Anubrata Mandal: গরু পাচার মামলায় আরও চাপ বাড়ছে অনুব্রতর! ‘ছায়াসঙ্গী’ সায়গলকে ফের জেরা CBI-র

Anubrata Mandal: সিবিআই সূত্রে খবর, কমপক্ষে ১৬ বার সায়গলের সঙ্গে ফোনে কথা হয়েছে গরু পাচার মামলায় অন্যতম প্রধান অভিযুক্ত এনামুল ও আব্দুল লতিফের।

Anubrata Mandal: গরু পাচার মামলায় আরও চাপ বাড়ছে অনুব্রতর! ‘ছায়াসঙ্গী’ সায়গলকে ফের জেরা CBI-র
TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

Aug 16, 2022 | 5:58 PM

কলকাতা: গ্রেফতারির পর কেটে গিয়েছে ৬ দিন। এদিকে গরু পাচার মামলায় (Cow Smugglung Case) অনুব্রতকে লাগাতার জেরা করে চলেছেন সিবিআইয়ের (CBI) তদন্তকারীরা। এরইমধ্যে, এবার অনুব্রত মণ্ডলের (Anubrama Mondal) দেহরক্ষী সায়গল হোসেনকে ফের জেরা করল সিবিআই। জেলা হেফাজতেই তাঁকে জেরা করা হয়েছে বলে জানা যাচ্ছে। আসানসোল জেল সূত্রে খবর, কলকাতার নিজাম প্যালেস থেকে সিবিআইয়ের একটি টিম এসে সায়গলকে জেরা করে। সায়গলের বয়ানও রেকর্ড করা হয়েছে বলে জানা যাচ্ছে।

সিবিআই সূত্রে খবর, কমপক্ষে ১৬ বার সায়গলের সঙ্গে ফোনে কথা হয়েছে গরু পাচার মামলায় অন্যতম প্রধান অভিযুক্ত এনামুল ও আব্দুল লতিফের। সিবিআই তাদের চার্জশিটে উল্লেখ করেছে ২০১৫ সাল থেকে ২০১৬ সালের মধ্যে প্রায় ১৬ বার ফোনে কথা হয়েছে সায়গলের সঙ্গে এনামুল-আব্দুল লতিফদের। সিবিআই চার্জশিটে স্পষ্টতই উল্লেখ করা হয়েছে, ‘অন দ্য বিহাফ অব অনুব্রত মণ্ডল’। সহজ কথায় অনুব্রতর হয়ে কাজ করতেন সায়গল। আর সে কারণেই বারবার সিবিআইয়ের নজরে পড়ছেন তিনি। 

ভিন রাজ্য থেকে যে সমস্ত গরু বীরভূমে আনা হত তা যেত ইলামবাজারের গরুর হাটে। এই গোটা কাজ হত আব্দুল লতিফের তত্ত্বাবধানে। হাত ছিল এনামূলেরও। এদিকে সূত্রের খবর, সায়গলের সঙ্গে যৌথ সম্পত্তি রয়েছে অনুব্রতর। যা নিয়েও বেড়েছে চাপানউতর। তবে সূত্রের খবর, সিবিআই জেরায় নিজের ছায়াসঙ্গীর বিষয়ে দায় ঝেড়়ে ফেলছেন অনুব্রত। সায়গলকে শুধুনমাত্র সরকারের একজন কনস্টেবল পদমর্যাদার কর্মী, নিরাপত্তা রক্ষী হিসাবেই সিবিআই আধিকারিকদের সামনে তুলে ধরতে চাইছেন অনুব্রত। “সায়গল হোসেন শুধুই দেহরক্ষী, দুর্নীতি করলে তাঁর দায় আমার নয়”, সূত্রের খবর, সিবিআই জেরায় এ কথাও বলেছেন অনুব্রত। তবে তাতে যে তদন্তকারীদের সন্তুষ্ট করা যায়নি তা তাঁদের বর্তমান গতিবিধিতেই স্পষ্ট। তবে নতুন করে সায়গলকে জেরার পর অনুব্রতর উপর আরও চাপ বাড়বে বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞ মহলের একাংশ। 

এই খবরটিও পড়ুন

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla