অন্তত ৩-৪ দিন জল ছাড়া বন্ধ রাখা হোক, ডিভিসিকে চিঠি দিয়ে আবেদন রাজ্যের

Bengal Flood: রাজ্যের পক্ষ থেকে ডিভিসি-কে একটি চিঠি দিয়ে বলা হয়েছে, আগামী ৩-৪ দিন যেন জল ছাড়া বন্ধ রাখা হয়।

অন্তত ৩-৪ দিন জল ছাড়া বন্ধ রাখা হোক, ডিভিসিকে চিঠি দিয়ে আবেদন রাজ্যের
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Aug 04, 2021 | 5:04 PM

কলকাতা: উত্তর ও দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বন্যা পরিস্থিতি যে ডিভিসি অতিরিক্ত জল ছাড়ার কারণেই, তা স্বীকার করে নিয়েছে খোদ প্রধানমন্ত্রীর দফতর। আর টুইটে পিএম-র স্বীকারোক্তির পরই জল আটকে রাখার জন্য ডিভিসি-র উপর চাপ বাড়াতে শুরু করেছে রাজ্য সরকার। এই নিয়ে বুধবার রাজ্যের পক্ষ থেকে ডিভিসি-কে একটি চিঠি দিয়ে বলা হয়েছে, আগামী ৩-৪ দিন যেন জল ছাড়া বন্ধ রাখা হয়। যদিও ডিভিসি কর্তৃপক্ষের পালটা দাবি,অতিরিক্ত জল ধরে রাখা সম্ভব নয়।

নবান্ন সূত্রে খবর, মুখ্যমন্ত্রীর নির্দেশে সেচ দফতরের পক্ষ থেকে বুধবার দামোদর ভ্যালি কর্রপোরেশনকে একটি চিঠি দিয়ে বলা হয়, আগামী ৩-৪ দিন যেন জল ছাড়া বন্ধ রাখার চেষ্টা করে তারা। কারণ লাগাতার জল ছাড়ার জেরেই যে একাধিক জেলায় বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে, তা ইতিমধ্যেই স্বীকার করে নিয়েছে প্রধানমন্ত্রীর দফতর। সেই প্রসঙ্গ টেনেই ডিভিসি-কে সেচ দফতরের আবেদন, অন্তত ৩-৪ দিন যেন জল ছাড়া বন্ধ রাখা হয়।

একই সঙ্গে রাজ্যের তরফে আবেদনে বলা হয়েছে, জল ছাড়ার ক্ষেত্রে যেন কোথাও একটা নিয়ন্ত্রণ থাকে। রাজ্যকে জানিয়েই যেন জল ছাড়ে ডিভিসি। সেচ মন্ত্রী সৌমেন মহাপাত্রের সরাসরি অভিযোগ, বুধবারও প্রায় ৪০ হাজার কিউসেক জল ছেড়েছে ডিভিসি। ২০ হাজার কিউসেক জল ছাড়া হয়েছে পাঞ্চেৎ জলাধার থেকে, বাকিটা ছাড়া হয়েছে মাইথন থেকে। মন্ত্রীর অভিযোগ, এই চিঠি পাওয়ার পরও ডিভিসি ছল ছাড়া বন্ধ করেনি। ইতিমধ্যেই রাজ্যের বন্যা পরিস্থিতি নিয়ে নবান্নে একটি উচ্চ পর্যায়ের বৈঠক করছেন মুখ্যমন্ত্রী। এরপর কী সিদ্ধান্ত নেওয়া হয় সেদিকেই নজর থাকছে। আরও পড়ুন: শুভেন্দু ঘনিষ্ট রাখালকে গ্রেফতার করতে পারবে না রাজ্য, চিদম্বরম মানলেন, একটা ভুল হয়েছে