সরকার কী কী কাজ করেছিল এদিন তার খতিয়ানও তুলে ধরেন মোদী। পাশাপাশি করোনা রোধে দেশব্যাপী সকলের টিকাকরণের লক্ষ্যে কীভাবে ঝাঁপিয়েছিল কেন্দ্র সরকার। এদিন সে কথাও স্মরণ করান মোদী। 

২০১৪ সালে ক্ষমতায় আসার পর থেকে দেশের আম-আদমির কথা মাথায় রেখে নানা জনমুখী প্রকল্প আনে মোদী সরকার। মেক ইন ইন্ডিয়া থেকে ডিজিটাল ভারতের স্বপ্নপূরণ, বিমুদ্রাকরণ থেকে ৩৭০ ধারা লোপ নানা ঐতিহাসিক সিদ্ধান্ত নিতে দেখা গিয়েছে মোদী নেতৃত্বাধীন বিজেপি সরকারকে। যদিও এর মধ্যে একাধিক ইস্যু নিয়ে জোরদার বিতর্ক তৈরি হয় দেশজুড়ে। এদিকে আর ২ বছর পরেই রয়েছে লোকসভা ভোট। আসন্ন নির্বাচনের ঘুঁটি সাজাতে এখন থেকেই ঘুঁটি সাজাতে শুরু করে দিয়েছে দেশের শাসক-বিরোধী সমস্ত রাজনৈতিক দলই। সেখানে রাজকোটে মোদী এই ভাষণ বিশেষ ভাবে তাৎপর্যপূর্ণ বলে মত রাজনৈতিক শিবিরের একাংশের।