CJI DY Chandrachud: স্ত্রীর জন্মদিনের জন্য মামলার শুনানি পিছিয়ে দেওয়ার আবেদন আইনজীবীর, কী জবাব দিলেন প্রধান বিচারপতি চন্দ্রচূড়?

CJI DY Chandrachud: মামলার শুনানি পিছিয়ে দেওয়ার আবেদন করেছিলেন এক আইনজীবী। তাঁর আবেদনে সম্মতি দিলেন প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়।

CJI DY Chandrachud: স্ত্রীর জন্মদিনের জন্য মামলার শুনানি পিছিয়ে দেওয়ার আবেদন আইনজীবীর, কী জবাব দিলেন প্রধান বিচারপতি চন্দ্রচূড়?
ছবি সৌজন্যে: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Dec 13, 2022 | 9:54 AM

নয়া দিল্লি: পৃথিবীর সব কাজ একদিকে। আর স্ত্রীর জন্মদিন উদযাপন অন্যদিকে। আর সেই কারণেই এক মামলার শুনানির দিন পিছিয়ে দেওয়ার আবেদন জানালেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী। তাঁর আবেদন রাখলেনও প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় (DY Chandrachud)। আর এই আবেদনের ভিত্তিতে বিচারপতি চন্দ্রচূড় ও সেই আইনজীবীর কথোপকথন টুইট করেছে বার ও বেঞ্চ।

১৩ জানুয়ারি স্ত্রীর জন্মদিন। সেই দিন আর কোনও কাজ বা মামলা-মোকদ্দমা রাখতে চাননি এক সুপ্রিম কোর্টের আইনজীবী। তাই তিনি শীর্ষ আদালতে এক মামলার শুনানি ১৩ জানুয়ারির পর রাখার আবেদন জানান। তাঁদের মধ্যে কথোপকথন ছিল খানিকটা এরকম। এক মামলার জন্য তিনি শুনানির দিন ২০২৩ সালের ১৩ জানুয়ারির পর রাখার আবেদন জানান। প্রধান বিচারপতি এর কারণ জানতে চান আইনজীবীর কাছে। চন্দ্রচূড় কিছুটা ব্যাঙ্গ করার ভঙ্গিমায় বলেন, জ্যোতিষীর বলা কোনও শুভদিন কি না সেই দিনটা।

তবে প্রধান বিচারপতির প্রশ্নের জবাবে আইনজীবী সরাসরি উত্তর দেন, সেদিন তাঁর স্ত্রীর জন্মদিন। জবাব শুনে চন্দ্রচূড় মুচকি হেসে বলেন, ‘এটা একটা খুবই উপযুক্ত কারণ’। তারপর তিনি তাঁর কর্মীদের বলেন, ‘১৩ তারিখের পর তালিকাভুক্ত করুন।’ এদিকে এই গোটা কথোপকথন বার ও বেঞ্চের তরফে টুইটে শেয়ার করা হয়। সেখানে আবার সোশ্য়াল মিডিয়া ব্যবহারকারীদের কমেন্টের বন্যা বয়ে গিয়েছে। একজন সেই পোস্টে লিখেছেন, যেকোনও কিছুর থেকে এখন গুরুত্বপূর্ণ হল স্ত্রীর জন্মদিন। আরেকজন লিখেছেন, ‘জীবনে স্ত্রীর জন্মদিন এখন সবথেকে গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে…জমরাজও মেনে নেবেন।’