Cocain Smuggling: উগান্ডা থেকে ভারতে কোকেন পাচারের চেষ্টা, ২৮ কোটি টাকার পাচারের কৌশল শুনলে চমকে যাবেন

Smuggling: আদ্দিস আবাবা থেকে তাঁরা উঠেছিলেন বিমানে। নেমেছিলেন নয়াদিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে। সেখানে ঢুকতেই কাস্টমস অফিসাররা তাঁদের তল্লাশি করে।

Cocain Smuggling: উগান্ডা থেকে ভারতে কোকেন পাচারের চেষ্টা, ২৮ কোটি টাকার পাচারের কৌশল শুনলে চমকে যাবেন
প্রতীকী ছবি
TV9 Bangla Digital

| Edited By: অংশুমান গোস্বামী

May 28, 2022 | 6:21 PM

নয়াদিল্লি: উগান্ডা থেকে একই বিমানে ভারতে এসেছিলেন দুই মহিলা। আদ্দিস আবাবা থেকে তাঁরা উঠেছিলেন বিমানে। নেমেছিলেন নয়াদিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে। সেখানে ঢুকতেই কাস্টমস অফিসাররা তাঁদের তল্লাশি করে। সে সময়ই কোকেন উদ্ধার হয়েছে। তবে ব্যাগে করে তাঁরা কোকেন আনেনি। বিশেষ কৌশলে কোকেন পাচার করার চেষ্টা করছিলেন তাঁরা। তাঁদের কাছ থেকে মিলিত ভাবে প্রায় ১ কেজি ৮০০ গ্রাম কোকেন উদ্ধার হয়েছে বলে জানিয়েছে পুলিশ। আন্তর্জাতিক বাজারে যার দাম ২৮ তকোটি টাকা। যদিও ২জন মহিলা একে অপরকে চিনতেন না বলে জানিয়েছে পুলিশ। তবে একই উদ্দেশ্য নিয়ে উগান্ডা থেকে ভারতে এসেছিলেন বলে জানা গিয়েছে।

আফ্রিকার দেশ থেকে ভারতে কোকেন পাচারের জন্য বিশেষ কৌশল অবলম্বন করেছিলেন এই দুই উগান্ডার মহিলা। ক্যাপসুলে ভরে রেখেছিলেন কোকেন। সেই ক্যাপসুল গিলে খেয়ে নিয়েছিলেন। যাতে বিমানবন্দরে রুটিং চেকিংয়ের সময় ধরা না পড়েন। পরে পায়খানার মধ্যে দিয়ে বেরিয়ে আসত ক্যাপসুল। এবং ওই ক্যাপসুল থেকে সংগ্রহ করে কোকেন বিক্রেতাদের কাছে তা পৌঁছে দেওয়ার পরিকল্পনা ছিল।

এই খবরটিও পড়ুন

তাই দিল্লি বিমানবন্দরে ধরা পড়ার পর, তাঁদের নিয়ে যাওয়া হয়েছিল দিল্লির আরএমএল হাসপাতালে। সেখানে পেট কেটে ক্যাপসুলের মধ্যে থাকা কোকেন উদ্ধার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, এক মহিলার পেটে ৮৯২ গ্রাম কোকেন ছিল। ৮১ টি ক্যাপসুলে ভরা ছিল সেই কোকেনগুলি। যার মূল্য প্রায় ১৩ কোটি ৬০ লক্ষ টাকা। অপর মহিলার পেটে ৮০টি ক্যাপসুলের মধ্যে ভরা ছিল কোকেন। যার বাজার মূল্য প্রায় ১৪ কোটি ৩৫ লক্ষ টাকা। সব মিলিয়ে ২৭ কোটি ৯৫ লক্ষ টাকার কোকেন উদ্ধার হয়েছে। মাদক পাচারের অপরাধে উগান্ডার ওই দুই বিধায়ককে গ্রেফতার করেছে পুলিশ।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla