Doctor’s Protest: সল্টলেক যেন ‘উৎসব প্রাঙ্গন’,কাতারে-কাতারে মানুষ ভিড় করছেন ডাক্তারদের পাশে দাঁড়াতে

Doctor's Protest: এ দিকে, ভিড়ের চাপে দুর্ঘটনা ঘটার আশঙ্কায় সেই সকল মানুষকে ঢুকতে দিতে অপারগ আন্দোলনকারীরা। তার জন্য মাইকে প্রতিনিয়ত দুঃখপ্রকাশ করা হচ্ছে। এই ছবি বাঙালি শারদোৎসবে দেখতে অভ্যস্ত। আজ সেই ছবিই তিলোত্তমার খুনিদের শাস্তির দাবিতে চলা ধরনা মঞ্চে।

Doctor's Protest: সল্টলেক যেন 'উৎসব প্রাঙ্গন',কাতারে-কাতারে মানুষ ভিড় করছেন ডাক্তারদের পাশে দাঁড়াতে
সল্টলেকে বাড়ছে ভিড়Image Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 15, 2024 | 8:49 PM

কলকাতা: স্বাস্থ্য ভবন যেন আক্ষরিক অর্থেই আন্দোলনের ‘উৎসব প্রাঙ্গণ’। চিকিৎসকদের আন্দোলনের সমর্থনে সাধারণ মানুষের জোয়ার। কালীঘাটের বৈঠক ভেস্তে যা‌ওয়ার পর রবিবার মহামিছিলের ডাক দিয়েছিলেন জুনিয়র চিকিৎসকেরা। সেই মিছিল শেষে জনজোয়ার আটকাতে শেষে দিতে হল ব্যারিকেড।একবার আন্দোলনকারীদের সঙ্গে দেখা করে অভিনন্দন জানাতে চান সাধারণ মানুষ। যেন পিঠ চাপড়ে বলতে চান, ‘আমরা তোমাদের পাশে আছি’

এ দিকে, ভিড়ের চাপে দুর্ঘটনা ঘটার আশঙ্কায় সেই সকল মানুষকে ঢুকতে দিতে অপারগ আন্দোলনকারীরা। তার জন্য মাইকে প্রতিনিয়ত দুঃখপ্রকাশ করা হচ্ছে। এই ছবি বাঙালি শারদোৎসবে দেখতে অভ্যস্ত। আজ সেই ছবিই তিলোত্তমার খুনিদের শাস্তির দাবিতে চলা ধরনা মঞ্চে।

এক সাধারণ নাগরিক বলেন, “এটাও তো উৎসব আমাদের। আন্দোলনই এখন উৎসব আমাদের।” এক সাধারণ নাগরিক বলেন, “আমরা চিকিৎসকদের প্রতি সমব্যথী। ওঁদের সঙ্গে রয়েছি। জাস্টিস চাইছি। ওঁরা অনেকদিন ধরে এখানে পড়ে আছেন। ওঁদের সমর্থনে এসেছি। এই বিপ্লবই উৎসব।” এক মহিলা বললেন, “এটাই আসল উৎসব। সেই উৎসবেই এসেছি। আর সমাজের প্রত্যেকের এগিয়ে আসা উচিত।” কোলে সন্তান নিয়ে আসা এক বাবা বললেন, “আমরা জাস্টিস পেতে চাই। একটা মায়ের কোল খালি হয়ে গেল। আর কারও যেন না হয়। তাই এই আন্দোলন।”