Arvind Kejriwal: মোদীকে চ্যালেঞ্জ, বিজেপির হয়ে প্রচার করবেন কেজরীবাল?

Arvind Kejriwal: বিজেপির হয়ে নির্বাচনী প্রচার করবেন আম আদমি পার্টির জাতীয় আহ্বায়ক অরবিন্দ কেজরীবাল? রবিবার (৬ অক্টোবর), বক্তৃতা দিতে গিয়ে চমকে দিলেন দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী। তবে, তার জন্য একটা বড় শর্ত দিয়েছেন তিনি। কী শর্ত?

Arvind Kejriwal: মোদীকে চ্যালেঞ্জ, বিজেপির হয়ে প্রচার করবেন কেজরীবাল?
মোদীকে বড় চ্যালেঞ্জ কেজরীবালেরImage Credit source: PTI
Follow Us:
| Updated on: Oct 06, 2024 | 4:49 PM

নয়া দিল্লি: বিজেপির হয়ে নির্বাচনী প্রচার করবেন আম আদমি পার্টির জাতীয় আহ্বায়ক অরবিন্দ কেজরীবাল? রবিবার (৬ অক্টোবর), বক্তৃতা দিতে গিয়ে চমকে দিলেন দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী। তবে, তার জন্য একটা বড় শর্ত দিয়েছেন তিনি। কী শর্ত? দিল্লি বিধানসভা নির্বাচনের আগে এনডিএ-শাসিত রাজ্যগুলিতে বিনামূল্যে বিদ্যুৎ সরবরাহ করতে হবে। কেজরীবাল বলেছেন, এই দাবি পূরণ করলেই তিনি গেরুয়া শিবিরের হয়ে প্রচার করবেন।

বিধানসভা নির্বাচনের আগে, এদিন দিল্লিতে ‘জনতা কি আদালত’ নামে একটি জনসভার আয়োজন করেছিল আপ। সেখানেই এই ভাষণ দেন কেজরীবাল। রাজ্যে রাজ্যে বিজেপির ‘ডাবল ইঞ্জিন’ সরকার মুখ থুবরে পড়েছে। চূড়ান্ত ব্যর্থ ডবল ইঞ্জিন সরকার। আর সেই কারণেই বিজেপিকে এখন জনগণ প্রত্যাখ্যান করছে বলে দাবি করেন কেজরীবাল। তাঁর দাবি, নরেন্দ্র মোদী তথা বিজেপির “ডবল ইঞ্জিন” মডেল আসলে “ডবল লুট এবং ডবল দুর্নীতি”-র মডেল।

এরপরই তিনি বলেন, “আমি ফেব্রুয়ারীতে দিল্লি বিধানসভা নির্বাচনের আগে ২২টি বিজেপি-শাসিত রাজ্যে বিনামূল্যে বিদ্যুৎ সরবরাহ করার জন্য প্রধানমন্ত্রী মোদীকে চ্যালেঞ্জ করছি। যদি তিনি তা করেন, তবে আমি বিজেপির পক্ষে প্রচার করব। বুথ ফেরত সমীক্ষাগুলি বলছে, হরিয়ানা এবং জম্মু ও কাশ্মীরে শীঘ্রই বিজেপির ডাবল ইঞ্জিন সরকারগুলি ভেঙে পড়বে।” বাস মার্শাল এবং ডাটা এন্ট্রি অপারেটরদের অপসারণের পাশাপাশি দিল্লিতে হোম গার্ডদের বেতনও বন্ধ করে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী। এই প্রেক্ষিতে তিনি, বিজেপিকে গরিব-বিরোধী বলে অভিযুক্ত করেছেন। একই সঙ্গে তাঁর অভিযোগ, দিল্লিতে গণতন্ত্র নেই। কেন্দ্রীয় সরকার দিল্লির উপ-রাজ্যপালকে দিয়ে দিল্লি চালাচ্ছে বলে জানান তিনি।