Cyclone Jawad: বাংলার দিকেই এগোচ্ছে জাওয়াদ, কতটা প্রভাব পড়বে? আপডেট জানুন…

West Bengal Rains Live Updates: আজ সারাদিনেই বঙ্গোপসারে আত্মপ্রকাশ হবে জাওয়াদের।

Cyclone Jawad: বাংলার দিকেই এগোচ্ছে জাওয়াদ, কতটা প্রভাব পড়বে? আপডেট জানুন...
ঘূর্ণিঝড় জাওয়েদের বর্তমান পরিস্থিতি কী? গ্রাফিক্স: অভিজিৎ বিশ্বাস
Follow Us:
| Edited By: | Updated on: Dec 03, 2021 | 11:38 PM

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ঝড় ‘জাওয়াদ’। ক্রমাগত শক্তি বাড়াচ্ছে সে। দক্ষিণ-পূর্ব বঙ্গেপসাগর লাগোয়া পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে অবস্থান করছে। হাওয়া অফিস সূত্রে খবর আগামী ১২ ঘণ্টার মধ্যে পরিণত হবে অতি শক্তিশালী ঘূর্ণিঝড়ে। রবিবার সকালের মধ্যে পৌঁছবে ওড়িশা-অন্ধ্র উপকূলে। তারপর উত্তর-উত্তরপূর্ব অভিমুখে বাঁক নেবে ঘূর্ণিঝড় জাওয়াদ।

বর্তমানে অতি গভীর নিম্নচাপে পরিণত হয়েছে জাওয়াদ। আর একধাপ শক্তি বাড়ালেই ঘূর্ণিঝড়ে পরিণত হবে। আজ সারাদিনেই বঙ্গোপসারে আত্মপ্রকাশ হবে তার আবহাওয়াবিদরা এমনটাই জানাচ্ছেন। এর বর্তমান অবস্থান গোপালপুর থেকে সাড়ে আটশ কিলোমিটার ও কলকাতা থেকে হাজার কিলোমিটার দূরে রয়েছে।

আবহাওয়াবিদরা জানাচ্ছেন, রবিবার সকাল নাগাদ এই ঘূর্ণিঝড় অন্ধ্র-ওড়িশ্যা উপকূলে পৌঁছাবে। কিন্তু তারপরে সেখানে সরাসরি ঢুকে যাবে না। একটি বাঁক নেওয়ার কথা রয়েছে। আর এই বাঁক যদি নেয় তাহলে বাংলার সঙ্গে ঘূর্ণিঝড়ের দূরত্ব কমবে। সেই কথা মাথায় রেখেই রবিবার দক্ষিণবঙ্গের সাত জেলায় অতিভারি বৃষ্টির পূর্বাভাস। তার মধ্যে রয়েছে কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর। ভারী বৃষ্টি হতে পারে পূর্ব ও পশ্চিম বর্ধমান, হুগলি, হাওড়া,নদিয়া, মালদা,মুর্শিদাবাদ,বীরভূম,পুরুলিয়া, বাঁকুড়া। বাকি জেলায় হালকা বৃষ্টির সম্ভবনা রয়েছে।

আর যেহেতু এখন নবান্নের মাস ধান তোলার মাস। যদি বৃষ্টি হয় তাহলে ধান চাষে বড়সড় ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।