শোভন গ্রেফতার হতেই নিজাম প্যালেসে হন্তদন্ত হয়ে ছুটে এলেন স্ত্রী রত্না, দেখা নেই বান্ধবী বৈশাখীর

এদিন যথাযথ ভাবে স্ত্রীর ভূমিকায় দেখা গেল রত্নাকে (Ratna Chatterjee)। যদিও নিজাম প্যালেস থেকে বেরিয়ে রত্না বলেন, "শোভনদা রয়েছেন, ববিদাকে নিয়ে আসা হয়েছে, তাই এসেছি।"

শোভন গ্রেফতার হতেই নিজাম প্যালেসে হন্তদন্ত হয়ে ছুটে এলেন স্ত্রী রত্না, দেখা নেই বান্ধবী বৈশাখীর
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: May 17, 2021 | 2:45 PM

কলকাতা: নারদাকাণ্ডে শোভন চট্টোপাধ্যায় (Shobhon Chatterjee) গ্রেফতার হতেই নিজাম প্যালেসে দেখা গেল স্ত্রী রত্না চট্টোপাধ্যায়কে। সোমবার সকালে হন্তদন্ত হয়ে সিবিআই দফতরে হাজির হলেন রত্না। সঙ্গে ছেলে সপ্তর্ষি। স্বামীর গ্রেফতারিতে তিনি যে বিপর্যস্ত, চোখে-মুখে সে ছাপ স্পষ্ট। জানালেন, আইনজীবীদের সঙ্গে কথা বলে পরবর্তী পদক্ষেপ করবেন। তবে উল্লেখযোগ্য ভাবে এদিন একটিবারও দেখা মেলেনি গত কয়েক বছর ধরে শোভনের ‘ছায়াসঙ্গী’ বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের। বিপদের দিনে পাশে দাঁড়ালেন স্ত্রী-ই, দেখা মিলল না বান্ধবীর।

শোভন চট্টোপাধ্যায়ের রাজনৈতিক উত্থানপর্বের সাক্ষী যেমন তাঁর সহধর্মিনী রত্না, তেমনই কলকাতার প্রাক্তন মেয়রের রাজনৈতিক কেরিয়ারের জৌলুস ম্লান হয়েছে বৈশাখীর চোখের সামনে। স্ত্রী, ছেলে, মেয়েকে নিয়ে একসময় আদ্যোপান্ত সংসারী মানুষ ছিলেন শোভন। হঠাৎই একদিন সে সংসার তছনছ হল ‘কালবৈশাখী’র ঝড়ে। স্ত্রী রত্নার সঙ্গে আর থাকতে চান না বলে বিবাহ বিচ্ছেদের নোটিস পাঠালেন শোভন। সে সময়ই শোভনের বান্ধবী হিসাবে সকলে চিনলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে।

এরপর জল গড়িয়েছে বহু দূর। মেয়র পদ, মন্ত্রিত্ব, তৃণমূল একে একে সবই ছাড়লেন শোভন চট্টোপাধ্যায়। রত্নার সঙ্গে মুখ দেখাদেখি বন্ধ করে দিলেন। রত্না প্রথম থেকেই বলে এসেছেন, তাঁর ‘শোভনদার জীবন ওলট পালট করেছেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়’। স্ত্রীর অভিযোগ ছিল, শোভনের রাজনৈতিক কেরিয়ারটা পর্যন্ত খাদের ধারে দাঁড় করিয়েছেন বান্ধবী। সত্যিই কলকাতার এক সময়ের মেয়রের রাজনৈতিক কেরিয়ারটা এখন অস্তিত্ব সঙ্কটে। বিজেপির সদস্য হলেও দলে সে অর্থে তাঁর কোনও ভূমিকা নজরে আসে না।

আরও পড়ুন: ব্যারিকেড ভেঙে ঢোকার চেষ্টা-তুমুল ধস্তাধস্তি, ব্যাপক ইটবৃষ্টি! রণক্ষেত্র সিবিআই দফতর

এসবের মধ্যেই সোমবার শোভনের গ্রেফতারি। এদিন যথাযথ ভাবে স্ত্রীর ভূমিকায় দেখা গেল রত্নাকে। যদিও নিজাম প্যালেস থেকে বেরিয়ে রত্না বলেন, “শোভনদা রয়েছেন, ববিদাকে নিয়ে আসা হয়েছে, তাই এসেছি।” তবে স্বামীর গ্রেফতারি যে তাঁকে যথেষ্ট ধাক্কা দিয়েছে, তা রত্নার শরীরী ভাষায় স্পষ্ট। বিপদের দিনে পরিবারই পাশে দাঁড়ায়। আরও একবার সেই ছবিই দেখা গেল সোমবার।