Junior Doctors: জুনিয়র ডাক্তরদের নতুন সংগঠন, দেবাশিস-কিঞ্জলদের পাল্টা এবার শ্রীশ-প্রণয়দের কর্মসূচি

Junior Doctors: অভিযোগ, শ্রীশ, প্রণয়দের অভিভাবকদের অ্যান্টি র‌্যাগিং কমিটির সদস্য করেছিলেন আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। সেই কমিটির বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ রয়েছে। সন্দীপ ঘোষ মনোনীত সদস্যদের বিচারে অভিযোগকারীদের‌ই দোষী বানানো হত বলে অভিযোগ। নথি প্রকাশ করে এমনটাই দাবি করছে, আরজি করের জুনিয়র চিকিৎসকদের একাংশ।

Junior Doctors: জুনিয়র ডাক্তরদের নতুন সংগঠন, দেবাশিস-কিঞ্জলদের পাল্টা এবার শ্রীশ-প্রণয়দের কর্মসূচি
Follow Us:
| Edited By: | Updated on: Oct 26, 2024 | 1:53 PM

কলকাতা: সম্প্রতি  জুনিয়র ডাক্তারদের আন্দোলনে উত্তাল হয় শহর। একটানা অনশন করে নিজেদের দাবি জানান তাঁরা। নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকের পর সেই অনশন উঠে যায়। ‘ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টরস ফোরাম’ নামে মঞ্চের তরফে আন্দোলন চলে। এবার পাল্টা মঞ্চের প্রস্তুতি শুরু হল। থ্রেট কালচারের অভিযোগ উঠেছে যাঁদের বিরুদ্ধে, তাঁরাই এবার পাল্টা মঞ্চ তৈরির ডাক দিলেন। শনিবারই প্রথম সাংবাদিক বৈঠক করবেন তাঁরা।

আরজি করের দুই জুনিয়র চিকিৎসক শ্রীশ মাইতি ও প্রণয় মাইতির উদ্যোগে নতুন মঞ্চ গড়ার প্রস্তুতি নেওয়া হয়েছে। তাঁদের এই কর্মসূচির প্রেক্ষিতে শ্রীশ-প্রণয়কে পাল্টা আক্রমণ শানিয়েছে জুনিয়র ডক্টরস ফোরাম (WBJDF)- এর সদস্যরা। অভিযোগ, শ্রীশ, প্রণয়দের অভিভাবকদের অ্যান্টি র‌্যাগিং কমিটির সদস্য করেছিলেন আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। সেই কমিটির বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ রয়েছে।

সন্দীপ ঘোষ মনোনীত সদস্যদের বিচারে অভিযোগকারীদের‌ই দোষী বানানো হত বলে অভিযোগ। নথি প্রকাশ করে এমনটাই দাবি করছে, আরজি করের জুনিয়র চিকিৎসকদের একাংশ।

এই খবরটিও পড়ুন

২০২২ সালে সাত ছাত্রকে বহিষ্কার করেছিল সন্দীপ ঘোষের তদন্ত কমিটি। এন‌এমসি’র গাইডলাইন মেনে কড়া পদক্ষেপের হুঁশিয়ারির কথাও বলেছিল সন্দীপ ঘোষের আমলে গঠিত এই তদন্ত কমিটি।

শ্রীশ চক্রবর্তীর দাবি, আন্দোলনের নামে কিছু চিকিৎসক নিজেদের রাজনৈতিক স্বার্থসিদ্ধি করছে। তাঁর আরও অভিযোগ, থ্রেট কালচারের মতো মিথ্যা অভিযোগ তুলে তাঁকে ও আরও কয়েকজন চিকিৎসককে কাজ করতে দেওয়া হচ্ছে না। এই পরিস্থিতি থেকে বেরতেই ‘ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টরস অ্যাসোসিয়েশন’ তৈরি করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, তিলোত্তমা-কাণ্ডের পর আরজি কর থেকে থ্রেট কালচারের অভিযোগে বেশ কয়েকজনকে বরখাস্ত করা হয়। পরে কলকাতা হাইকোর্টের নির্দেশে হাসপাতালে ফিরে যান তাঁরা।