শহরে অ্যাম্বুলেন্স অমিল, ট্যাক্সিতে হাসপাতাল যাওয়ার সময় পথেই মৃত্যু মহিলার

অনেকটা সময় অ্যাম্বুলেন্সের জন্য অপেক্ষা করেও তা মেলেনি। শেষমেশ পাড়া প্রতিবেশীদের সাহায্যে একটি অ্যাপ ক্যাব জোগাড় করা সম্ভব হয়।

শহরে অ্যাম্বুলেন্স অমিল, ট্যাক্সিতে হাসপাতাল যাওয়ার সময় পথেই মৃত্যু মহিলার
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: May 01, 2021 | 11:11 PM

কলকাতা: খাস কলকাতার বুকে অ্যাম্বুলেন্স না পেয়ে বেঘোরে মৃত্যু হল এক রোগীর। দীর্ঘ সময় অপেক্ষা করার পরও হাসপাতাল যাওয়ার জন্য অ্যাম্বুলেন্স না পেয়ে ট্যাক্সিতেই মারা গেলেন শ্যামলী দাস নামের এক মহিলা। যদিও তাঁর করোনা হয়েছিল তা নিশ্চিত নয়। কেননা করোনা পরীক্ষা করা হয়নি। তবে সময় মতো অ্যাম্বুলেন্স পাওয়া গেলে হয়তো প্রাণ বাঁচানো যেত বলে জানাচ্ছেন প্রতিবেশীরা।

ঘটনাটি ঘটেছে দক্ষিণ কলকাতার রিজেন্ট পার্কের অন্তর্গত কাঠপোলে। এলাকার স্থানীয় বাসিন্দা শ্যামলী দাস এবং তাঁর বোন একসঙ্গেই থাকতেন। সব কিছু ঠিকই চলছিল। কিন্তু শনিবার আচমকাই অসুস্থ হয়ে পড়েন শ্যামলী। কী হয়েছে, বুঝে ওঠার আগেই ক্রমশ অসুস্থতা বাড়তে শুরু করে তাঁর। এই অবস্থায় খোঁজ শুরু হয় অ্যাম্বুলেন্সের। কিন্তু শহর জুড়ে করোনার জেরে যা পরিস্থিতি তৈরি হয়েছে, তাতে অ্যাম্বুলেন্স অত্যন্ত অপ্রতুল হয়ে পড়েছে। অনেকটা সময় অ্যাম্বুলেন্সের জন্য অপেক্ষা করেও তা মেলেনি। শেষমেশ পাড়া প্রতিবেশীদের সাহায্যে একটি অ্যাপ ক্যাব জোগাড় করা সম্ভব হয়।

আরও পড়ুন: ২৪ ঘণ্টায় মৃত ১০৩, আতঙ্কের সেঞ্চুরি বঙ্গে, সংক্রমণে ‘ফার্স্ট’ উত্তর ২৪ পরগনা

সময় নষ্ট না করে তৎক্ষণাৎ শ্যামলী তাঁর দিদিকে নিয়ে গাড়িতে ওঠেন। রওনা হন হাসপাতালের উদ্দেশ্যে। কিন্তু শেষ রক্ষা হয়নি। সেই ট্যাক্সিতে হাসপাতালে যাওয়ার সময়ই মাঝপথে মৃত্যু হয় শ্যামলীর। এই ঘটনার পরই দ্রুত অ্যাম্বুলেন্স না পাওয়া নিয়ে ক্ষোভ উগরে দেন প্রতিবেশীরা। তাঁদের বক্তব্য, যদি কিছুক্ষণ আগে অ্যাম্বুলেন্স পাওয়া যেত তাহলে হয়তো বেঁচে যেতেন শ্যামলীদেবী।

আরও পড়ুন: বিয়েবাড়ির জমায়েতে রাশ টানল রাজ্য, কোন কোন দোকান খোলা যাবে? বিজ্ঞপ্তি নবান্নর