জুনের বাগ্মিতায় ভরসা তৃণমূলের, রাজ্যপাল-ভাষণের আলোচনা পর্বে বক্তা মেদিনীপুরের বিধায়ক

Assembly: এর আগে রাজ্য মহিলা কমিশনের সদস্যও ছিলেন তিনি। রাজ্যের সার্বিক পরিস্থিতি নিয়ে তিনি যথেষ্ট সচেতন। নিজের বিধানসভা এলাকাতেও ইতিমধ্যেই বেশ জনপ্রিয়তা পেয়েছেন।

জুনের বাগ্মিতায় ভরসা তৃণমূলের, রাজ্যপাল-ভাষণের আলোচনা পর্বে বক্তা মেদিনীপুরের বিধায়ক
ছবি ফেসবুক
Follow Us:
| Edited By: | Updated on: Jul 05, 2021 | 11:13 PM

প্রদীপ্তকান্তি ঘোষ: এ বার শাসকদলের বিধায়ক তালিকায় একাধিক তারকা মুখ। সে ক্ষেত্রে অধিকাংশই আবার রাজনীতিতে নতুন। তবে জুন মালিয়ার ক্ষেত্রে পুরোপুরি সে কথা খাটে না। ভোটের মুখে তৃণমূলের পতাকা হাতে তুলে নিলেও দীর্ঘদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে থেকে কাজ করেছেন তিনি। সুবক্তা, হালহকিকত নিয়ে ওয়াকিবহাল এই জুনে প্রথম থেকেই ভরসা রাখছে শাসকদল। মঙ্গলবার বিধানসভায় শাসকদলের যে বক্তার তালিকা সেখানে দ্বিতীয় নামই জুন মালিয়ার।

মঙ্গলবার বিধানসভায় বাজেট অধিবেশনের প্রথম দফায় রাজ্যপালের ভাষণের উপর আলোচনা হবে। সেখানে শাসক ও বিরোধী দলের মনোনীত সদস্য নিজেদের বক্তব্য পেশ করবেন। শাসকদলের তালিকায় এ ক্ষেত্রে প্রথমেই রয়েছে স্নেহাশিস চক্রবর্তীর নাম। হুগলির জাঙ্গিপাড়ার বিধায়ক তিনি। এরপরই বক্তব্য রাখবেন মেদিনীপুরের বিধায়ক জুন মালিয়া।

সূত্রের খবর, অত্যন্ত বাছাই করে এই নামের তালিকা তৈরি করেছে তৃণমূল। এ নিয়ে সোমবার পরিষদীয় দলের বৈঠকে রীতিমতো আলোচনা হয়েছে। এ বার ভোটে একাধিক তারকা জয়ী হয়েছেন। জুন মালিয়ার পাশাপাশি কাঞ্চন মল্লিক, রাজ চক্রবর্তী, সোহম চক্রবর্তী, অদিতি মুন্সি, ক্রিকেটার মনোজ তিওয়ারি, ফুটবলার বিদেশ বসু-বেশ লম্বা তালিকা। তবে সূত্রের খবর, এর মধ্যে জুনের বাগ্মিতা বেশ পছন্দ দলের। দলনেত্রী নিজেও খুবই পছন্দ করেন জুনকে।

এর আগে রাজ্য মহিলা কমিশনের সদস্যও ছিলেন তিনি। রাজ্যের সার্বিক পরিস্থিতি নিয়ে তিনি যথেষ্ট সচেতন। নিজের বিধানসভা এলাকাতেও ইতিমধ্যেই বেশ জনপ্রিয়তা পেয়েছেন। এ ধরনের ঝকঝকে অথচ সুবক্তাকে সামনে রেখে একদিকে যেমন সবস্তরের মানুষের কাছে আরও গ্রহণযোগ্যতা বাড়ানো সম্ভব। একই ভাবে তীক্ষ্ণ বাক্যবাণে কাবু করা সম্ভব বিরোধীদেরও। জুন মালিয়া সেই বিধায়ক যিনি নিজের কেন্দ্রের উন্নয়নের সঙ্গে সম্পর্কযুক্ত কমিটির সদস্য হতে চেয়ে প্রথমেই দলের কাছে দরবার করেছিলেন।

আরও পড়ুন: বিজেপি বিধায়কের অভিষেকের সঙ্গে বৈঠক নিয়ে গুঞ্জন, পরিস্থিতি সামলাতে ময়দানে খোদ শুভেন্দু

বিধানসভায় ৪১টি কমিটি রয়েছে। সরকার-বিরোধী দু’পক্ষের সদস্যরাই ভাগাভাগি করে এই কমিটিগুলিতে থাকেন। দল যাঁকে যে কমিটি দেন, তাতেই সন্তুষ্ট থাকেন বিধায়করা। তবে এ ক্ষেত্রে জুন মালিয়াই প্রথম যিনি নিজের পছন্দের কমিটির কথা দলকে জানিয়েছেন। এ নিয়ে জুন বলেছিলেন, “আমি মনে করি এমন কমিটিতেই থাকা দরকার যেখান থেকে আমি আমার এলাকার উন্নয়ন করতে পারব। আমি সেই চেষ্টাই করছি। নারী ও শিশুকল্যাণের পাশাপাশি তথ্য সংস্কৃতি সংক্রান্ত কমিটি আইএনসিএ-তেও থাকতে চাই। কারণ তার মধ্যে ক্রীড়া ও যুবও থাকে। আমার এলাকায় দেখেছি, আদিবাসী ভাইবোনরা কোনও প্রশিক্ষণ ছাড়াও খেলাধূলায় কতটা ভাল। আরও সহযোগিতা পেলে আরও এগিয়ে যাবে।” সেই জুন মালিয়া মঙ্গলবার প্রথমবার বক্তব্য রাখবেন বিধানসভায়।