Dilip Ghosh: ‘ধনী বাড়িতে বিয়ে করেছেন, ওনার টাকার অভাব নেই’, অমর্ত্য সেনকে জমি বিতর্ক এড়িয়ে চলার পরামর্শ দিলীপের

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sanjoy Paikar

Updated on: Jan 25, 2023 | 4:24 PM

Dilip Ghosh on Amartya Sen: বিষয়টি নিয়ে প্রতিক্রিয়া দিয়েছেন বিজেপি সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ (dilip ghosh)। তাঁর বক্তব্য এই ধরনের বিতর্কে জড়ানোই উচিৎ নয় অর্মত্য সেনের।

Dilip Ghosh: 'ধনী বাড়িতে বিয়ে করেছেন, ওনার টাকার অভাব নেই', অমর্ত্য সেনকে জমি বিতর্ক এড়িয়ে চলার পরামর্শ দিলীপের
অমর্ত্য সেনকে পরামার্শ দিলীপ ঘোষের

কলকাতা: জমি বিতর্কে নাম জড়িয়েছে নোবেল জয়ী অমর্ত্য সেনের (Amartya Sen)। তাঁর বিরুদ্ধে জমি দখলের অভিযোগ তুলে চিঠি পাঠিয়েছে বিশ্বভারতী কর্তৃপক্ষ। সেই চিঠি মঙ্গলবার বিকালে প্রকাশ্যে এসেছে। এরপরই শুরু হয়েছে জল্পনা। বিষয়টি নিয়ে প্রতিক্রিয়া দিয়েছেন বিজেপি সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ (dilip ghosh)। তাঁর বক্তব্য এই ধরনের বিতর্কে জড়ানোই উচিৎ নয় অর্মত্য সেনের।

নিত্যদিনের মতো প্রাতঃভ্রমণে বের হন বিজেপি নেতা দিলীপ ঘোষ। বিভিন্ন বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন তিনি। অর্মত্য সেন প্রসঙ্গে বলেন, “ওনার মতো আইকনের এ ধরনের বিতর্কে জড়ানো উচিত না। সত্যি যদি এই ধরনের ঘটনা ঘটে থাকে তাহলে ওনার নিজের থেকে বিষয়টি সকলকে জানানো উচিত। ওনার টাকার অভাব নেই। সরকার অনেক দিয়েছে। উনি নিজে অনেক আয় করেছেন। ধনী বাড়িতে বিয়ে করেছেন। তাই এসব ছোট বিষয়ে বিতর্ক ওনার এড়িয়ে চলা উচিত।”

উল্লেখ্য, অর্থনীতিবিদ অমর্ত্য সেনের বিরুদ্ধে রীতিমতো অভিযোগ তুলে চিঠিতে বিশ্বভারতী কর্তৃপক্ষ জানিয়েছেন, অমর্ত্য সেন বিশ্বভারতীর ১৩ ডেসিমেল জায়গা দখল করে রেখেছেন। সমীক্ষার মাধ্যমে এমনটা জানতে পেরেছেন কর্তৃপক্ষ। বিশ্বভারতী কর্তৃপক্ষের তরফে চিঠিতে সেই জমি অবিলম্বে ফিরিয়ে দেওয়ারও আবেদন করা হয়েছে। বিশ্বভারতীর এই চিঠির পরিপ্রেক্ষিতে এখনও পর্যন্ত অমর্ত্য সেন বা তাঁর পরিবারের তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

নোবেলজয়ী অমর্ত্য সেনের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ এই প্রথম নয়। এর আগেও সরব হয়েছিল বিশ্বভারতী কর্তৃপক্ষ। উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী তাঁকে জমি-চোর বলেও কটাক্ষ করেছেন। যার প্রতিবাদে সোচ্চার হন বিশ্বভারতীর আশ্রমিক থেকে প্রাক্তনীরা।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla