মুখ্যমন্ত্রী মমতার বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের দিলীপ ঘোষের

নির্বাচনের আগে থেকেই উস্কানিমূলক কথা বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে এমনই অভিযোগ তুলেছেন বিজেপি সাংসদ।

মুখ্যমন্ত্রী মমতার বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের দিলীপ ঘোষের
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: May 17, 2021 | 5:47 PM

কলকাতা: একদিকে সোমবার সকাল থেকেই উত্তপ্ত রাজ্য রাজনীতি। সিনেমার কায়দায় বাড়ি থেকে ফিরহাদ হাকিমকে তুলে নিয়ে গিয়েছেন সিবিআই অফিসারেরা। গ্রেফতার করা হয়েছে তৃণমূলের দুই মন্ত্রী, এক বিধায়ক-সহ চার নেতাকে। এরই মধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপধ্যায়ের বিরুদ্ধে দায়ের হল অভিযোগ। কোতোয়ালি থানায় এই অভিযোগ দায়ের করেছেন বিজেপির রাজ্য সভাপতি তথা বিজেপি সাংসদ দিলীপ ঘোষ।

মেদিনীপুরের কোতোয়ালি থানায় অভিযোগ দায়ের করা হয়েছে মমতার বিরুদ্ধে। মূলত রাজ্যের ভোট পরবর্তী হিংসার ঘটনায় মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে উস্কানির অভিযোগ তোলা হয়েছে।

দিলীপ ঘোষের দাবি, কেন্দ্রীয় বাহিনী চলে গেলে খেলা হবে বলে হুঁশিয়ারি দিয়েছিলেন মমতা। আর তারপর ২ মে থেকে রাজ্যে একের পর এক হিংসার ঘটনা ঘটেছে। লুঠপাট, ধর্ষণ, খুনের মতো ঘটনায় সরাসরি মমতা বন্দ্যোপাধ্যায়কে দায়ী বলে উল্লেখ করা হয়েছে অভিযোগ-পত্রে। বিজেপি সভাপতির আরও অভিযোগ, কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে উস্কানিমূলক মন্তব্য করেছেন মমতা। জনসভায় গিয়ে লাঠি, হাতা, খুন্তি নিয়ে বাহিনীকে আক্রমণ করার বার্তা দিতেও শোনা গিয়েছে তাঁকে। তাই অবিলম্বে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে।

আরও পড়ুন: ‘সিবিআই অফিসারদের বিরুদ্ধে ব্যবস্থা নিন’, পুলিশ কমিশনারকে চিঠি তৃণমূলের

এ দিকে, সোমবার সকাল নারদ মামলায় ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, শোভন চট্টোপাধ্যায় ও মদন মিত্রকে গ্রেফতার করা হয়েছে। এই ঘটনার পরই নিজাম প্যালেসে ছুটে যান মমতা। সেখানে গিয়ে তিনি বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় এটা স্পষ্ট করে দেন যদি ফিরহাদ-সুব্রত, মদনকে গ্রেফতার করা হয়, তাহলে তাঁকেও গ্রেফতার করতে হবে।”

অন্য দিকে, মুকুল রায় ও শুভেন্দু অধিকারীকে কেন গ্রেফতার করা হল না তা নিয়ে তৃণমূল প্রশ্ন তুলছে। সেই প্রসঙ্গে দিলীপ ঘোষের জবাব, ‘মুকুল, শুভেন্দুকেও আগে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। নথিপত্রও চাওয়া হয়েছে। যারা নির্দোষ প্রমাণিত হয়েছে তারা ছাড় পেয়েছে আর যারা দোষীদের তাদের শাস্তি দেওয়ার প্রক্রিয়া চলছে।’