Abhishek Banerjee Rally: আদালতের নির্দেশের পরই তৈরি হল টিনের ব্যারিকেড, ‘জয়’ দেখছেন আন্দোলনকারীরা

Abhishek Banerjee Rally: ডিএ ধরনা মঞ্চের কাছে কেন তৃণমূল ছাত্র পরিষদের সভার মাইক লাগানো হয়েছে, তা নিয়ে আপত্তি জানিয়েছিলেন সংগ্রামী যৌথ মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষ।

Abhishek Banerjee Rally: আদালতের নির্দেশের পরই তৈরি হল টিনের ব্যারিকেড, 'জয়' দেখছেন আন্দোলনকারীরা
Follow Us:
| Edited By: | Updated on: Mar 28, 2023 | 7:17 PM

কলকাতা: কলকাতা হাইকোর্টের নির্দেশের পরই তৈরি হল ব্যারিকেড। শহিদ মিনার চত্বরে তৃণমূলের ছাত্র ও যুব সংগঠনের সভাস্থল ও ডিএ-র দাবিতে আন্দোলনকারীদের ধরনা মঞ্চের মাঝে টিনের ব্যারিকেড বসানো হয়েছে মঙ্গলবার বিকেলেই। বসানো হয়েছে ওয়াচ টাওয়ার। সভার অনুমতি দেওয়া হলেও একাধিক শর্ত দিয়েছে কলকাতা হাইকোর্ট। সেই শর্ত অনুযায়ী, সব ব্যবস্থা করা হচ্ছে সভাস্থলে। মঙ্গলবার বিকেলে সভাস্থল পরিদর্শন করেছেন উচ্চপদস্থ পুলিশ আধিকারিকরা। উপস্থিত ছিল সেনাবাহিনীও। তবে যেভাবে সভাস্থল ঘিরে দেওয়া হয়েছে, তাতে জয় হয়েছে বলেই মনে করছেন যৌথমঞ্চের সদস্যরা।

মেগা সভার আগে মঙ্গলবার বিকেলে কার্যত সরগরম শহিদ মিনার চত্বর। মিনার বরাবর সরলরেখায় দাঁড় করানো টিনের ব্যারিকেডের অস্থায়ী সীমানা তৈরি করা হয়েছে। একদিকে কেন্দ্রের বঞ্চনা, কেন্দ্রীয় তদন্ত সংস্থার বিরুদ্ধে বাড়বাড়ন্তের অভিযোগ-সহ একাধিক দাবিতে সভা করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর অস্থায়ী ব্যারিকেডের আর এক প্রান্তে সরকারি কর্মচারীদের অবস্থান মঞ্চ।

ডিএ ধরনা মঞ্চের কাছে কেন তৃণমূল ছাত্র পরিষদের সভার মাইক লাগানো হয়েছে, তা নিয়ে আপত্তি জানিয়েছিলেন সংগ্রামী যৌথ মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষ। পরে সেই মাইক খুলে দেওয়া হয়েছে। তবে আন্দোলনকারীদের দাবি, যে ভাবে মুখ বেঁধে তৃণমূলকে সভা করার অনুমতি দেওয়া হয়েছে, তাতে তাঁদের জয় হয়েছে বলেই মনে করছেন।

এদিন পুলিশকে কাছে পেয়ে সভাস্থলের অসুবিধা ও সমস্যাগুলোর কথা বলেছেন আন্দোলনকারীরা। পুলিশও সেগুলি সমাধানের আশ্বাস দিয়েছেন।  অন্যদিকে, সিসি ক্যামেরা বসাচ্ছে সংগ্রামী যৌথ মঞ্চ। মঞ্চে ঢোকার সময় জানতে চাওয়া হচ্ছে পরিচয়।

ধরনা মঞ্চের কাছেই তৃণমূলের সভা নিয়ে বিতর্ক হয়েছে। অবশেষে মঙ্গলবার আদালত অনুমতি দেওয়ায় সভার ক্ষেত্রে আর কোনও বাধা নেই। তবে সভা যাতে শান্তিপূর্ণভাবে হয়, কোনও অঘটন না ঘটে, সে ব্যাপারে সতর্ক করা হয়েছে আদালতের তরফে।