রাইফেলের গুলি বুথের দরজা ভেদ করে ব্ল্যাক বোর্ডে লেগেছিল? শীতলকুচিকাণ্ডে জমা পড়ল ব্যালেস্টিক-রিপোর্ট

ভোট চতুর্থীর সকাল থেকেই শিরোনামে ছিল শীতলকুচি (Shitalkuchi)। রাত থেকে কড়া প্রহরা ছিল কেন্দ্রীয় বাহিনী, পুলিশের। নজর ছিল কমিশনেরও।

রাইফেলের গুলি বুথের দরজা ভেদ করে ব্ল্যাক বোর্ডে লেগেছিল? শীতলকুচিকাণ্ডে জমা পড়ল ব্যালেস্টিক-রিপোর্ট
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jun 08, 2021 | 1:34 PM

কোচবিহার: শীতলকুচির (Shitalkuchi) ঘটনাস্থল পরিদর্শনের পর সিআইডিকে নিজেদের প্রাথমিক মত জানাল ব্যালেস্টিক টিম। সূত্রের খবর, স্কুলঘরের ভিতরে থাকা ব্ল্যাক বোর্ডে যে চিহ্ন পাওয়া গিয়েছিল, তা রাইফেল থেকে চালানো গুলির—ঘটনাস্থল পরিদর্শনের পর তা নিশ্চিত করেছেন ব্যালেস্টিক এক্সপার্টরা। এমনকী রাইফেলের গুলি বুথের দরজা ভেদ করে গিয়ে ভিতরে থাকা ব্ল্যাক বোর্ডে লেগেছিল বলেও বিশেষজ্ঞদের ওই দল সিআইডিকে জানিয়েছে বলে সূত্রের খবর। বুথের বাইরে ঝামেলা হলেও কী কারণে বুথের ভিতরদিকে গুলি ছোড়া হল, তা খতিয়ে দেখছেন গোয়েন্দারা।

ভোট চতুর্থীর সকাল থেকেই শিরোনামে ছিল শীতলকুচি। রাত থেকে কড়া প্রহরা ছিল কেন্দ্রীয় বাহিনী, পুলিশের। নজর ছিল কমিশনেরও। তবুও রোখা সম্ভব হয়নি হিংসা। সকালেই পাঠানটুলিতে আনন্দ বর্মন নামে তেইশ বছরের এক তরুণের মৃত্যু হয়। তার ঘণ্টা খানেকের খবর আসে মাথাভাঙা ও শীতলকুচির মধ্যবর্তী এলাকা জোরপাটকিতে গুলি চালিয়েছে কেন্দ্রীয় বাহিনী। তাতে চার জনের মৃত্যু হয়। ঘটনার গোটা বাংলায় শোরগোল পড়ে যায়।

আরও পড়ুন: সুখবর! অক্সিজেন পাইপ লাইনের কাজ শেষ, শীঘ্রই শম্ভুনাথ পণ্ডিতে চালু হচ্ছে একমো হাব

গত সোমবার ফরেন্সিকের ব্যালেস্টিক টিম ঘটনাস্থলে গিয়ে নমুনা সংগ্রহ করেন। ঠিক কী ধরনের গুলি চলেছিল, তা পরীক্ষা করে দেখেন ফরেন্সিক ব্যালেস্টিক এক্সপার্টরা। উল্লেখ্য, ব্যালেস্টিক টিমের সদস্যরা আগ্নেয়াস্ত্রের উৎপাদন, বুলেটের আকার নিয়ে বিশ্লেষণ করেন। শীতলকুচিকাণ্ডে ইতিমধ্যেই সিআইডি তদন্তে বেশ কিছু তথ্য উঠে এসেছে। ভোটের দিন বুথের দিকে তাক করে গুলি চালানো হয়েছিল বলেই মনে করছিল তারা। এদিন ব্যালেস্টিক টিমও সেই তথ্যে মান্যতা দিয়েছে বলে সূত্রের খবর। দরজা ভেদ করে গুলি ভিতরে ঢুকে ব্ল্যাকবোর্ডের গায়ে লাগে।