Fake Apppointment Letter: ভুয়ো নিয়োগপত্র নিয়ে চাকরিতে যোগ দিতে হাজির পুরনিগমে, পুলিশ প্রশ্ন করতেই যা হল…

KMC : কী করতে এসেছে জানতে চাইলে, প্রথমে বলে করোনা ভ্যাকসিনের জন্য এসেছে। পরে আবার একই প্রশ্ন করায় বলে কলকাতা পুরনিগমে তাদের ব্যক্তিগত কাজ রয়েছে, সেই কারণেই তারা পুরনিগমে এসেছে।

Fake Apppointment Letter: ভুয়ো নিয়োগপত্র নিয়ে চাকরিতে যোগ দিতে হাজির পুরনিগমে, পুলিশ প্রশ্ন করতেই যা হল...
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jun 28, 2022 | 8:27 PM

কলকাতা : কলকাতা পুরনিগমে (Kolkata Municipal Corporation) ভুয়ো নিয়োগপত্র (Fake Appointment Letter) সহ আটক তিন অভিযুক্ত। মঙ্গলবার কলকাতা পুরনিগমের ওই তিন অভিযুক্ত ভুয়ো চাকরিতে যোগদান করতে এসেছিল বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে। কিন্তু তার আগেই তিন অভিযুক্তকে আটক করেন নিউ মার্কেট থানার পুলিশ অফিসাররা। এ দিন ওই তিন অভিযুক্তের গতিবিধি দেখে সন্দেহ জাগা কলকাতা পুরনিগমে কর্মরত পুলিশ অফিসারদের। তাদেরকে জিজ্ঞাসাবাদ শুরু করা হয়। পুলিশের প্রশ্নের মুখে পড়েই কিছুটা ভ্য়াবাচ্যাকা খেয়ে যায় অভিযুক্তরা। কী করতে এসেছে জানতে চাইলে, প্রথমে বলে করোনা ভ্যাকসিনের জন্য এসেছে। পরে আবার একই প্রশ্ন করায় বলে কলকাতা পুরনিগমে তাদের ব্যক্তিগত কাজ রয়েছে, সেই কারণেই তারা পুরনিগমে এসেছে।

দুই বার দুইরকম বক্তব্য। এতে সন্দেহ আরও গভীর হয় পুলিশের মনে। এরপর আরও চেপে ধরায় তাদের কাছ থেকে ভুয়ো নিয়োগপত্র এবং ভুয়ো পরিচয়পত্র এবং আইকার্ড উদ্ধার করেছে পুলিশ। অভিযুক্ত তিনজনকে ইতিমধ্যেই আটক করেছেন নিউ মার্কেট থানা পুলিশ আধিকারিকরা। অভিযুক্তদের নাম পিন্টু রাউত, রবিন রাম এবং অশ্বিনী মিশ্র। পিন্টুর বাড়ি দুর্গাপুুরে, রবিনের বাড়ি আসানসোলে। অশ্বিনী কলকাতার বাসিন্দা। এই ধরনের ঘটনার সঙ্গে আরও কেউ যুক্ত রয়েছেন কি না, সেই সব প্রশ্নের উত্তর খুঁজছেন পুলিশকর্মীরা। মঙ্গলবাারের এই ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে কলকাতা পুরনিগমের অন্দরে।

উল্লেখ্য, সাম্প্রতিক অতীতে সরকারি চাকরির ক্ষেত্রে একাধিক ভুয়ো নিয়োগের অভিযোগ প্রকাশ্যে এসেছে। কিছু কিছু ক্ষেত্রে কলকাতা হাইকোর্ট পদক্ষেপও করেছে। অনেকের ভুয়ো নিয়োগ বাতিল করা হয়েছে। তবে এবার একেবারে কলকাতা পুরনিগমে ভুয়ো নিয়োগপত্র নিয়ে হাজির হয় তিনজন। কীভাবে এই ভুয়ো নিয়োগপত্র তাদের হাতে এল, ঘটনার সঙ্গে আর কে কে জড়িত, সেই সব প্রশ্নের উত্তর খুঁজছেন পুলিশকর্মীরা। মঙ্গলবার এই তিন ব্যক্তির থেকে ভুয়ো নিয়োগপত্র এবং ভুয়ো পরিচয়পত্রের সন্ধান মেলায় রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে কলকাতা পুরনিগমে।