Firhad Hakim on Bowbazar: শুধু তাপ্পি মেরে দিলে চলবে না, মেট্রো কর্তৃপক্ষের বিরুদ্ধে সরব ফিরহাদ

Firhad Hakim on Bowbazar: শুধু তাপ্পি মেরে দিলে চলবে না, মেট্রো কর্তৃপক্ষের বিরুদ্ধে সরব ফিরহাদ
মেট্রোর বিরুদ্ধে সরব ফিরহাদ

Firhad Hakim on Bowbazar: তাঁর দাবি, বারবার মেট্রো কর্তৃপক্ষকে নানা রকম পরামর্শ দেওয়া হলেও তারা তা মানেনি।

TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

May 13, 2022 | 3:23 PM

কলকাতা : মেট্রোরেলের কাজের জন্য বউবাজারে একের পর এক বাড়িতে যে ভাবে ফাটল ধরেছে তার স্থায়ী সমাধান খুঁজতে চাইছে কলকাতা পুরসভা। শুক্রবারই কলকাতা পুরসভা কেএমআরসিএল- এর সঙ্গে বৈঠকে বসবে। এই বৈঠকে উপস্থিত থাকবেন মেয়র ফিরহাদ হাকিম, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ইন্ডিয়ান ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রতিনিধিরাও। বৈঠকের পর মেট্রো রেল কর্তৃপক্ষ একটি প্রাথমিক রিপোর্ট দেবে।

তার আগে এ বিষয়ে রাজ্যের মন্ত্রী তথা কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম জানিয়েছেন, শুধু প্রাথমিক রিপোর্ট দিয়ে এই সমস্যার সমাধান হবে না। ভবিষ্যতে আর কোনও বড়সড় দুর্ঘটনা যাতে না ঘটে তার জন্য স্থায়ী ব্যবস্থা নিতে হবে বলে জানিয়েছেন তিনি।

তিনি বলেন, ‘একটা স্থায়ী সমাধান চাইছি। এই একটা তাপ্পি মেরে দিলাম আবার দু বছর, ৫ বছর বাদে কিছু হল, এটার জন্য মানুষ একটা অনিশ্চয়তার মধ্যে রয়েছে। অনিশ্চয়তার মধ্যে একটা মানুষের পক্ষে থাকা সম্ভব নয়।’ ‌এর আগেও বউবাজার বিপর্যয় নিয়ে মেট্রো কর্তৃপক্ষকে অনেক পরামর্শ দেওয়া হয়েছিল। সে সব পরামর্শ মানা হয়নি বলে দাবি ফিরহাদের। তিনি আরও বলেন, ‘মেট্রো পুরোটা মানে না।’ তাঁর দাবি, মেট্রোর ক্ষেত্রে যিনি সিদ্ধান্ত নেবেন, তিনি বারবার বদলে যাচ্ছেনষ একজনকে আজকে পাওয়া যায় তো আর একজনকে পাওয়া যায় না বলেও উল্লেখ করেন ফিরহাদ‌। এই বিষয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় এবং মুখ্যসচিবের সঙ্গে কথা হয়েছে বলেও জানান ফিরহাদ।

রেলমন্ত্রীকে চিঠি দেবেন কি না, তা স্পষ্ট করেননি ফিরহাদ। তাঁর কথায়, আগে টেকনিক্যাল দিকটা দেখতে হবে। বিশেষজ্ঞদের মতামত চাই, সেটাই প্রধান, মন্ত্রীদের মতামতটা নয়।

ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ চলাকালীন বুধবার সন্ধে থেকে ভয়াবহ পরিস্থিতি। অন্তত ১০টি বাড়িতে ফাটল ধরে যায়। খবর পেয়ে দুর্গা পিতুরি লেনে পৌঁছন মুচিপাড়া থানা ও কলকাতা পুলিশের পদস্থ কর্তারা। সুড়ঙ্গে জল ঢুকে যাওয়াতেই দুর্ঘটনা বলে জানা যায়।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA