RG Kar Case: আরজি কর মামলায় এবার নারকো টেস্ট চায় CBI, অচৈতন্য করে কীভাবে হয় সেই পরীক্ষা

RG Kar Case: নারকো টেস্টে এক বিশেষ অবস্থায় অভিযুক্তকে প্রশ্ন করা হয়। তাতে কোনও মিথ্যা কথা বলা যায় না বলেই মত তদন্তকারীদের। তাই এই আবেদন।

RG Kar Case: আরজি কর মামলায় এবার নারকো টেস্ট চায় CBI, অচৈতন্য করে কীভাবে হয় সেই পরীক্ষা
আরজি কর অভিযুক্তের নারকো টেস্টImage Credit source: GFX- TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 13, 2024 | 4:26 PM

কলকাতা: আরজি কর মামলায় তদন্ত শুরু হয়েছে বেশ কিছুদিন হয়ে গেল। তদন্তে কী উঠে আসছে, সেই রিপোর্ট শীর্ষ আদালতে জমা দিয়েছে সিবিআই। কিছুদিন আগে অভিযুক্তের পলিগ্রাফ টেস্টও করা হয়েছে। খুন ও ধর্ষণের অভিযোগে যাঁকে গ্রেফতার করা হয়েছে, তিনি আদৌ সত্যি কথা বলছেন কি না, তা জানার জন্য ওই পলিগ্রাফ টেস্ট করা হয়। কিন্তু তাতেই থেমে থাকতে চাইছেন না সিবিআই আধিকারিকরা। এবার আরও উন্নতমানের পরীক্ষার ব্যবস্থা করা হতে পারে।

পলিগ্রাফ টেস্টের পর এবার অভিযুক্ত সিভিক ভলান্টিয়ারের নারকো টেস্ট করতে চায় সিবিআই। এই মর্মে শিয়ালদা কোর্টে আবেদনও জানানো হয়েছে। নারকো টেস্টে এক বিশেষ অবস্থায় অভিযুক্তকে প্রশ্ন করা হয়। তাতে কোনও মিথ্যা কথা বলা যায় না বলেই মত তদন্তকারীদের। তাই এই আবেদন।

এই টেস্টের সময় অভিযুক্তকে অচৈতন্য করা হয়। অবসরপ্রাপ্ত পুলিশ কর্তা অরিন্দম আচার্য জানিয়েছেন, পলিগ্রাফ টেস্ট হল প্রথম ধাপ। এরপর হয় নারকো টেস্ট, যা খুবই গুরুত্বপূর্ণ। এই প্রসঙ্গে নয়ডার একটি সিরিয়াল কিলিং-এর কথা উল্লেখ করেছেন তিনি। সই ঘটনায় নারকো টেস্ট করাতেই শিশুদের খুনের কথা জানা যায়। নারকো টেস্টের রিপোর্ট আসার পর অভিযুক্তদের মৃত্যুদণ্ড পর্যন্ত হয়েছিল। তাই নারকো টেস্টে অনেক কিছু সামনে আসতে পারে বলে মনে করছেন তিনি।

এই খবরটিও পড়ুন

অরিন্দম আচার্য আরও জানিয়েছেন, ডাক্তারের উপস্থিতিতে ওই টেস্ট করা হয়। পরীক্ষা করার আগে হার্টের অবস্থা, পালস রেট, রক্তের সুগারের মাত্রা পরীক্ষা করা হবে। কোনও সত্য ঘটনা লুকনোর কোনও জায়গাই থাকে না বলে উল্লেখ করেছেন তিনি।