Firhad Hakim: ‘আমি পৃথিবীতে থাকি না থাকি কলকাতা চলবে’, মন্ত্রিসভার রদবদলের আগে ইঙ্গিতপূর্ণ মন্তব্য ফিরহাদের

Firhad Hakim: বুধবারই রদবদল হবে রাজ্যের মন্ত্রিসভায়। তার কয়েক ঘণ্টা আগেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই মন্তব্য করলেন ফিরহাদ হাকিম।

Firhad Hakim: 'আমি পৃথিবীতে থাকি না থাকি কলকাতা চলবে', মন্ত্রিসভার রদবদলের আগে ইঙ্গিতপূর্ণ মন্তব্য ফিরহাদের
ফিরহাদ হাকিম
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Aug 03, 2022 | 4:34 PM

কলকাতা: মন্ত্রিসভার রদবদলের ঘণ্টা খানেক আগেই ইঙ্গিতপূর্ণ মন্তব্য করলেন রাজ্যের পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম। বুধবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘আমি পৃথিবীতে থাকি না থাকি, পৃথিবী চলবে, কলকাতা চলবে।’ শুধু তাই নয়, এদিন তাঁর মুখে এমন কিছু কথা শোনা যায়, যা নিয়ে জল্পনা বেড়েছে রাজনৈতিক মহলে। তবে কি দফতর থেকে সরছেন ফিরহাদ? মন্ত্রী নিজে অবশ্য সে কথা বলছেন না। তাঁর দাবি, তাঁর এই মন্তব্যের সঙ্গে মন্ত্রিসভার রদবদলের কোনও সম্পর্ক নেই।

কলকাতার জন্য ১১৮০ টি ই-বাস কেনা হবে। বাস কেনার জন্য টাটা মোটরসের সঙ্গে চুক্তি সই হচ্ছে রাজ্যের। মূলক এই বিষয় নিয়েই ছিল এ দিন ফিরহাদের সাংবাদিক বৈঠক। আর সেখানেই মন্ত্রীর বক্তব্যের ছত্রে ছত্রে ছিল , ‘বলে দিয়ে গেলাম’, ‘করে দিয়ে দিলাম’ ইত্যাদি। ফিরহাদের সেই সব মন্তব্যের বিশেষ তাৎপর্য রয়েছে বলে মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ।

এ বিষয়ে তাঁকে প্রশ্ন করা হলে ফিরহাদ বলেন, ‘আমার বয়স ৬৪ বছর। তাই বলছি কাল হো না হো। এর সঙ্গে মন্ত্রিসভার রদবদলের কোনও সম্পর্ক নেই।’

পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পর মন্ত্রিসভা থেকে অপসারণ করা হয় তাঁকে। তাঁর হাতে থাকা তিন দফতরের দায়িত্ব নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। মুখ্যমন্ত্রী নিজেই জানিয়েছেন ৫-৬ জন নতুন মুখ আসতে পারে মন্ত্রিসভায়। তবে পুরনো কেউ বাদ পড়ছেন কি না, তা এখনও স্পষ্ট নয়। উল্লেখ্য, বর্তমানে পরিবহণ দফতর ও নগরোন্নয়ন দফতরের দায়িত্বে রয়েছেন ফিরহাদ হাকিম। একইসঙ্গে কলকাতার মহানাগরিক তিনি। শুধু তাই নয়, শাসক দলে গুরুত্বপূর্ণ নেতা হিসেবেও বিবেচিত হন তিনি। তাই তাঁর এই মন্তব্য ঘিরে জল্পনা তুঙ্গে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla