BJP Ganga Aarti: বিজেপির গঙ্গা আরতিতে ‘না’ পুলিশের; পদ্ম নেতৃত্বের হুঙ্কার, ‘কর্মসূচি হবেই’

Bengal BJP: পুলিশের তরফে অনুরোধ করা হয়েছে, গঙ্গাসাগর মেলা শেষ হওয়ার পর যেন নতুনভাবে এই কর্মসূচির অনুমতির জন্য আবেদন করা হয়।

BJP Ganga Aarti: বিজেপির গঙ্গা আরতিতে 'না' পুলিশের; পদ্ম নেতৃত্বের হুঙ্কার, 'কর্মসূচি হবেই'
গঙ্গা আরতি (প্রতীকী ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 10, 2023 | 12:01 AM

কলকাতা: বিজেপির (BJP) গঙ্গা আরতি কর্মসূচিতে আপত্তি পুলিশের (Kolkata Police)। মঙ্গলবার বঙ্গ বিজেপির তরফে বাবুঘাটের কাছে বাজে কদমতলা ঘাটে গঙ্গা আরতি কর্মসূচির আয়োজন করা হয়েছে। কিন্তু সেই কর্মসূচিতে অনুমতি দিল না পুলিশ। পুলিশের তরফে জানানো হয়েছে, গঙ্গাসাগর মেলার জন্য ইতিমধ্যেই বহু পুন্যার্থী বাবুঘাটে ভিড় জমাতে শুরু করেছেন। মঙ্গলবারও একইভাবে বহু পুন্যার্থীর ভিড় হওয়ার সম্ভাবনা রয়েছে। এমন অবস্থায় বিজেপির কর্মসূচি আয়োজিত হলে, যানজট তৈরি হবে এবং পুন্যার্থীদের সমস্যায় পড়তে হবে। পাশাপাশি জি-২০ বৈঠকও চলছে কলকাতায়। এই সব কারণের কথা উল্লেখ করে পুলিশের তরফে অনুরোধ করা হয়েছে, গঙ্গাসাগর মেলা শেষ হওয়ার পর যেন নতুনভাবে এই কর্মসূচির অনুমতির জন্য আবেদন করা হয়।

প্রসঙ্গত, কিছুদিন আগেই নমামি গঙ্গে প্রকল্প নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-সহ অন্যান্য রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে একটি বৈঠক করেছিলেন। বিজেপির তরফ থেকেও একটি গঙ্গা আরতি কর্মসূচির আয়োজন করা হয়েছে। সেখানে গঙ্গা আরতি ও একটি নৃত্যনাট্যের আয়োজন করার কথা রয়েছে। সেখানে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার থেকে শুরু করে অন্যান্য বিশিষ্টজনদের থাকার কথা। কিন্তু এরই মধ্যে সোমবার রাতেই জানা যায়, পুলিশের তরফে এই আপত্তির কথা।

আর এই নিয়ে বেজায় বিরক্ত বিজেপি শিবির। বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য এই সিদ্ধান্তের কড়া প্রতিবাদ জানিয়ে বলেছেন, “এতদিন পর্যন্ত বালিঘাট, কয়লা খাদান, পাথর খাদানের দখলদারি ছিল। এখন মা গঙ্গাকেই দখল করে নিল তৃণমূল।” বিজেপির অভিযোগ, যেহেতু সরকার ঘোষণা করে দিয়েছে তারা গঙ্গা আরতি করবে, সেই কারণেই বিজেপিকে করতে বাধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ। বিজেপি মুখপাত্রর প্রশ্ন, গঙ্গাদূষণ রোধে মানুষকে যদি আরও বেশি সচেতন যদি করা যেত, তাহলে কী এমন অসুবিধা হবে।

তবে শমীকবাবু এও স্পষ্ট জানিয়ে দিয়েছেন যে পুলিশের অনুমতি না থাকলেও মঙ্গলবার গঙ্গা আরতির আয়োজন করা হবে বিজেপির তরফে। নির্দিষ্ট সময়ে বেনারস থেকে আসা পুরোহিতের উপস্থিতিতে শান্তিপূর্ণভাবে গঙ্গা আরতি কর্মসূচির আয়োজন করা হবে বলেই জানিয়ে দিয়েছেন তিনি। পুলিশি আপত্তির কড়া আপত্তি জানিয়েছেন বঙ্গ বিজেপির সভাপতি সুকান্ত মজুমদারও। তাঁরও বক্তব্য, পুলিশ উদ্দেশ্যপ্রণোদিতভাবে এই কাজ করছে। বললেন, “আমি যাব। গঙ্গা আরতি করব। অবশ্যই কাল কর্মসূচি হবে।”