দেড় বছর স্থগিত নয়, কৃষি আইন সম্পূর্ণ প্রত্যাহারের দাবি অন্নদাতাদের

সুমন মহাপাত্র

সুমন মহাপাত্র |

Updated on: Jan 21, 2021 | 9:31 PM

দেড় বছর কৃষি আইন স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছিল কেন্দ্র। কিন্তু সেই সিদ্ধান্ত নাপসন্দ কৃষকদের। সম্পূর্ণ কৃষি আইন প্রত্যাহারের দাবিতে অনড় অন্নদাতারা।

দেড় বছর স্থগিত নয়, কৃষি আইন সম্পূর্ণ প্রত্যাহারের দাবি অন্নদাতাদের
ফাইল চিত্র।

নয়া দিল্লি: দেড় বছর কৃষি আইন স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছিল কেন্দ্র। কিন্তু সেই সিদ্ধান্ত নাপসন্দ কৃষকদের (Farmers)। সম্পূর্ণ কৃষি আইন প্রত্যাহারের দাবিতে অনড় অন্নদাতারা। কেন্দ্রের ১৮ মাস কৃষি আইন স্থগিত রাখার সিদ্ধান্ত মানবেন না তাঁরা। একথা সাফ জানিয়েছেন কৃষক নেতারা।

৯ দফা বৈঠকের পরও কৃষক নেতা ও কেন্দ্রের মধ্যে কোনও রফাসূত্র মেলেনি। দিল্লির সিঙ্ঘু সীমান্তে ৫৮ দিনে পড়েছে আন্দোলন। প্রজাতন্ত্র দিবসে ট্রাক্টর মিছিলের হুঁশিয়ারিও দিয়েছেন আন্দোলনরত কৃষকরা।ইতিমধ্যেই পঞ্জাব, হরিয়ানা থেকে প্রায় কয়েকশো ট্রাক্টর সীমান্তে হাজির হয়েছে। দেশের বিভিন্ন প্রান্তের কৃষকরা আরও কয়োকশো ট্রাক্টরে চেপে দিল্লির উদ্দেশে রওনা দিয়েছেন। কৃষক সংগঠনগুলির তরফে জানানো হয়েছে, প্রজাতন্ত্র দিবসের দিন কয়েক হাজার ট্রাক্টরে জাতীয় পতাকা ও কৃষক সংগঠনগুলির পতাকা লাগিয়ে মিছিল বের করা হবে।

আরও পড়ুন: করোনার মাঝেই কুম্ভমেলা, কেন্দ্রের কাছে অতিরিক্ত টিকার আবেদন উত্তরাখণ্ড সরকারের

প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠান বিঘ্নিত হওয়ার ভয়ে কেন্দ্রের তরফে সুপ্রিম কোর্টে আর্জি জানানো হলে আদালতের তরফে বলা হয়, “এটি আইন-শৃঙ্খলার বিষয় এবং এই বিষয়ে প্রথম সিদ্ধান্ত নেওয়ার অধিকার দিল্লি পুলিসের।” সুপ্রিম কোর্টের সেই সিদ্ধান্ত অনুযায়ীই আজ কৃষক সংগঠনগুলির সঙ্গে ফের বৈঠকে বসল দিল্লি পুলিস।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla