Kolkata Airport: শহরে তুমুল ঝড়, যাত্রীদের বুকে ভয় ধরিয়ে আকাশেই চক্কর কাটল চার বিমান

Kolkata Airport: মঙ্গলবার সন্ধ্যায় কলকাতায় ব্যাপক ঝড়-বৃষ্টির কারণে বিমানবন্দরে নামতে পারল না একাধিক বিমান।

Kolkata Airport: শহরে তুমুল ঝড়, যাত্রীদের বুকে ভয় ধরিয়ে আকাশেই চক্কর কাটল চার বিমান
কলকাতা বিমানবন্দরে নামতে পারল না চার বিমান
Follow Us:
| Edited By: | Updated on: Jun 14, 2022 | 11:38 PM

কলকাতা : কিছুদিন আগেই স্পাইস জেটের একটি বিমান ঝড়ের কবলে পড়েছিল। মাঝ আকাশে রীতিমত আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছিল। আর এবার ঝড়ের কারণেই মাঝ আকাশে চক্কর কাটল চার চারটি বিমান। নির্ধারিত সময়ের পর বেশ কিছুক্ষণ কেটে গেলেও প্রাথমিকভাবে কলকাতা বিমানবন্দরে নামতে পারেনি বিমানগুলি। পরে দুটি বিমানকে ভিনরাজ্যের বিমানবন্দরে অবতরণ করানো হয়েছে, তবে, ঘণ্টা দেড়েক পরেও বাকি দুই বিমান চক্কর কাটছে।

যে চারটি বিমান সবথেকে বেশিক্ষণ ধরে চক্কর কেটেছে, তার মধ্যে দুটি বিমান স্পাইস জেটের, বাকি দুটির মধ্যে একটি ইন্ডিগো ও আর একটি এয়ার এশিয়ার। SG388 নামে স্পাইস জেটের একটি বিমান চেন্নাই থেকে কলকাতার দিকে আসছিল। নামতে না পারায় বেশ কিছুক্ষ মাঝ আকাশে পাক খায় সেটি। পরে গুয়াহাটি বিমানবন্দরে অবতরণ করানো হয় বিমানটিকে। এ ছাড়া স্পাইস জেটের আরও একটি বিমান SG8251, দিল্লি থেকে এসে কলকাতায় নামতে ব্যর্থ হয়। সেটিকে নিয়ে যাওয়া হয় বারানসিতে। এছাড়াও রয়েছে এয়ার এশিয়ার একটি বিমান, বেঙ্গালুরু থেকে কলকাতায় আসছিল। সেটি কলকাতায় নামার কথা ছিল ৮ টা ২৫ মিনিটে। পরে দেখানো হয় ১০ টা ১৫ মিনিটে অবতরণ করবে, তাতেও ব্যর্থ হয় বিমানটি। ইন্ডিগোর বিমানটি আসছিল দিল্লি থেকে। প্রায় ২ ঘণ্টা পরও সেগুলিতে অবতরণ করানো হয়নি। ৮ টা ৪৫ মিনিটে নামার কথা ছিল ওই বিমানের।

এ ছাড়াও পাটনা থেকে কলকাতাগামী, রাঁচি থেকে কলকাতাগামী ও ইন্দোর থেকে কলকাতাগামী তিনটি বিমানও নির্ধারিত সময়ে নামতে পারেনি। এয়ার ট্রাফিক কন্ট্রোলের তরফে সবকটি বিমানের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে।

গত কয়েকদিন ধরে প্রবল গরমের পড় মঙ্গলবার সন্ধ্যায় নামে ঝড়-বৃষ্টি। আলিপুর আবহওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, এটা ছিল কলকাতায় মরশুমের ষষ্ঠ কালবৈশাখী। আলিপুরের ঘণ্টায় সর্বোচ্চ ৫৯ কিলোমিটার বেগে ঝড় বইতে দেখা গিয়েছে। আর সেই দাপটেই এমন বিপজ্জনক পরিস্থিতি তৈরি হয়, যাতে বিমানগুলি অবতরণ করতে পারেনি।