Governor-BJP: ‘রাজ্যপাল গদি ছাড়ো’, এবার সরাসরি সংঘাতে বিজেপি

Governor-BJP: বিজেপি বিধায়কদের এই ব্যবহারের তীব্র নিন্দা করেছেন তৃণমূল বিধায়কেরা।

Governor-BJP: 'রাজ্যপাল গদি ছাড়ো', এবার সরাসরি সংঘাতে বিজেপি
বিধানসভায় স্লোগান বিজেপির
Follow Us:
| Edited By: | Updated on: Feb 08, 2023 | 3:17 PM

কলকাতা : জগদীপ ধনখড় রাজ্যপাল থাকাকালীন রাজ্য-রাজ্যপাল সংঘাত সামনে এসেছিল বারবার। আর এবার একেবারে উলট-পুরাণ! শাসক দলের বিরুদ্ধে স্লোগান তোলার ছবি বিধানসভায় নতুন নয়। তবে এবার রাজ্যপালের বিরুদ্ধেও স্লোগান তুলল বিজেপি। শুধুমাত্র ‘ধিক্কার’ জানানোই নয়, বুধবার সিভি আনন্দ বোসকে গদি ছাড়ার দাবি জানিয়েছি সরব হলেন বিজেপি বিধায়কেরা। বাজেট অধিবেশনের শুরুতে এদিন রীতি মেনে ভাষণ পাঠ করেন রাজ্যপাল। তার মাঝেই শুরু হয় বিজেপির স্লোগান। ভাষণ পাঠ শেষ করে রাজ্যপাল যখন হাসিমুখে গাড়িতে উঠে যাচ্ছেন, তখন বিজেপি শিবিরের পক্ষ থেকে স্লোগান ভেসে আসে, ‘রাজ্যপাল গদি ছাড়ো।’ সাম্প্রতিককালে বিজেপির সঙ্গে রাজ্যপালের এমন সরাসরি সংঘাত বেনজির বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

গত বছর জগদীপ ধনখড় বিধানসভার হট্টগোলের মাঝে বাজেট অধিবেশনের ভাষণ শেষ করতে পারেননি। অর্ধেক ভাষণ পাঠ করেই বেরিয়ে গাড়িতে উঠে পড়েছিলেন তিনি। আর এদিন রাজ্যপাল সি ভি আনন্দ বোস যখন গাড়িতে উঠছেন, তখন তাঁকে নিশানা করে গলার জোর আরও বাড়ালেন বিজেপি বিধায়কেরা। রাজ্যপাল গাড়ি থেকে বিজেপি বিধায়কদের দিকে তাকিয়ে হাত নাড়লেও, বিরোধী দলের মুখে শোনা গেল ‘শেম শেম’ স্লোগান।

সাম্প্রতিক বেশ কিছু ঘটনায় রাজ্যপালের বক্তব্যের সমালোচনা করতে শোনা গিয়েছে বিজেপি নেতৃত্বকে। তবে এভাবে সরাসরি বিরোধিতা করার ঘটনা এই প্রথম। বিজেপি বিধায়ক বঙ্কিম ঘোষ এদিন বলেন, ‘সবটাই অসত্য ভাষণ দিয়েছেন রাজ্যপাল। লিখে দেওয়া ভাষণ পাঠ করেছেন তিনি। আমাদের ধারণা ছিল এবার নতুন রাজ্যপাল একটু অন্য আঙ্গিকে বলবেন। কিন্তু যেভাবে রাজ্য সরকারের প্রশস্তি গাইলেন তিনি, তাতে অধিবেশন কক্ষে আর বসে থাকা যায় না। কোনওভাবেই সমর্থন করা যায় না।’ রাজ্যপাল এদিন রাজ্য সরকারের প্রতিনিধি হিসেবে ভাষণ দিয়েছেন বলেও দাবি করেন বিধায়ক। রাজ্য সরকারের লিখে দেওয়া ভাষণ কেন সংশোধন করলেন না রাজ্যপাল, তা নিয়ে প্রশ্ন তুলেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।