সারদাকাণ্ডে কুণালকে তলব ইডির, মঙ্গলবারেই হাজিরার নির্দেশ

একদিকে যখন কয়লা পাচারকাণ্ড ও গরু পাচারকাণ্ড রাজ্য়ে তদন্তের গতি বাড়িয়েছে সিবিআই। ইডিও কয়লাকাণ্ডে বেশ তৎপর। এবার সক্রিয় হল সারদাকাণ্ডেও (Sarada Scam)।

সারদাকাণ্ডে কুণালকে তলব ইডির, মঙ্গলবারেই হাজিরার নির্দেশ
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Mar 01, 2021 | 4:52 PM

কলকাতা: সারদা মামলায় ফের কুণাল ঘোষকে (Kunal Ghosh) তলব। সূত্রের খবর, গত সপ্তাহেই নোটিশ পাঠানো হয় ইডির (ED) তরফে। মঙ্গলবারই সিজিও কমপ্লেক্সে তাঁকে ডেকে পাঠানো হয়েছে। বিধানসভা ভোটের মুখে তৃণমূলের এই মুখপাত্রকে তলব করা নিয়ে ইতিমধ্যেই নানা প্রশ্ন উঠতে শুরু করেছে।

২০১৩ সালে চিটফান্ড সারদার সঙ্গে যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার করা হয় কুণাল ঘোষকে। সে সময় বিধাননগর পুলিশ কমিশনারেটের ডেপুটি কমিশনার ছিলেন অর্ণব ঘোষ। অর্ণবের দাবি ছিল, “সারদা কর্তা সুদীপ্ত সেনের ষড়যন্ত্রের অংশী কুণাল।” এরপর জল গড়ায় বহু দূর। ২০১৯ সাল। সে সময় কলকাতা পুলিশের কমিশনার ছিলেন রাজীব কুমার। সারদাকাণ্ডের তদন্তে শিলংয়ে তাঁর মুখোমুখি বসানো হয় কুণাল ঘোষকে।

অন্যদিকে গ্রেফতারির পর থেকেই কুণাল ঘোষ একাধিকবার দাবি করেন, ২০১১ সালের নির্বাচনে মোটা টাকা ঢেলেছিলেন সুদীপ্ত সেন। সেই টাকা বণ্টনের দায়িত্বে ছিলেন মুকুল রায়। কুণালের বক্তব্য ছিল, তাঁকে ইচ্ছাকৃত ফাঁসানো হয়েছে। অথচ যে এই টাকা বণ্টনের দায়িত্বে ছিলেন, সেই মুকুল রায়কে কেউ ছোঁয়নি পর্যন্ত। এমনকী পিঠ বাঁচাতেই পরে মুকুল তৃণমূল ছেড়ে বিজেপিতে যান বলেও অভিযোগ তোলেন তিনি।

আরও পড়ুন: West Bengal Election 2021 LIVE: দেবাংশুকে প্রার্থী করে চমকে দিতে পারেন মমতা

এখন রাজ্যের শাসকদলের মুখপাত্র কুণাল। তাঁর বক্তব্যই দলের বক্তব্য হিসাবে গৃহীত হয়। তবে সারদা-কাঁটায় কিন্তু তিনি এখনও বিদীর্ণ। এখনও সোশ্যাল মিডিয়ায় তিনি কোনও পোস্ট করলে তাঁর সারদা-অতীতকে মনে করিয়ে রে রে ওঠেন নেটিজেনের একাংশ। ভোটের মুখে সে কাঁটা আরও খানিকটা ক্ষত বাড়াল।

সূত্রের খবর, মঙ্গলবার সকাল ১১টা নাগাদ সিজিও কমপ্লেক্সে ইডি দফতরে তলব করা হয়েছে তাঁকে। সারদাকাণ্ডের আর্থিক কিছু বিষয়ে জেরার জন্যই এই ডাক বলে খবর। যদি তিনি এই তলবে হাজিরা না দেন পরবর্তীতে তাঁকে দ্বিতীয় নোটিস পাঠানো হতে পারে বলেও খবর। ইডি সূত্রে খবর, গত সপ্তাহেই তদন্তকারীরা নোটিস পাঠানো হয় কুণালকে। কিন্তু তিনি আসবেন কি না সে বিষয়ে কোনও জবাব দেননি।

একদিকে যখন কয়লা পাচারকাণ্ড ও গরু পাচারকাণ্ড রাজ্য়ে তদন্তের গতি বাড়িয়েছে সিবিআই। ইডিও কয়লাকাণ্ডে বেশ তৎপর। এবার সক্রিয় হল সারদাকাণ্ডেও। যদিও এই তলব নিয়ে কুণাল ঘোষের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।