Bhawanipore By-Election: ‘ভবানীপুর সামলাতে মমতা ব্যর্থ’, জলমগ্ন এসএসকেএমের ছবি তুলে খোঁচা অমিত মালব্যর

Bhabanipur By-Election: ভারী বৃষ্টি হলেই এসএসকেএম হাসপাতালে জলযন্ত্রণার চিত্রটা প্রকট হয়ে ওঠে। এর আগেও একাধিকবার এরকম অভিযোগ উঠেছে।

Bhawanipore By-Election: 'ভবানীপুর সামলাতে মমতা ব্যর্থ', জলমগ্ন এসএসকেএমের ছবি তুলে খোঁচা অমিত মালব্যর
এই ছবিটিই টুইট করেছেন বিজেপি নেতা অমিত মালব্য।
Follow Us:
| Updated on: Sep 20, 2021 | 2:02 PM

কলকাতা: ভবানীপুর উপনির্বাচন (Bhabanipur By-Election) নিয়ে জোর তরজা দুই ফুলে। মাঠে ময়দানে নেমে ভোট প্রচার যেমন তুঙ্গে, সোশ্যাল মিডিয়াতেও জমজমাট ভোটের লড়াই। সোমবারই বিজেপি নেতা অমিত মালব্য টুইটারে উস্কে দিয়েছেন নতুন বিতর্ক। এসএসকেএম হাসপাতালের একটি ওয়ার্ডের ছবি শেয়ার করেছেন নিজের টুইটার হ্যান্ডেলে। যা একেবারেই জলমগ্ন। এই এসএসকেএম ভবানীপুরেই। অমিতের টুইট-খোঁচা, ‘গত ১০ বছর ধরেই তো মমতা বন্দ্যোপাধ্যায় নিজের বিধানসভা কেন্দ্রে ব্যর্থ!’

সোমবার টুইটে অমিত মালব্য একটি ছবি শেয়ার করেন। সেই ছবিটি এসএসকেএম হাসপাতালের বলেই দাবি এই বিজেপি নেতার। ছবিতে দেখা যাচ্ছে, জল থইথই একটি ঘর। সেখানে হাসপাতালের বেড রয়েছে। বেশ কয়েকজন মহিলা একই সঙ্গে ওই বেডের উপর বসে রয়েছেন। ঘরের জল প্রায় হাঁটু সমান। এই ছবিটির ক্যাপশনেই অমিত লেখেন, ‘যখন বাংলার একজন ভোটে হেরে যাওয়া স্বাস্থ্যমন্ত্রী নিজের রাজনৈতিক ভবিষ্যৎকে সুরক্ষিত করতে বদ্ধপরিকর। তখন এসএসকেএম হাসপাতালের ম্যাটারনিটি ওয়ার্ডে বাংলার মায়েদের এমন দুর্ভোগ। এই হাসপাতাল ভবানীপুরেই অবস্থিত। গত ১০ বছর ধরেই নিজের বিধানসভা কেন্দ্র সামলাতে ব্যর্থ মমতা বন্দ্যোপাধ্যায়।’

ভারী বৃষ্টি হলেই এসএসকেএম হাসপাতালে জলযন্ত্রণার চিত্রটা প্রকট হয়ে ওঠে। এর আগেও একাধিকবার এরকম অভিযোগ উঠেছে। টানা বৃষ্টি হলেই গাইনেকোলজি ব্লকের ম্যাটারনিটি ওয়ার্ড, বহির্বিভাগ ও মেইন ব্লকের এক তলায় জলমগ্ন হয়ে পড়ার নমুনা আগেও দেখা গিয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষের অবশ্য পুরনো দাবি, হরিশ মুখার্জি রোডে ওই জল যাওয়ার জন্য যে পিটগুলি রয়েছে, ভারী বৃষ্টি হলে তা পরিষ্কার করেও লাভ হয় না। পাম্পিং স্টেশনগুলি জল টানতে না পারায় এই সমস্যা হয়।

রবিবার রাতভর যে পরিমাণ বৃষ্টি শহর কলকাতায় হয়েছে তাতে এমন অবস্থা হওয়া যে ভবিতব্য, তেমনটাই মনে করছেন হাসপাতাল কর্মীদের একাংশ। শহরের লকগেটগুলি বন্ধ। ফলে জল নিকাশির কোনও পথই খোলা নেই। ইতিমধ্যেই কলকাতা পুর প্রশাসকমণ্ডলীর সদস্য তারক সিং জানিয়েছেন, ” শহরের নালাগুলি টইটম্বুর। উপচে পড়ছে জল। লকগেট বন্ধ। এটা না খুললে তো জল নামবে না। ড্রেনেজের জল যে খালে পড়ে তাও ভর্তি। আমাদের সিস্টেম নেটওয়ার্ক পুরো কাজ করছে। ৭৬টা পাম্পিং স্টেশন চলছে। ৪০৮টা পাম্প রয়েছে। যত গুলো পাম্প চালানোর প্রয়োজন রয়েছে সেগুলি সব চলছে। সাড়ে ৪০০ পোর্টেবল পাম্প বিভিন্ন জায়গায় প্রস্তুত। কিন্তু মূল সমস্যা হচ্ছে যেখানে গিয়ে নিকাশী জল পড়বে সেই খালই তো ভর্তি।”

আরও পড়ুন: Weather Live Update: ঘূর্ণাবর্তের কোপ! ভাঙল বাড়ি, বানভাসি তিলোত্তমা, অশনি সঙ্কেত চার জেলায়