Bhabanipur By-Election: প্রিয়াঙ্কার টিবরেওয়ালের শ্লীলতাহানির অভিযোগ, কমিশনের দ্বারস্থ বিজেপি

Bhabanipur By-Election: গতকাল সন্ধেয় ঘটনার সূত্রপাত। ভবানীপুরে মৃত বিজেপি কর্মীর মানস সাহার দেহ নিয়ে বিক্ষো্য দেখায় বিজেপি নেতৃত্ব।

Bhabanipur By-Election: প্রিয়াঙ্কার টিবরেওয়ালের শ্লীলতাহানির অভিযোগ, কমিশনের দ্বারস্থ বিজেপি
ফেসবুকে এই ছবি পোস্ট করে অভিযোগ জানিয়েছেন প্রিয়াঙ্কা
Follow Us:
| Edited By: | Updated on: Sep 24, 2021 | 6:25 PM

কলকাতা: সকালেই প্রি্যাঙ্কা টিবরেওয়াল (Priyanka Tibrewal), সুকান্ত মজুমদার (Sukanta Majumdar) সহ একাধিক বিজেপি নেতার বিরুদ্ধে স্বতঃ প্রণোদিত মামলা রুজু করেছে পুলিশ। আর বিকেলেই পুলিশের বিরুদ্ধে শ্লীলতাহানি ও শারীরিক হেনস্থার অভিযোগ তুলে নির্বাচন কমিশনের দ্বারস্থ হল বিজেপি (BJP)। গেরুয়া শিবিরের অভিযোগ, ভবানীপুরে শ্লীলতাহানির (Molestation) শিকার হতে হয়েছে উপ নির্বাচনের বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালকে। শুধু তাই নয়, একই সঙ্গে অর্জুন সিং, সুকান্ত মজুমদার, জ্যোতির্ময় সিং মাহাতোকে শারীরিক নিগ্রহ করা হয়েছে বলে অভিযোগ। অবিলম্বে কলকাতা পুলিশের অভিযুক্ত আধিকারিকদের সরানোর দাবি জানিয়েছে গেরুয়া শিবির।

শুক্রবার এই দাবি জানিয়ে নির্বাচন কমিশনে চিঠি দিয়েছে বিজেপি। সেই চিঠিতে সরাসরি অভিযোগ জানানো হয়েছে কলকাতা পুলিশের ডিসি সাউট আকাশ মাঘারিয়ার বিরুদ্ধে। তাঁদের দাবি, কোভিড বিধি মেনে শান্তিপূর্ণভাবেই মৃতদেহ নিয়ে যাচ্ছিল বিজেপি। কিন্তু ডিসিপির নেতৃত্বে পুলিশ আধিকারিকেরা এসে সেই মিছিল ছত্রভঙ্গ করার চেষ্টা করে। ঠেলাঠেলি, মারধর করা হয় বলেও অভিযোগ। প্রিয়াঙ্কা টিবরেওয়াল ও উপস্থিত বিজেপির অন্যান্য নেত্রীদের শ্লীলতাহানির অভিযোগও উঠেছে পুলিশ আধিকারিকের বিরুদ্ধে। বিজেপির দাবি, আকাশ মাঘারিয়ার সঙ্গে আর কোনও অফিসার ছিলেনম তাঁদের চিহ্নিত করতে হবে। দ্রুত তাদের সরানোর দাবিও জানানো হয়েছে।

গতকাল সন্ধেয় ভবানীপুরে মানস সাহার দেহ নিয়ে যায় রাজ্য বিজেপির নেতা-নেত্রীরা। সেই সময়ই পুলিশের সঙ্গে ধস্তাধস্তিও হয়। ঘটনার পরই সুকান্ত মজুমদার অভিযোগ করেছিলেন নেত্রীদের সঙ্গে সঠিক আচরণ করেনি পুলিশ। আজ সকালেই একটি ছবি ফেসবুকে পোস্ট করেন প্রিয়াঙ্কা। সেখানে দেখা যাচ্ছে, প্রিয়াঙ্কা টিবরেওয়ালকে হাত ধরে সরানোর চেষ্টা করছেন ডিসিপি। এই ছবি দেখিয়ে প্রিয়াঙ্কা অভিযোগ করেন, ‘ডিসিপি আমার সঙ্গে ঠিক এমনই আচরণ করেছেন, যখন আমি তৃণমূলের হিংসার বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছিলাম। আর তারপর পুলিশ আমার বিরুদ্ধেই স্বতঃপ্রণোদিত মামলা করেছে।’

কলকাতা পুলিশের ডিসি সাউথের বিরুদ্ধে আগেই অভিযোগ জানিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। সংবাদসংস্থা এএনআইকে দেওয়া এক সাক্ষাৎকারে বালুরঘাটের বিজেপি সাংসদ বলেন, ভবানীপুরে ডিসি সাউথ তাঁর সঙ্গে যা করেছে তাতে আইন শৃঙ্খলা নিরপেক্ষ থাকলে খুনের চেষ্টার অভিযোগ দায়ের হতো। একই সঙ্গে সুকান্ত মজুমদার জানান, কলকাতা পুলিশের ডিসি সাউথের বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের নোটিস আনার জন্য লোকসভার অধ্যক্ষের কাছে আবেদন করা হবে।সংবাদসংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে সুকান্ত মজুমদার বলেন, ‘ডিসি সাউথ আমাকে যে ভাবে টানা হ্যাঁচড়া করেছে তা এক প্রকার শারীরিক হেনস্থা। যদি এ রাজ্যে আইন শৃঙ্খলা নিরপক্ষে হতো, তা হলে ওনার বিরুদ্ধে অ্যাটেম্পট টু মার্ডারের অভিযোগ উঠত। অন্যদিকে, বৃহস্পতিবার সন্ধের ঘটনার পর পথ অবরোধ ও পুলিশের কাজে বাধা দেওয়ায় স্বতঃপ্রণোদিত মামলা রুজু করেছে পুলিশ। ভারতীয় দণ্ডবিধির ১৪৩, ১৪৫, ১৪৭. ১৪৭, ২৮৩, ৩৫৩ নম্বর ধারায় মামলা রুজু করা হয়েছে।

আরও পড়ুন: Bhabanipur By-Election: ভবানীপুর উপ-নির্বাচন মামলায় চরম অস্বস্তিতে রাজ্য, ‘কেন সিট ছাড়লেন শোভনদেব?’ প্রশ্ন হাইকোর্টের