কলকাতায় কেন্দ্রীয় সদস্যরা; সোমবার ইয়াস-বিধ্বস্ত এলাকা পরিদর্শন, মঙ্গলে বৈঠক নবান্নে

মঙ্গলবার নবান্নে (Nabanna) বিপর্যয় মোকাবিলা বাহিনী, সিভিল ডিফেন্স এবং অর্থ দফতরের আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন কেন্দ্রীয় প্রতিনিধিরা।

কলকাতায় কেন্দ্রীয় সদস্যরা; সোমবার ইয়াস-বিধ্বস্ত এলাকা পরিদর্শন, মঙ্গলে বৈঠক নবান্নে
ইয়াস বিধ্বস্ত উপকূলবর্তী এলাকা
সায়নী জোয়ারদার

|

Jun 07, 2021 | 12:26 AM

কলকাতা: ইয়াসের (Cyclone Yaas) ঝাপটায় লণ্ডভণ্ড উপকূলের এলাকা, সুন্দরবন। গ্রামের পর গ্রাম ভাসছে। বহু মানুষ এখনও ঘরছাড়া। গোটা পরিস্থিতি খতিয়ে দেখতে রাজ্যে পৌঁছল সাত সদস্যর কেন্দ্রীয় দল। রবিবার রাত ৮টা নাগাদ এয়ার ইন্ডিয়ার বিমানে দমদম বিমানবন্দরে নামে দলটি। রাতে শহরের পাঁচতারা হোটেলে থাকবেন কেন্দ্রীয় সদস্যরা। সোমবার দু’টি দলে ভাগ হয়ে ইয়াস বিধ্বস্ত এলাকা পরিদর্শনে যাবেন। একটি দল যাবে দক্ষিণ ২৪ পরগনায়, অন্যটি যাবে পূর্ব মেদিনীপুরে। মঙ্গলবার নবান্নে বিপর্যয় মোকাবিলা বাহিনী, সিভিল ডিফেন্স এবং অর্থ দফতরের আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন কেন্দ্রীয় প্রতিনিধিরা। বুধবার ফিরে যাবেন দিল্লি।

দক্ষিণ ২৪ পরগনার দলটি প্রথমে যাবে পাথরপ্রতিমায়। সকাল সাড়ে ১১টা নাগাদ যাওয়ার কথা তাদের। সাড়ে ১২টা অবধি ইয়াস বিধ্বস্ত এলাকা পরিদর্শন করবে। তারপর আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসার কথা। ১টা ৪৫ নাগাদ পৌঁছবে গোসাবায়। সেখানে আবার ২.৩০ অবধি বিপর্যয়ে বিধ্বস্ত এলাকা পরিদর্শন করবে। তারপর আধিকারিকদের সঙ্গে বৈঠক।

আরও পড়ুন: দ্বিতীয় পর্যায়ে চলছে পরীক্ষা, সফল হলেই কোভিডের নয়া ওষুধ ভারতের হাতে

একইভাবে পূর্ব মেদিনীপুরেও বিস্তীর্ণ ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করবেন কেন্দ্রীয় সদস্যরা। সেখানেও বৈঠক করবেন আধিকারিকদের সঙ্গে। বিস্তারিত রিপোর্ট নিয়ে পরদিন পৌঁছবেন নবান্নে। সেখানে ক্ষয়ক্ষতি ও বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করবেন। যদিও রাজ্য এই দলকে আলাদা করে গুরুত্ব দিতে নারাজ। তাদের দাবি, আমফানের সময়ও কেন্দ্রের দল এসেছিল। তাদের হাতে ক্ষতির খতিয়ান তুলেও দিয়েছিল রাজ্য। কিন্তু সে অর্থ রাজ্যকে দেওয়া হয়নি বলেই অভিযোগ শাসকদলের। ইয়াসেও সেই ঘটনার পুনরাবৃত্তি হতে পারে বলেই ধারনা রাজ্য সরকারের।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla