Left on RG Kar: ভাঙল ব্যারিকেড, পুলিশে ঘিরে স্লোগান, তিলোত্তমা কাণ্ডের প্রতিবাদে বামেদের অভিযানে উত্তাল হাওড়া

Left on RG Kar: বামেরা যে আসছে সেই খবর আগেই থেকেই ছিল পুলিশের কাছে। তৈরি ছিল রণসজ্জা। রাস্তাজুড়ে বসেছিল ব্যারিকেড। কিন্তু, জেলা স্বাস্থ্য দফতরের বাইরের সেই ব্যারিকেড এদিন আন্দোলনকারীদের চাপে বেশিক্ষণ টিকে থাকতে পারেনি। তুমুল ধস্তাধস্তিও হয় পুলিশের সঙ্গে।

Left on RG Kar: ভাঙল ব্যারিকেড, পুলিশে ঘিরে স্লোগান, তিলোত্তমা কাণ্ডের প্রতিবাদে বামেদের অভিযানে উত্তাল হাওড়া
পুলিশের সঙ্গে তুমুল ধস্তাধস্তি Image Credit source: TV 9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 06, 2024 | 6:57 PM

কলকাতা: দিন যত গড়াচ্ছে রোষ যেন ততই বাড়ছে। তিলোত্তমা কাণ্ডের প্রতিবাদে গত তিন তারকি মহামিছিলের ডাক দিয়েছিল রাজ্য বামফ্রন্ট। এবার হাওড়ায় বামেদের কর্মসূচিতে ব্যাপক উত্তেজনা। হাওড়া জেলা স্বাস্থ্য দফতরে অভিযানের ডাক দিয়েছিল বামেরা। এসএফআই-ডিওয়াইএফআইয়ের সেই অভিযানেই কার্যত রণক্ষেত্রের চেহারা নিল গোটা এলাকা। 

বামেরা যে আসছে সেই খবর আগেই থেকেই ছিল পুলিশের কাছে। তৈরি ছিল রণসজ্জা। রাস্তাজুড়ে বসেছিল ব্যারিকেড। কিন্তু, জেলা স্বাস্থ্য দফতরের বাইরের সেই ব্যারিকেড এদিন আন্দোলনকারীদের চাপে বেশিক্ষণ টিকে থাকতে পারেনি। তুমুল ধস্তাধস্তিও হয় পুলিশের সঙ্গে। ব্যারিকেডের উপরে উঠেও স্লোগান দিতে দেখা যায় বেশ কিছু আন্দোলনকারীকে। গার্ড রেল ভেঙে এগোনোর চেষ্টা করেন বাম ছাত্র-যুবরা। পুলিশের বিরুদ্ধে উঠতে থাকে লাগাতার স্লোগান। 

প্রসঙ্গত, আরজি কর কাণ্ডের জল কলকাতা হাইকোর্ট থেকে গড়িয়েছে সুপ্রিম কোর্টে। সুবিচারের আশায় দিন গুনছে গোটা দেশ। জোরকদমে তদন্ত করছে সিবিআই। মূল কেসে এখনও পর্যন্ত গ্রেফতারের সংখ্যা এক। অন্যদিকে আরজি করে দুর্নীতি মামলায় গ্রেফতার হয়েছেন কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। তাঁরও কঠোর শাস্তির দাবি উঠেছে দিকে দিকে। সিবিআইয়ের সঙ্গেই আর্থিক কেলেঙ্কারির মূল খুঁজতে মাঠে নেমেছে এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট। 

এই খবরটিও পড়ুন